শেখ কামাল বেঁচে থাকলে ফুটবল বিশ্বকাপে বাংলাদেশ আরও এগিয়ে যেত – বীর বাহাদুর উশৈসিং

শেখ কামাল বেঁচে থাকলে ফুটবল বিশ্বকাপে বাংলাদেশ আরও এগিয়ে যেত – বীর বাহাদুর উশৈসিং

 

সিটিজি ট্রিবিউন মোহাম্মদ আজিজ উল্লাহ, বান্দরবান।

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহিদ “শেখ কামাল বেঁচে থাকলে ফুটবল বিশ্বকাপে বাংলাদেশ আরও এগিয়ে যেত”-শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকীতে এক আলোচনা সভায় এমনই মন্তব‍্য করেছেন পার্বত‍্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং,এমপি।

আজ বঙ্গবন্ধু পুত্র বাংলাদেশ ক্রিড়াঙ্গনের বহুমাত্রিক প্রতিভার অধিকারী ও চিরস্মরণীয় ব‍্যক্তিত্ব শহীদ শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী। ১৯৪৯ সালের এই দিনে তদানীন্তন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে তিনি জন্মগ্রহণ করেন।৫ আগস্ট (শুক্র বার) বান্দরবান জেলা আওয়ামীলীগ ও তাদের সহযোগী সংগঠনগুলো স্বাস্থ্য বিধি মেনে নানা কর্মসূচির মধ‍্য দিয়ে দিনটি পালন করেছে।

সকালে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে দোয়া,মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত, বঙ্গবন্ধু এবং শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন ও বিকালে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত‍্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, এমপি।

প্রধান অতিথির বক্তব্যে পার্বত‍্য মন্ত্রী বলেন,”শেখ কামাল বেঁচে থাকলে ফুটবল বিশ্বকাপে বাংলাদেশ আরও এগিয়ে যেত”। শৈশব থেকেই শেখ কামাল বিভিন্ন খেলাধুলায় প্রচণ্ড উৎসাহী ছিলেন।শেখ কামাল ৭১-এর মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ ও দেশে নান্দনিক ফুটবলসহ ক্রিড়াঙ্গনের মান উন্নয়নে উল্লেখযোগ্য শ্রম দিয়েছেন। তিনি দেশের অন্যতম সেরা ক্রীড়া সংগঠণ আবাহনী ক্রীড়াচক্রের প্রতিষ্ঠাতা ছিলেন।

এসময় অন‍্যান‍্যদের মধ‍্যে উপস্থিত ছিলেন,জেলা আওয়ামীলীগ সিনি.সহ সভাপতি আব্দুর রহিম চৌধুরী, জেলা আওয়ামীলীগ সেক্রেটারি ও পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, যুগ্ম সা.সম্পাদক লক্ষীপদ দাস,সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর,পৌর আওয়ামীলীগ সভাপতি অমল কান্তি দাস,পৌর সেক্রেটারি সামছুল ইসলাম। এছাড়াও জেলা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠণের বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে জাতির পিতার হত্যাকারী ঘৃণ্য শত্রুদের নির্মম হামলার শিকার হয়ে ২৬ বছর বয়সে শেখ কামাল শাহাদতবরণ করেন।

 

Leave a Reply

Your email address will not be published.