বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাডেট ল্যান্স কর্পোরাল মেজবা উদ্দীন নওফেল এর জীবন ভিত্তিক ডকুমেন্টারির শুভ উদ্বোধন

বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাডেট ল্যান্স কর্পোরাল মেজবা উদ্দীন নওফেল এর জীবন ভিত্তিক ডকুমেন্টারির শুভ উদ্বোধন

 

আয়াজ সানি সিটিজি ট্রিবিউন ঢাকা,০৫ আগষ্ট ২০২২:

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে UOTC (বর্তমান BNCC) এর ক্যাডেট ল্যান্স কর্পোরাল মেজবা উদ্দীন নওফেল মুক্তিযুদ্ধ চলাকালীন শহীদ হন। বিএনসিসি’র তত্ত্বাবধানে মহান মুক্তিযুদ্ধে তাঁর অবদান ও জীবন ভিত্তিক একটি প্রামাণ্য চিত্র তৈরী করা হয়েছে।

প্রামাণ্য চিত্রটির মাধ্যমে একদিকে স্বাধীনতা যুদ্ধে বিএনসিসি’র অবদান জাতির সম্মুখে তুলে ধরা হয়েছে, অন্যদিকে বিএনসিসি ক্যাডেট তথা নতুন প্রজন্মকে দেশের জন্য আত্বত্যাগে অনুপ্রাণিত করেছে।

উক্ত প্রামাণ্য চিত্রটির প্রিমিয়ার শো আজ শুক্রবার (০৫ -০৮-২০২২) বিএএফ শাহীন কলেজ, শাহীন হল, তেজগাঁও ঢাকা সেনানিবাসে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব কে এম খালিদ, এমপি উদ্বোধন করেন। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের সূচনালগ্নে ইউওটিসির (বর্তমান বিএনসিসি) দ্বারা প্রশিক্ষণ প্রাপ্ত তৎকালীন বিশ্ববিদ্যালয় ও কলেজের নারী শিক্ষার্থীদের বিএনসিসি থেকে সম্মাননা প্রদান করা হয়।

এ সময় অন্যান্যদের মাঝে সেনাবাহিনী প্রধানের সহধর্মিনী বেগম নূরজাহান আহমেদ, বিএএফ ঘাঁটি বাশার এর এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মু. জাহিদুর রহমান, বি এস পি, জি ইউ পি, এন এস ডব্লিউ সি, পি এস সি এবং বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খান, বিএসপি, এনডিসি, পিএসসি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এছাড়াও প্রতিরক্ষা মন্ত্রণালয় ও ঢাকা সেনানিবাসস্থ প্রদস্থ সামরিক ও বেসামরিক ব্যাক্তিবর্গ এবং বিএনসিসিতে কর্মরত সশস্ত্র বাহিনীর অফিসার, বিএনসিসি অফিসার ও ক্যাডেটগণ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

Leave a Reply