রাষ্ট্রবিরোধী অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে বান্দরবানে বিক্ষোভ সমাবেশ

রাষ্ট্রবিরোধী অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে বান্দরবানে বিক্ষোভ সমাবেশ

 

সিটিজি ট্রিবিউন মোহাম্মদ আজিজ উল্লাহ,বান্দরবান:

 

১৯৮৪ সালের ৩১ জানুয়ারি বরকলের ভূষনছড়ায় নৃশংস গণহত‍্যা ও পার্বত‍্য চট্রগ্রামে পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সন্ত্রাসী ও তাদের মদদ দাতাদের রাষ্ট্রবিরোধী মিথ‍্যা অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে পার্বত‍্য চট্রগ্রাম নাগরিক পরিষদ বান্দরবানে বিক্ষোভ সমাবেশ করেছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি ) বিকাল সাড়ে তিনটায় সমাবেশটি শুরু হয়। জেলা সদরের হোটেল হিলবার্ড প্রাঙ্গন থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। পরে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চ চত্বরে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

পার্বত‍্য চট্টগ্রাম নাগরিক পরিষদের জেলা সহসভাপতি নুরুল আলম এর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন পিসিএনপির কেন্দ্রীয় চেয়ারম্যান কাজী মোঃ মজিবর রহমান।অন‍্যান‍্যদের মধ‍্যে ছিলেন সহ সভাপতি আব্দুস শুক্কুর,আব্দুল আলীম মনু,জেলা সেক্রেটারি মোঃ নাছির উদ্দীন,পৌর সভাপতি সামছুল হক শামু,

পিসিএমপি জেলা সভানেত্রী রাহিমা বেগম,পিসিএনপি নেতা কাজী ইকবাল মাহমুদ,নুরুল আবছার,মিজানুর রহমান,মনিরুল ইসলাম,শাহ জালাল,কামাল হোসেন ও সাইফুল আলম সহ তৃণমূলের নেতাকর্মীরা।

প্রধান অতিথির বক্তব‍্যে কাজী মোঃ মজিবর রহমান বলেন,১৯৮৪ সালের ৩১ জানুয়ারি বরকলের ভূষনছড়ায় নৃশংস গণহত‍্যা ও পার্বত‍্য চট্রগ্রামে পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সন্ত্রাসী ও তাদের মদদ দাতাদের রাষ্ট্রবিরোধী মিথ‍্যা অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে তীব্র নিন্দা জানান।

বাংলাদেশ তথা পার্বত‍্য চট্টগ্রামের বিরুদ্ধে যারা এখনো ষড়যন্ত্রে লিপ্ত,তারা সঠিকপথে না এলে, ভবিষ্যতে দেশরক্ষায় পার্বত‍্য চট্টগ্রাম নাগরিক পরিষদ আরও কঠিন কর্মসূচী হাতে নিবে বলেও হঁশিয়ারী দেন তিনি।

 

Leave a Reply

Your email address will not be published.