Breaking News
Home / আইন বিচার / ভন্ড প্রতারক টাকা আত্মসাৎ কারী আব্দুল হক র‍্যাবের হাতে আটক

ভন্ড প্রতারক টাকা আত্মসাৎ কারী আব্দুল হক র‍্যাবের হাতে আটক

নিজ কোম্পানীতে শেয়ার দেওয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন মানুষের কাছ থেকে প্রতারণা করে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া চক্রের প্রধান এবং ০৯ টি মামলার বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত ও অর্থদন্ডে দন্ডিত ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী র‍্যাবের হাতে আটক

সিটিজি ট্রিবিউন, চট্টগ্রাম ;

অভিযুক্ত প্রতারক বিভিন্ন সময়ে বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গের নাম ভাঙ্গিয়ে তার কোম্পানীতে চাকুরী এবং শেয়ার দেওয়ার নাম করে বিভিন্ন মানুষের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করত এবং পরবর্তীতে তাদেরকে কোম্পানীর শেয়ারের টাকার লভ্যংশ দেওয়ার কথা বলে বিভিন্ন ব্যাংকের চেক প্রদান করত। ভুক্তভোগী ব্যক্তিরা চেক নিয়ে ব্যাংকে গেলে দেখা যেত তার দেয়া চেকের বিপরীতে একাউন্টে কোন টাকা নেই। এভাবে সে বিভিন্ন মানুষের সাথে প্রতারনা করে আসছে।

তাকে যেন ভুক্তভোগীরা সহজে খুজে না পায় সেজন্য সে তার নিজ জেলার স্থায়ী ঠিকানায় অবস্থান না করে চট্টগ্রাম শহরের বিভিন্ন আবাসিক হোটেল এবং বন্ধুদের বাসায় অবস্থান করত। উল্লেখ্য যে, চট্টগ্রাম শহরেও তার নিজের একটি বাড়ি আছে সেখানেও সে থাকতো না এবং আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গ্রেপ্তার এড়ানোর অন্য জায়গায় অবস্থান করতো।

মাসের বিভিন্ন সময়ে এই প্রতারক মোহাম্মদ আব্দুল হক ঢাকার গুলশান এবং বনানী এলাকার বিভিন্ন অভিজাত হোটেল এবং বাসা ভাড়া নিয়ে অবস্থান করত। এছাড়াও সে তার একাধিক মোবাইলে ঘন ঘন সিম পরিবর্তন করে ব্যবহার করত যাতে তার সাথে কেউ সহজে যোগাযোগ করতে না পারে।

এরই প্রেক্ষিতে র‌্যাব-৭, চট্টগ্রাম বিশেষ গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারে যে, চট্টগ্রাম মহানগর এবং ঢাকার বিভিন্ন বিলাসবহুল এলাকায় অবস্থান করে মোহাম্মদ আব্দুল হক নামের একজন ব্যক্তি বিভিন্ন মানুষের সাথে এরুপ প্রতারণা করে আসছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে উক্ত প্রতারককে গ্রেফতারের লক্ষ্যে ব্যাপক নজরদারী অব্যাহত রাখে। তারই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে, উক্ত প্রতারক মোহাম্মদ আব্দুল হক চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের মেইন গেইটের সামনে পাকা রাস্তা উপর অবস্থান করছে।

উক্ত তথ্যের ভিত্তিতে গত ২২ মে ৬:৪৫ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালান করে বিজ্ঞ আদালত কর্তৃক সাজা পরোয়ানাভুক্ত পলাতক আসামী মোহাম্মদ আব্দুল হক, পিতা-মজিবুল হক, সাং-বাড়ী নং ১৮, লেন ১, ব্লক-আই, হালিশহর, চট্রগ্রামকে বিভিন্ন ব্যাংকের এটিএম ও অন্যান্য কার্ড, বিদেশী ডানহিল সিগারেট, চেক বই, আইপ্যাড ট্যাব, বিভিন্ন ব্রান্ডের হাতঘড়ি, আইফোন এবং এ্যান্ড্রয়েড মোবাইলসহ আসামীকে গ্রেফতার করা হয়।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে, উপরোক্ত ঘটনার কথা নিজ মুখে অকপটে স্বীকার এবং বিভিন্ন ব্যক্তির নিকট থেকে প্রতারনা করে কোটি কোটি টাকা আত্মসাৎ
করেছে বলে জানায়।

উক্ত আসামীর নিজ স্বীকারোক্তী মতে, তার বিরুদ্ধে বিভিন্ন ভুক্তভোগী কর্তৃক ঢাকা ও চট্টগ্রামে ১ কোটি ৩৫ লক্ষ টাকার ১৫ টি চেক জাল-জালিয়াতির মামলা রয়েছে।

আসামীর বিরুদ্ধে ঢাকা ও চট্টগ্রামে চেক জালিয়াতির ১৫টি মামলা পাওয়া যায়। যার মধ্যে ধৃত আসামীর বিরুদ্ধে বিজ্ঞ আদালত কর্তৃক ০৯টি মামলাতে বিভিন্ন মেয়াদে সাজা ও অর্থদণ্ড দেওয়া হয়। বাকী মামলাগুলো বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

About md Alauddin TNT

Check Also

চট্টগ্রাম মহানগর সেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন আহমেদ এর মায়ের মৃত্যুতে আমরা শোকাহত

শেরশাহ কলোনী বাসা নং-এফ/ও -০৬ নিবাসি সকলের প্রিয় মুখ বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবক বৃহত্তর শেরশাহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *