Home আইন ও আদালত মােবাইল কোর্টের মাধ্যমে বকেয়া হােল্ডিং ট্যাক্স ও লাইসেন্স ফি আদায়

মােবাইল কোর্টের মাধ্যমে বকেয়া হােল্ডিং ট্যাক্স ও লাইসেন্স ফি আদায়

মােবাইল কোর্টের মাধ্যমে বকেয়া হােল্ডিং ট্যাক্স ও লাইসেন্স ফি আদায়

আয়াজ আহমাদ চট্টগ্রাম- ০৮ জুন ২০২১:

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে আজ ( ০৮.০৬.২০২১ ) মঙ্গলবার নগরীতে মােবাইল কোর্ট পরিচালিত হয় । অভিযানকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের রাজস্ব সার্কেল -২ এর আওতায় চকবাজার মহল্লায় বকেয়া হােল্ডিং ট্যাক্স বাবদ চেকের মাধ্যমে ৭,৮৩,২২৫ / – টাকা ।

ও বকেয়া ট্রেড লাইসেন্স ফি বাবদ ১,১৪,১৮৫ / -টাকা আদায় করা হয় । একই দিনে রাজস্ব সার্কেল -৩ এর আওতায় মহল মার্কেট থেকে নগদ ৯৭,৭৫০ / -টাকা , মহল মার্কেট ও ওমর আলী মার্কেট থেকে চেকের মাধ্যমে ৯,৩৯,০০০ / – টাকা ও বকেয়া ট্রেড লাইসেন্স ফি বাবদ ৫০,৯৮০ / -টাকা সহ সর্বমােট হােল্ডিং ট্যাক্স বাবদ ১৮,১৯,৯৭৫ / – ( আঠার লক্ষ উনিশ হাজার নয়শত পঁচাত্তর ) টাকা ও ট্রেড লাইসেন্স বাবদ ১,৬৫,১৬৫ / – ( এক লক্ষ পঁয়ষট্টি হাজার একশত পঁয়ষট্টি ) টাকা মােবাইল কোর্টের মাধ্যমে আদায় করা হয় ।

উভয় অভিযানে ট্রেড লাইসেন্স বিহীন ব্যবসা পরিচালনা দায়ে সাতটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ৬০০০ / -টাকা জরিমানা আদায় করা হয় । সিটি কর্পোরেশনের বকেয়া হােল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি আদায়কল্পে এ অভিযান অব্যাহত থাকবে । আজ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট ( যুগ্ম জেলা এবং দায়রা জজ ) জাহানারা ফেরদৌস এর নেতৃত্বে পৃথক ভাবে মােবাইল কোর্ট পরিচালিত হয় ।

অভিযানকালে সিটি কর্পোরেশনের উল্লেখিত রাজস্ব সার্কেলের কর কর্মকর্তা , উপ – করকর্মকর্তা সহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা , কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটগনকে সহায়তা প্রদান করেন ।

NO COMMENTS

Leave a Reply