বান্দরবানের রুমায় পাঁচজনকে হত্যাকাণ্ড, অভিযুক্ত ২২জন গ্রেফতার

বান্দরবানের রুমায় পাঁচজনকে হত্যাকাণ্ড, অভিযুক্ত ২২জন গ্রেফতার

 

সিটিজি ট্রিবিউন রুমা,( বান্দরবান) প্রতিনিধি।

বান্দরবানে রুমা উপজেলায় গালেঙ্গ্যা ইউনিয়নের দুর্গম আবু পাড়া ( পাড়াপ্রধান) কারবারীসহ পাঁচজনকে হত্যার অভিযোগে ২২জনকে গ্রেপ্তার করেছে রুমা থানা পলিশ।

শুক্রবার রাতে আসামীদের গ্রেপ্তার করে পুলিশ।
কারবারী ও তাঁর চার ছেলে সহ মোট পাঁচজনকে পরিকল্পিতভাবে খুন করার অপরাধে এজাহারভুক্ত আসামি হিসেবে এই ২২জনকে গ্রেপ্তার করা হয়।

এজাহারভূক্ত আসামিরা হলেন মেনয়াং ম্রো, ইনচং ম্রো, রুইতু ম্রো, মেনওয়াং ম্রো, ক্রংপুং ম্রো, থংওয়াই ম্রো, থনলক ম্রো, রিংয়ং ম্রো, থংপ্রে ম্রো, কাইংপ্রে ম্রো, ক্লাংসাই ম্রো, ইচং ম্রো, পাশিং ম্রো, থেনপ্রে ম্রো, চংরাও ম্রো, পালে ম্রো, সংচং ম্রো, মেনরাও ম্রো, খনতম ম্রো, ক্রংতন ম্রো,মাংচং ম্রো ও মেনপং ম্রো।

বান্দরবান রুমা সার্কেলের সহকারী পুলিশ সুপার মোহাম্মদ আবুল কাসেম চৌধুরী বলেন, গ্রেপ্তারকৃত আসামিদের শনিবার(২৬ ফেব্রুয়ারি) বেলা ১১ দিকে বান্দরবান জেলা জুডিশিয়াল ম্যাজিষ্টেট আদালতে সোপর্দ করা হয়েছে। এর আগে সকালে শুক্রবার উদ্ধার করা লাশগুলো ময়লা তদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

উল্লেখ্য যে, কুসংস্কার ও পাড়ার ঝুমের জমি বিরোধ নিয়ে গত ২৪ ফেব্রুয়ারি রাতে রুমা উপজেলার গালেঙ্গ্যা ইউনিয়নের দুর্গম আবু পাড়া কারবারী ( পাড়াপ্রধান) লকরুই ম্রো তাঁর চার ছেলেসহ মোট পাঁচজনকে কুপিয়ে হত্যা করা হয়। হত্যার পর পাঁচটি লাশগুলো গুম করার উদ্দেশ্যে আবু পাড়ার পার্শ্ববতী জঙ্গলে ঝরনার গভীর খাদে ফেলে দেয়।

পরে খবর পেয়ে গতকাল শুক্রবার বিকালে লাশ পাঁচটি উদ্ধার করে করে রুমা থানায় নিয়ে আনে পুলিশের একটি দল।

শনিবার নিহত লেংঙি ম্রোর স্ত্রী হাইপয় ম্রো বাদী হয়ে রুমা থানায় পরিকল্পিতভাবে হত্যা মামলা দায়ের করেন।

 

Leave a Reply

Your email address will not be published.