কক্সবাজার শহরে শিকারী বন মোরগ ও টিয়া পাখি উদ্ধার

কক্সবাজার শহরে শিকারী বন মোরগ ও টিয়া পাখি উদ্ধার

 

সিটিজি ট্রিবিউন শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার, ৯ ফেব্রুয়ারী।

 

বন মোরগ দিয়ে ফাঁদ পেতে বনাঞ্চলে শিকারে ব্যবহারের অভিযোগে দুটি শিকারী বন মোরগ উদ্ধার করা হয়েছে। এসময় চারটি টিয়া পাখিও উদ্ধার করা হয়।

বুধবার ৯ ফেব্রুয়ারী দুপুরে কক্সবাজার শহরের কালু দোকান এলাকার ‘শখের পাখি’ নামের একটি দোকান থেকে এসব পাখি ও মোরগ উদ্ধারে তথ্য জানিয়েছেন শহর রেঞ্জ কর্মকর্তা একেএম আতা এলাহী।


তিনি জানান, শখের পাখি নামের দোকানের মালিক মো. শহীদুল ইসলাম গত ৪ বছর যাবত বন্য পাখি বিক্রি করে আসছিল। গোপনে খবর পেয়ে বুধবার দুপুরে বনবিভাগের বিশেষ টহলদল দলের ওসি (উত্তর ও দক্ষিণ) ওই দোকানে অভিযান চালিয়ে টিয়া পাখি ও শিকারী বন মোরগ উদ্ধার করা হয়।

এসময় ওই দোকানদারকে সর্তক করা হয়।এই বন মোরগ দিয়ে বনাঞ্চলে ফাঁদ পেতে বন মোরগ শিকার করে তা বাজারে বিক্রি হতো।দুপুরে পাখি ও মোরগ অবমুক্ত করা হয় বলে জানান তিনি।


এসময় উপস্থিত ছিলেন, সাবেক বন সংরক্ষক (বন্য প্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চল) তপন কুমার দে, সহকারী বনসংরক্ষক মো. শহীদুল ইসলাম হাওলাদার (দক্ষিণ), সহকারী বনসংরক্ষক ড. প্রান্তোষ চন্দ্র রায়, বিশেষ টহলদল দলের ওসি সমীর রঞ্জন সাহা,বাঘখালী রেঞ্জ কর্মকর্তা সরওয়ার জাহানসহ বন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.