Breaking News
Home / আন্তর্জাতিক / ইরান থেকে ছোড়া ক্ষেপণাস্ত্র’ আঘাত হানল মার্কিন কনস্যুলেটে

ইরান থেকে ছোড়া ক্ষেপণাস্ত্র’ আঘাত হানল মার্কিন কনস্যুলেটে

ইরান থেকে ছোড়া ক্ষেপণাস্ত্রআঘাত হানল মার্কিন কনস্যুলেটে

সিটিজিট্রিবিউন: ইরাকের উত্তরাঞ্চলীয় শহর আরবিলে আঘাত এনেছে এক ঝাঁক ক্ষেপণাস্ত্র। স্থানীয় সময় রোববার সকালে ছোড়া ওই ক্ষেপণাস্ত্রগুলো মার্কিন কনস্যুলেটেও আঘাত হানে বলে স্বায়ত্তশাসিত কুর্দিস্তান অঞ্চলে নিরাপত্তা বাহিনীর বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে জানিয়েছে।

স্থানীয় কর্তৃপক্ষ জানায় ক্ষেপণাস্ত্রগুলো ইরাকের পূর্ব দিকের সীমান্ত থেকে এসেছে। তাই সেগুলো ইরান থেকে ছোড়া হয়েছে বলে মনে করা হচ্ছে বলে এএফপির প্রতিবেদনে দাবি করা হয়েছে।

কুর্দি নিরাপত্তা বাহিনী জানায়, রোববার ‘বারোটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র’ কুর্দিস্তানের রাজধানী আরবিলে অবস্থিত মার্কিন কনস্যুলেটে আঘাত হানে।

কুর্দিস্তান কাউন্টার টেররিজম ইউনিট এক বিবৃতিতে জানায়, ‘ইরাক ও কুর্দিস্তানের সীমানার বাইরে থেকে ক্ষেপণাস্ত্রগুলো নিক্ষেপ করা হয়েছিল।ক্ষেপণাস্ত্রগুলো পূর্ব দিক থেকে আসছিল।

হামলার জেরে মার্কিন কনস্যুলেটের ক্ষতি না হলে সামনে থাকা স্যাটেলাইট টিভি চ্যানেল কুর্দিস্তান ২৪-এর অফিস ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

তবে এই হামলায় কেউ হতাহত হয়নি বলে আরবিলের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।

কুর্দিস্তান অঞ্চলসহ ইরাকে সৈন্য সংখ্যা কমিয়ে আনছে যুক্তরাষ্ট্র। ইসলামিক স্টেটের (আইএস) বিরুদ্ধে লড়াইয়ে নেতৃত্ব দিচ্ছে মার্কিন সেনারা। ।প্রতিবেদন:কেইউকে।

 

About kamal Uddin khokon

Check Also

ইসরায়েলে ইরানের ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার পর বেশকিছু আরব দেশ তাদের আকাশসীমা বন্ধ করে দিয়েছে

ইসরায়েলে ইরানের ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার পর বেশকিছু আরব দেশ তাদের আকাশসীমা বন্ধ করে দিয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *