Home চট্টগ্রাম বৃক্ষ নিধন চাই না, দুর্বিসপ-চট্রগ্রাম

বৃক্ষ নিধন চাই না, দুর্বিসপ-চট্রগ্রাম

প্রাকৃতিক সৌন্দর্য্য ঘেরা নগরী, আর এই সৌন্দর্য্য কে বিনষ্ট করতে উঠেপড়ে লেগেছে স্বার্থন্বেষী মহল।

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রাম সিআরবি এলাকায় ৫০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল এবং ১০০ আসন বিশিষ্ট মেডিকেল কলেজ নির্মাণের প্রতিবাদে মানববন্ধন করে মহানগর দুর্নীতি বিরোধী সংগ্রাম পরিষদ।

চট্টগ্রামের সিআরবি এলাকায় সম্প্রতি বাংলাদেশ রেলওয়ে একটি বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপের ভিত্তিতে একটি হাসপাতাল, একটি মেডিকেল কলেজ ও একটি নার্সিং ইনস্টিটিউট স্থাপনের জন্য চুক্তি করেছে।

বিষয়টি জানার পর থেকে দুর্নীতি বিরোধী সংগ্রাম পরিষদ এখানে হাসপাতাল নির্মাণের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে থাকে। তাদের দাবি এখানে হাসপাতাল নির্মিত হলে এই অঞ্চলের পরিবেশের ওপর মারাত্মক প্রভাব পড়বে।

চট্টগ্রামের ‘ফুসফুস’ হিসেবে পরিচিত সিআরবির প্রাণ-প্রকৃতি রক্ষায় চলমান আন্দোলনের অংশ হিসেবে শুক্রবার ১৬ জুলাই বিকাল চারটায় জড় বৃষ্টি উপেক্ষা করে দুর্নীতি বিরোধী সংগ্রাম পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম এ মান্নান উপস্থিত ছিলেন।

এসময় প্রাকৃতিক সৌন্দর্য রক্ষায় হাজার হাজার মানুষ জড়ো হয়। যদি হাসপাতাল নির্মীত হয়। চট্টগ্রাম নগরী হারাবে সবুজ ঘেরা প্রাকৃতিক সৌন্দর্য্য।

মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে দুর্নীতি বিরোধী সংগ্রাম পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম এ মান্নান বলেন, আমরা চাই যে হাসপাতাল হোক হাসপাতাল মানব সেবার অতি জরুরী একটি প্রতিষ্ঠান । কিন্তু চট্টগ্রামের প্রাকৃতিক সৌন্দর্য ঘেরা ফুসফুস খ্যাত সিআরবি এলাকায় এবং তাঁর আশে পাশে নয়। চট্টগ্রাম শহরে অনেক পরিত্যাক্ত জায়গা রয়েছে , তবে এই সব জায়গায় হাসপাতাল নির্মাণ করা হোক। সিআরবি এলাকায় হাসপাতাল করার সিদ্ধান্তের বিরুদ্ধে আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এতে আরো উপস্থিত ছিলেন, দুর্নীতি বিরোধী সংগ্রাম পরিষদের ভাইস-চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, যুগ্ন মহাসচিব আয়াজ আহমেদ সানি, ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দীন,সহ মিড়িয়া ও প্রেস বিষয়ক সম্পাদক আব্দুল আউয়াল মুন্না, সহ যুব বিষয়ক সম্পাদক মোঃ আলাউদ্দীন, ইয়াছমিন মিনু, মোঃ জাহেদুল ইসলাম রিপন।আরো উপস্থিত ছিলেন, পারভেজ আহমেদ মকুল, মোঃ ইউসুফ, জাহাঙ্গীর, কামরুল, মোঃ আলী আবছার, মোমেনা আক্তার, সাংবাদিক জাহেদুল ইসলাম, সাংবাদিক সাইদুর রহমান প্রমুখ ।

NO COMMENTS

Leave a Reply