Home আইন ও আদালত নিশ্চিন্তপুর এলাকা হতে অস্ত্র ফারুক হোসেন’কে গ্রেফতার করেছে র‍্যাব-৪,০১ টি দেশীয় পিস্তল...

নিশ্চিন্তপুর এলাকা হতে অস্ত্র ফারুক হোসেন’কে গ্রেফতার করেছে র‍্যাব-৪,০১ টি দেশীয় পিস্তল ও ০২ রা উন্ড গুলি উদ্ধার।

নিশ্চিন্তপুর এলাকা হতে অস্ত্র ফারুক হোসেন’কে গ্রেফতার করেছে র‍্যাব-৪,০১ টি দেশীয় পিস্তল ও ০২ রা উন্ড গুলি উদ্ধার।

আয়াজ সানি সিটিজি ট্রিবিউন ঢাকা:

ঢাকা জেলার আশুলিয়া থানাধীন নিশ্চিন্তপুর এলাকা হতে অস্ত্র বিক্রেতা ফারুক হোসেন’কে গ্রেফতার করেছে র‍্যাব-৪,০১ টি দেশীয় পিস্তল ও ০২ রা উন্ড গুলি উদ্ধার।

র‍্যাব-৪, ১৮ জুলাই ২০২১ ইং তারিখ রাত ০০.৩০ টার সময় গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৪,এর একটি আভিযানিক দল ঢাকা জেলার আশুলিয়া থানাধীন নিশ্চিন্তপুর বাসষ্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করে ০১ টি দেশীয় পিস্তল ও ০২ রাউন্ড গুলি সহ নিম্নোক্ত চিহ্নিত সন্ত্রাসী ও অস্ত্র বিক্রেতা’কে গ্রেফতার করতে সমর্থ হয়ঃ

(ক) মোঃ ফারুক হোসেন (৪৩), জেলা- ঢাকা।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, ফারুক হোসেন এর বয়স যখন ০৩ (তিন) বছর ছিল তখন তার বাবা মারা যায়। সে ১৯৯৪ সালে এসএসসি পাশ করার পর মালয়েশিয়া গমন করে এবং ২০০০ সালে বাংলাদেশে ফেরত আসে। মালেশিয়া গিয়ে মূলত সে ইলেকট্রিকাল ও বেডশীট বানানোর কাজ করতো।

বিদেশ থেকে ফেরত এসে সে মুদি ব্যবসা শুরু করে। তার এই মুদি ব্যবসার আড়ালে সে বিভিন্ন রকম সন্ত্রাসি কর্মকান্ড পরিচালনা করে আসছিল।

জিজ্ঞাসাবাদে সে দীর্ঘ দিন যাবত অস্ত্র ক্রয়-বিক্রয়ের সাথে জড়িত বলে স্বীকার করে। পূর্বে সে একটি দেশীয় অস্ত্র একজন অজ্ঞাতনামা ব্যক্তির নিকট ২৮,০০০/- টাকা মূল্যে বিক্রয় করেছিল। এছাড়া আসামী নিজের সাথে সকল সময় অস্ত্র ও গুলি বহন করতো এবং সে এলাকার বিভিন্ন নিরিহ মানুষকে অস্ত্র প্রদর্শন সহ ভয়ভীতি দেখিয়ে বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপ করে আসছিলো।

সে অস্ত্রের ভয় দেখিয়ে লোকজনের নিকট থেকে জোরপূর্বক চাঁদা দাবি করতো এবং কেউ চাঁদা দিতে না চাইলে তাকে মারধরসহ গুরুতর জখম করে তার নিকট হতে জোরপূর্বক চাঁদার টাকা আদায় করতো। আসামী মূলত অস্ত্রধারী হওয়ায় সাধারণ জনগণ তার বিরুদ্ধে কোন কথা বলতে সাহস করতো না এবং কেউ তার বিরুদ্ধে কোন অভিযোগ করলে অস্ত্র প্রদর্শন করে তাকে ভয়ভীতি প্রদর্শন করতো।

উপরোক্ত বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতে এরূপ অস্ত্রধারী সন্ত্রাসী ও অবৈধ অস্ত্র বিক্রেতার বিরুদ্ধে র‍্যাব–৪ এর জোড়ালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।

NO COMMENTS

Leave a Reply