Home আইন ও আদালত ০৬ লক্ষ ৪৮ হাজার টাকার ৪৩.২ কেজি গাঁজা সহ ০৩ জন কে...

০৬ লক্ষ ৪৮ হাজার টাকার ৪৩.২ কেজি গাঁজা সহ ০৩ জন কে আটক করেছে র‍্যাব-৭,ও মাহিন্দ্র ট্রাক জব্দ

আয়াজ আহমাদ;

চট্টগ্রাম জেলার সীতাকুন্ড ও ফেনী জেলার ফেনী সদর থানা এলাকায় পৃথক দুটি অভিযান পরিচালনা করে আনুমানিক ০৬ লক্ষ ৪৮ হাজার টাকা মূল্যের ৪৩.২ কেজি গাঁজা উদ্ধারসহ ০৩ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব-৭ চট্টগ্রাম ; মাদক পরিবহনে ব্যবহৃত একটি মাহিন্দ্র ট্রাক জব্দ ।

র‍্যাব-৭ প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উঘাটন , অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে । র‍্যাব-৭ , চট্টগ্রাম অস্ত্রধারী সন্ত্রাসী , ডাকাত , ধর্ষক , চাঁদাবাজ , সন্ত্রাসী , খুনি , বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র ও গােলাবারুদ উদ্ধার , মাদক উদ্ধার , ছিনতাইকারী , অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতারের ক্ষেত্রে জিরাে টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে ।

র‍্যাব-৭ , চট্টগ্রাম অদ্য ০৪ মে ২০২১ খ্রিঃ তারিখে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড এবং ফেনী জেলার ফেনী সদর থানা এলাকায় পৃথক দুটি অভিযান পরিচালনা করে আনুমানিক ০৬ লক্ষ ৪৮ হাজার টাকা মূল্যের ৪৩.২ কেজি গাঁজা উদ্ধারসহ ০৩ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র্যাব -৭ , চট্টগ্রাম ; মাদক পরিবহনে ব্যবহৃত একটি মাহিন্দ্র ট্রাক জব্দ । নিমে বিস্তারিত উল্লেখ করা হলােঃ ক । র‍্যাব-৭ ,

চট্টগ্রাম গােপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে , কতিপয় মাদক ব্যবসায়ী ০১ টি মাহিন্দ্র ট্রাক যােগে বিপুল পরিমান মাদকদ্রব্য নিয়ে ফেনী হতে চট্টগ্রাম এর দিকে আসছে । উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ০৪ মে ২০২১ ইং তারিখ ০১০৫ ঘটিকায় র‍্যাব-৭ ,

চট্টগ্রাম এর একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন উত্তর সলিমপুর সাকিনস্থ বাইপাসমােড় এলাকার মেসার্স নিউ বেগম ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস নামক দোকানের সামনে ঢাকা – চট্টগ্রাম মহাসড়কের উপর একটি বিশেষ চেকপােস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে ।

এসময় র্যাবের চেকপােস্টের দিকে আসা একটি মাহিন্দ্র ট্রাককে থামার সংকেত দিলে চালক মাহিন্দ্র ট্রাকটি র্যাবের চেকপােস্টের সামনে থামায় । এসময় উক্ত দুজন ব্যক্তি সুকৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র্যাব সদ্যরা ধাওয়া করে আসামি চালক ১। সবুজ উদ্দিন ( ২৮ ) , ট্রাক চালক , পিতা- আব্দুল কাদের , স্থায়ী ঠিকানা সাং ছায়াখালী বাজার ( ধানু মিয়া মুন্সির বাড়ি ) , থানা- সুধারাম ,

জেলা- নােয়াখালী , এ / পি – মেহেরগুনা ঈদগাহ ( ছলিমের ভাড়াবাসা ) , থানা- কাজার সদর , জেলা- কব্বাজার এবং ২। জহির আহম্মেদ ( ৫০ ) , পিতা- মৃত মােঃ হােছন , সাং – পরানিয়া পাড়া , পি.এম খালী ইউপি , থানা – কাজার সদর , জেলা – কব্বাজারদ্বয়কে আটক করে ।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানােমতে নিজ দখলে থাকা মাহিন্দ্র ট্রাকের ভিতর হতে ৩২.২ কেজি গাঁজা উদ্ধারসহ আসামিদের গ্রেফতার করা হয় এবং উক্ত মাহিন্দ্র ট্রাকটি ( চট্ট মেট্রো- ড – ১১ ৩৩৪০ ) জব্দ করা হয় ।

গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে আরাে জানা যায় , তারা দীর্ঘদিন যাবত ফেনী জেলার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে চট্টগ্রামসহ দেশের অন্যান্য অঞ্চলের মাদক ব্যবসায়ীর নিকট বিক্রয় করে আসছে ।

উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ০৪ লক্ষ ৮৩ হাজার টাকা এবং জব্দকৃত মাহিন্দ্র ট্রাকের আনুমানিক মূল্য ২০ লক্ষ টাকা । অপর একটি গােপন তথ্যের ভিত্তিতে র‍্যাব-৭ , চট্টগ্রাম গােপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে ,

ফেনী জেলার ফেনী সদর থানাধীন মােহাম্মদ আলী বাজারস্থ ঢাকা – চট্টগ্রামগামী মহাসড়কের পার্শ্বে এম রহমান ফিলিং এন্ড সিএনজি স্টেশন এর সামনে কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয় – বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে ।

উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ০৪ মে ২০২১ ইং তারিখ ০২২০ ঘটিকায় র্যাব -৭ , চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র্যাবের উপস্থিতি টের পেয়ে পালানাের চেষ্টাকালে র্যাব সদস্যরা ধাওয়া করে আসামী মােঃ ইকবাল হােসেন ( ৩২ ) , পিতা- রফিক মিয়া , মাতা- শেফালী বেগম , সাং- বাবুর্চি , থানা – চৌদ্দগ্রাম , জেলা – কুমিল্লাকে আটক করে ।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেখানাে ও শনাক্ত মতে নিজ হেফাজতে থাকা একটি প্লাষ্টিকের বস্তা হতে ১১ কেজি গাঁজা উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয় ।

গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায় , সে দীর্ঘ দিন যাবৎ কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে বিভিন্ন কৌশলে মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট বিক্রয় করে আসছে । উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১,৬৫,০০০ / – ( ০১ লক্ষ ৬৫ হাজার ) টাকা ।

গ্রেফতারকৃত আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায় , তারা দীর্ঘদিন যাবত বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে উক্ত মাদকদ্রব্য বিভিন্ন অভিনব কৌশলে চট্টগ্রাম জেলাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বিক্রয় করে আসছে ।

গ্রেফতারকৃত আসামি এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড ও ফেনী জেলার ফেনী সদর থানায় হস্তান্তর করা হয়েছে ।

NO COMMENTS

Leave a Reply