Home চট্টগ্রাম চট্টগ্রামের স্বনামধন্য ও আন্তর্জাতিক ভাবে স্বীকৃত ইউএসটিসি: উপ-উপাচার্য প্রফেসর ডক্টর মোঃ জাহাঙ্গীর...

চট্টগ্রামের স্বনামধন্য ও আন্তর্জাতিক ভাবে স্বীকৃত ইউএসটিসি: উপ-উপাচার্য প্রফেসর ডক্টর মোঃ জাহাঙ্গীর আলম

0 0

চট্টগ্রামের স্বনামধন্য ও আন্তর্জাতিক ভাবে স্বীকৃত ইউএসটিসির উপ-উপাচার্য  প্রফেসর ডক্টর মোঃ জাহাঙ্গীর আলম 

মোঃআলাউদ্দীন,সিটিজি ট্রিবিউন চট্টগ্রাম;

চট্টগ্রামের স্বনামধন্য ও আন্তর্জাতিক ভাবে স্বীকৃত ইউএসটিসি হাসপাতালের ভবন ভাঙ্গা নিয়ে  শুরু হয়েছিলো নানা ধরনের তর্ক -বিতর্ক ও প্রতিবাদ। এই বিষয়ে কথা বলার জন্য আমরা সিটিজি ট্রিবিউন পরিবারের পক্ষ থেকে বুধবার বিকালে গিয়েছিলাম ইউএসটিসি ক্যাম্পাসে এই বিষয়ে আমাদের জানালেন ইউএসটিসির উপ-উপাচার্য্য প্রফেসর ডক্টর মোঃ জাহাঙ্গীর আলম

নিন্মে তার সাক্ষাৎকারটি তুলে ধরা হলো । সাক্ষাৎকারটি নিয়েছেন সিটিজিট্রিবিউনের পরিচালক ও বার্তা সম্পাদক কামাল উদ্দিন খোকন এবং নির্বাহী সম্পাদক আয়াজ আহম্মেদ (সানী) ।

সিটিজিট্রিবিউন: এই প্রতিষ্টানটি জাতীয় অধ্যাপক ও জাতির জনকের ব্যাক্তিগত প্রয়াত চিকিৎসক জনাব নুরুল ইসলামের গড়া হাসপাতাল হঠাৎ করে সিডিএ এটা ভাঙ্গার কারন কি।

জাহাঙ্গীর আলম ঃ ২০০২ সালে ষোল তলা ভবন নিয়ে যাত্রা শুরু করে ইউএসটিসি পরে এর পরিধী আরো অনেক বাড়তে থাকে, এখানে বিশ্বের প্রায় তেইশটি দেশের বিদেশী নাগরিক এসে পড়াশোনা করে, এখান থেকে ডিগ্রি নিয়ে বিশ্বের বিভিন্ন জায়গায় সুনামের সাথে কাজ করছে ।এছাড়া থ্যাইল্যান্ড এর বর্তমান প্রধানমন্ত্রী ও এই কলেজের একজন ছাত্র । এটি একটি আন্তর্জাতিক প্রতিষ্টান এটা রক্ষার দায়িত্ব আমি আপনি এবং আমাদের সবার।

সিটিজিট্রিবিউন: দীর্ঘ আঠার বছর পর সিডিএ হঠাৎ করে এই ভবন ভাঙ্গার কাজ শুরু করে ।

জাহাঙ্গীর আলমঃ আমরা ২০০২ সালে রেলওয়ে কাছ থেকে এই জায়গা লীজ নিয়ে সিডিএর কাছ থেকে নকসার অনুমোদন নিয়ে এ ভবন করেছি এখানে কোন ভুল থাকলে তারা আমাদেরকে অনুমোদন দিলো কেন । তবে আমরা আমাদের নকসার বাইরে কোনো জায়গা দখল করিনি ।

পরে সিডিএর যখন ভবন ভাঙ্গাকাজ শুরু করে আমরা প্রতিবাদ করি সমাজের বিভিন্ন স্তরের মানুষ এর বিরুদ্বে প্রতিবাদ জানায়। তার পরে আমরা আদালতের আশ্রয় নিয়েছি আদালত এর উপর নিষেধাজ্ঞা জারী করেছে, এটা এখনো বহাল আছে। তবে আমরা ডা জানি এটা নিয়ে সিডিএর সাথে আমাদের একটা ভুল বুঝাবুঝি  হয়েছিলো আমরা এটার বিষয়ে ব্যাক্তিগত ভাবে তাদের কাছে ক্ষমা চেয়েছি। আমার মনে হয় তারা তাদের ভুল বুঝতে পেরেছে ।

তবে সিডিএর দাবী ছিলো খালের খাড়ির মুখে সিলড্রপ নিয়ে আমরা সেখানে যাইনি । তবে আপনাদের মাধ্যমে আমরা সারাদেশবাসী’কে জানাতে চাই এটা আমার আপনার সবার প্রতিষ্টান এটাকে রক্ষা করা সকলের দায়িত্ব কেননা মাননীয় প্রধানমন্ত্রী নিজেই এটা উদ্বোধন করে গেছেন ।

সিটিজি ট্রিবিউনঃঅনেক ব্যাস্ততা মাঝেও আমাদের’কে সময় দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

সিটিজি ট্রিবিউনকে আমি ধন্যবাদ জানাই আগামীতে তারা আমাদের পাশে থেকে আমাদের সুখ দুঃখের কথা দেশবাসীর কাছে তুলে ধরবেন।

NO COMMENTS

Leave a Reply