Home অপরাধ *র‌্যাব-২ এর অভিযানে অপহরণের ০২ দিন পর অপহৃত শিশু উদ্ধার এবং অপহরণকারী...

*র‌্যাব-২ এর অভিযানে অপহরণের ০২ দিন পর অপহৃত শিশু উদ্ধার এবং অপহরণকারী গ্রেফতার*

0 0

*র‌্যাব-২ এর অভিযানে অপহরণের ০২ দিন পর অপহৃত শিশু উদ্ধার এবং অপহরণকারী গ্রেফতার*

মোঃইমরান বিন ইকবাল।সিটিজি ট্রিবিউন

১। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) বাংলাদেশের মানুষের কাছে একটি আস্থা ও বিশ্বাসের প্রতীক। র‌্যাবের অপরাধ প্রতিরোধ মূলক কার্যক্রম এবং দ্রæততম সময়ে বিভিন্ন ধরণের চাঞ্চল্যকর অপরাধের স¦রূপ উদ্ঘাটন করে অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার কারনেই এই বাহিনী মানুষের কাছে আস্থা ও নির্ভরতার প্রতীক হিসেবে গ্রহণযোগ্যতা পেয়েছে।

২। গত ১৫ জুলাই ২০২১ইং তারিখে ১৯:০০ রাজধানীর হাজারীবাগ গরুরহাট এলাকা থেকে জুবায়ের আহম্মেদ (জুব) নামে ১২ বছরের এক শিশুকে কয়েকজন অপহরণকারী মোটরসাইকেলে করে তুলে নিয়ে যায়। কিছু সময় পর ভিকটিমের পিতার মোবাইলে বিভিন্ন নম্বর থেকে কল করে ছেলের মুক্তিপন দাবী করে এবং মুক্তিপনের টাকা না দিলে ছেলেকে হত্যা করে লাশ গুম করে দেওয়ার হুমকি দিতে থাকে। ভিকটিমের পিতা মুক্তিপন হিসাবে বিকাশে ও নগদে টাকা পাঠালেও তারা ভিকটিমকে ছেড়ে না দিয়ে মুক্তিপন হিসাবে আরো টাকা দাবী করে। পরবর্তীতে ভিকটিমের পিতা র‌্যাব-২ এর বরাবর একটি অভিযোগ করলে ঘটনার গুরুত্ব বিবেচনায় নিয়ে ভিকটিম উদ্ধার ও অপহরণকারীকে গ্রেফতার করতে র‌্যাব-২ এ বিষয়ে ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরধারী বৃদ্ধি করে ।

৩। এরই ধারাবাহিকতায় র‌্যাব-২ এর একটি অভিযানিক দল তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জানতে পারে রাজধানীর হাজারীবাগ এলাকায় উক্ত অপহরণকারী অবস্থান করছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ১৭ জুলাই ২০২১ইং তারিখ ২০.৪৫ ঘটিকায় র‌্যাব-২ এর আভিযানিক দল উক্ত স্থানে অভিযান পরিচালনা করে অপহরণকারী মোঃ রবিন(৩১)’কে গ্রেফতার করে। পরবর্তীতে তার দেয়া তথ্য মতে রাজধানীর কামরাঙ্গীরচর থানাধীন আলী নগর এলাকার একটি বাসা হতে ভিকটিম শিশুকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী ভিকটিমকে অপহরণ করে আটক রেখে মুক্তিপনের টাকা দাবীর কথা স্বীকার করে। আসামী স্বীকার করে যে, সে সংঘবদ্ধ অপহরণকারী দলের সদস্য। সে তার অন্যান্য সহযোগীর সহায়তায় ভিকটিমকে কে রাজধানীর হাজারীবাগ গরুরহাট থেকে জোরপূর্বক অপহরণ করে কামরাঙ্গীরচর ভাড়া বাসায় আটক করে রাখে। ভিকটিমকে মারধর করে তার পরিবারের নিকট থেকে মোটা অংকের টাকা দাবি করে। গ্রেফতারকৃত আসামীর নিকট হতে প্রাপ্ত তথ্য যাচাই বাছাই করে বাকী সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যহত আছে।

NO COMMENTS

Leave a Reply