Breaking News
Home / আন্তর্জাতিক / ঝড়ে লণ্ডভণ্ড বিহার, নিহত ৩৩

ঝড়ে লণ্ডভণ্ড বিহার, নিহত ৩৩

ঝড়ে লণ্ডভণ্ড বিহার, নিহত ৩৩

সিটিজিট্রিবিউন: ভারতের বিহারে ঝড়, বজ্রপাত ও ভারি বৃষ্টিতে ১৬ জেলায় অন্তত ৩৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। মৃতদের পরিবারপ্রতি চার লাখ টাকা করে সাহায্যের আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী নিতিশ কুমার। পাশাপাশি  মুখ্যমন্ত্রীর দপ্তর, ফসল ও ঘরবাড়ির ক্ষতি নির্ণয় করে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সহায়তা দেওয়া হবে বলেও জানানো হয়েছে।

ঝড়ে লণ্ডভণ্ড পরিস্থিতির কথা বিবেচনা করে শুক্রবারই দুঃখপ্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, ‘বিহারের বেশ কয়েকটি জেলায় বজ্রপাত ও প্রবল ঝড়বৃষ্টিতে বহুলোকের মৃত্যু হয়েছে, যা দেখে আমি গভীরভাবে দুঃখিত। সৃষ্টিকর্তা শোকসন্তপ্ত পরিবারগুলোকে এই অপূরণীয় ক্ষতি সহ্য করার শক্তি দিন।’

একই সঙ্গে মোদি রাজ্য সরকারের অধীনে স্থানীয় প্রশাসন দ্রুততার সঙ্গে উদ্ধারকাজ চালাচ্ছে এবং ত্রাণ পৌঁছে দেওয়ার নির্দেশনা দিয়েছেন। আবহাওয়া দপ্তরের পাটনা কেন্দ্র থেকে জানানো হয়েছে, এই ঝড় ও বৃষ্টিপাত আগামী দুদিন চলবে। বিহারজুড়ে বিভিন্ন স্থানে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যাওয়ার আভাস দেওয়া হয়েছে। পাশাপাশি বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।সূত্র: এনডিটিভি।।প্রতিবেদন:কেইউকে।

About kamal Uddin khokon

Check Also

ইসরায়েলে ইরানের ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার পর বেশকিছু আরব দেশ তাদের আকাশসীমা বন্ধ করে দিয়েছে

ইসরায়েলে ইরানের ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার পর বেশকিছু আরব দেশ তাদের আকাশসীমা বন্ধ করে দিয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *