ত্রাণ দেওয়া নিয়ে আ.লীগ-বিএনপি সংঘর্ষ, ১৪৪ ধারা জারি

ত্রাণ দেওয়া নিয়ে .লীগবিএনপি সংঘর্ষ, ১৪৪ ধারা জারি

সিটিজিট্রিবিউন:ফেনীর ফুলগাজীতে একই সময়ে ত্রাণ দেওয়া নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এর জেরে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

শুক্রবার রাতে ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফুন নাহার এই আদেশ জারি করেন। আদেশে উল্লেখ করা হয়, শনিবার সকাল থেকে ফুলগাজী সদর ইউনিয়নের দৌলতপুর গ্রামে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হলো।

চিঠিতে বলা হয়, শনিবার ফুলগাজী উপজেলা আওয়ামী লীগ এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ফুলগাজী শাখা কর্তৃক ফুলগাজী সদর ইউনিয়ন দৌলতপুর গ্রামে বন্যা কবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরণ কর্মসূচি ঘোষণা করে।

শুক্রবার ত্রাণ বিতরণ কর্মসূচি ঘোষণাকে কেন্দ্র করে উভয় দলের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং উভয়দলের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে প্রায় ৩০ জন আহত হন। উভয়দলের একই সময়ে একই স্থানে ত্রাণ বিতরণ কর্মসূচি থাকায় আইন-শৃঙ্খলার অবনতির আশংকা থাকায় এই সিদ্ধান্ত নেয় উপজেলা প্রশাসন।

এর আগে ত্রাণ বিতরণ কর্মসূচির জন্য বিএনপির প্রস্তুতি সভায় হামলার ঘটনা ঘটে। জেলা বিএনপির আহবায়ক বাহার উদ্দিন বাহার ও সদস্য সচিব আলাল উদ্দিন আলাল জানান, এ ঘটনায় তাদের ৩০ জনের বেশি নেতাকর্মী আহত হয়েছেন।

ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ মজুমদার জানান, বিএনপির নেতাকর্মীরা সদর ইউনিয়ন যুবলীগের সভাপতি নিজাম কোম্পানির ওপর হামলা চালিয়ে ৫ জনকে আহত করে। পরবর্তীতে দুই পক্ষের মধ্যে সামান্য ধাওয়া-পাল্টা ধাওয়াসহ সামান্য হাতাহাতির ঘটনা ঘটেছে।প্রতিবেদন:কেইউকে।

 

Leave a Reply