Home খেলাধুলা অলিম্পিকে ব্রাজিলের শুভসূচনা, আর্জেন্টিনার শুরু হার দিয়ে

অলিম্পিকে ব্রাজিলের শুভসূচনা, আর্জেন্টিনার শুরু হার দিয়ে

0 0

অলিম্পিকে ব্রাজিলের শুভসূচনা, আর্জেন্টিনার শুরু হার দিয়ে

সিটিজিট্রিবিউন: রিচার্লিসনের ইতিহাস গড়া হ্যাটট্রিকে অলিম্পিকে শুভসূচনা করেছে ব্রাজিল। আসরে নিজেদের প্রথম ম্যাচে জার্মানিকে বড় ব্যবধানে হারিয়েছে সেলেসাওরা।

তবে ঠিক বিপরীত দশা আর্জেন্টিনার। অস্ট্রেলিয়ার বিপক্ষে জিততে পারেনি আলবিসেলেস্তেরা।

বৃহস্পতিবার ‘ডি’ গ্রুপের ম্যাচে ৪-২ গোলে জিতেছে ব্রাজিল। অন্যদিকে একই দিন ‘সি’ গ্রুপের ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ২-০ গোলে হেরেছে আর্জেন্টিনা।

ইতিহাসে নাম লেখাতে মাত্র ৩০ মিনিট লেগেছে রিচার্লিসনের। এভারটনের এই তারকা ফরোয়ার্ড অলিম্পিক গেমসে হ্যাটট্রিক করা প্রথম প্রিমিয়ার লিগ ফুটবলার। ২৪ বছর বয়সী এই ব্রাজিলিয়ান সপ্তম মিনিটে জার্মানির গোলমুখ উন্মুক্ত করেন। এরপর ২২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। আর ৩০তম মিনিটে তিনি হ্যাটট্রিক পূর্ণ করেন।

জার্মানি অবশ্য দুটি গোল শোধ করে ম্যাচে ফেরার ইঙ্গিত দিয়েছিল। দ্বিতীয়ার্ধে জার্মানদের হয়ে গোল করেছিলেন আমিরি ও আচে। কিন্তু যোগ করা সময়ে পাউলিনহোর গোলে জার্মানির সব আশা শেষ হয়ে যায়।

গ্রুপ ‘ডি’র আরেক ম্যাচে সৌদি আরবকে ১-২ গোলে হারিয়েছে আইভরিকোস্ট।

এর আগে মিশরের সঙ্গে গোলশূন্য ড্র করেছে স্পেন এবং ফ্রান্সকে ১-৪ গোলে হারিয়েছে মেক্সিকো। অন্যদিকে দক্ষিণ কোড়িয়াকে ০-১ গোলে হারিয়ে অলিম্পিকে ছেলেদের ফুটবলে প্রথম জয়ের দেখা পায় নিউজিল্যান্ড। আর আয়োজক দেশ জাপান ১-০ গোলে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে পেয়েছে শুভসূচনা। প্রতিবেদন:কেইউকে।

 

NO COMMENTS

Leave a Reply