আলীকদমে যথাযথ মর্যদায় শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩ তম জন্ম বার্ষিকী পালিত হয়েছে

আলীকদমে যথাযথ মর্যদায় শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩ তম জন্ম বার্ষিকী পালিত হয়েছে

 

সিটিজি ট্রিবিউন এস.এফ.এম. মোস্তাঈন বিল্লাহ। আলীকদম (বান্দরবান) প্রতিনিধি

 

আলীকদম উপজেলা পরিষদ মিলনায়তনে শেখ মুজিবুর রহমানের অন্যতম জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। সকাল ৮.৩০ ঘটিকায় অনুষ্ঠানের কর্মসূচি শুরু হই। ৮.৩০ থেকে ৯টা মধ্যে পুষ্পঅর্পণ ও শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন। এবং ৯টা থেকে ১০টা পর্যন্ত আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আলীকদম উপজেলা নির্বাহী অফিসার মেহরুবা ইসলাম। উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা পরিষদের সম্মানিত সদস্য বাবু দুংড়ি মং মার্মা, আলীকদম থানার অফিসার ইনচার্জ নাছির উদ্দীন সরকার। বীর মুক্তিযোদ্ধা কমন্ডার আব্দুল মান্নান সহ আলীকদম উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার মেহরুবা ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পু্ত্র শেখ কামাল ছিলেন একজন মেধাবী ছাত্র। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান নিয়ে অনার্স পাস করেছিলেন। তিনি একজন ক্রীড়ানুরাগী ছিলেন। ক্রীড়াঙ্গনে তিনি সবার জন্য জায়গা করেছেন।

তিনি ঢাকার অন্যতম ক্লাব আবহনী ক্লাব গঠন ও আবাহনী মাঠ করেছেন। যেটি ঢাকার অন্যতম ক্রীড়াঙ্গন নামে পরিচিত। তিনি ৯টি গুণ ও কৃতিত্বের অধিকারী ছিলেন।

এমনকি, শেখ কামাল একজন গীতিকার ও তাবলায় ভালো বেতার এবং আধ্যাত্বিক লেভেলের সুরকার ছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন বাংলাদেশে আসেন তখন শেখ কামাল তার বাবাকে সন্তান হিসাবে রিসিভ করননি বরং ক্যাপ্টেন হিসাবে রিসিভ করতে গিয়েছিলেন।

তিনি তার বাস্তব জীবনে জীবনসঙ্গী হিসেবে বেঁচে নিয়ে ছিলেন তৎকালীন সময়ের অন্যতম মেধা ও প্রতিভার অধিকারী যার নাম সুলতানা কামাল। তার জীবন সঙ্গিনী তৎকালীন সময়ের অন্যতম ক্রীড়াঙ্গনী ও ব্যক্তিত্বের অধিকারী ছিলেন।

মেহরুবা ইসলাম আরো বলেন, শেখ কামালের জীবন থেকে আমাদের সকলের শিক্ষা নেওয়া দরকার। এবং মানবতার সেবক হিসাবে দেশ ও জাতির কল্যাণে কাজ করা আমাদের সকলের প্রয়োজন।

তাছাড়া, বিকাল ৫টায় আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে প্রীতি ফুটবল ম্যাচের আনুষ্ঠানিকতার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন।

 

Leave a Reply

Your email address will not be published.