Home ঢাকা শুধুমাত্র দুর্নীতির কারণেই সরকার ভ্যাকসিন  সংগ্রহে সঠিক সিদ্ধান্ত নিতেপারেনি: ফখরুল

শুধুমাত্র দুর্নীতির কারণেই সরকার ভ্যাকসিন  সংগ্রহে সঠিক সিদ্ধান্ত নিতেপারেনি: ফখরুল

শুধুমাত্র দুর্নীতির কারণেই সরকার ভ্যাকসিন  সংগ্রহে সঠিক সিদ্ধান্ত নিতেপারেনি: ফখরুল

সিটিজি টি্রবিউনডেস্ক: শুধুমাত্র দুর্নীতির কারণেই সরকার ভ্যাকসিন সংগ্রহে সঠিক সিদ্ধান্ত নিতে পারেনি বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ভ্যাকসিন সংগ্রহের বিষয়ে সরকার সঠিক সিদ্ধান্ত নিতে পারেনি। সেটার কারণটা হচ্ছেশুধুমাত্র দুর্নীতি। অন্য কোনো কারণ এর মধ্যে জড়িত নয়।

রবিবার দুপুরে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব এ মন্তব্য করেন। গত ১ মে দলের জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে সিদ্ধান্ত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তুলে ধরেন বিএনপি মহাসচিব।

ফখরুল বলেন, ভ্যাকসিনের অভাবে টিকা প্রদানের কার্যক্রম হঠাৎ বন্ধ করায় স্থায়ী কমিটির বৈঠকে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। আমাদের স্বাস্থ্য বিশেষজ্ঞ ও বিএনপি এই বিষয়ে প্রথম থেকেই সরকারকে সতর্ক করেছে। কিন্তু তারা কোনো কর্ণপাত করেননি।

সভায় দেশে প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক শ্রমিকদের মজুরি নির্ধারণ, কর্মের নিশ্চয়তা প্রদান, লকডাউনে কর্মচ্যুত শ্রমিকদের ক্ষতিপূরণ, খাদ্য সহায়তা নিশ্চিত, বিএনপির প্রস্তাবিত প্রণোদনা অনুযায়ী প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক শ্রমিকদের কমপক্ষে তিন মাসের জন্য ১৫ হাজার টাকা হারে এককালীন অনুদান প্রদান, শ্রমিক নির্যাতন ও বৈষম্য বন্ধ এবং চট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের গুলিতে নিহতের পরিবার ও আহতদের যথাযথ ক্ষতিপূরণ ও গ্রেপ্তারকৃত শ্রমিকদের মুক্তি দাবি জানানো হয়।

সম্প্রতি ভারত সরকার অক্সিজেন রপ্তানি বন্ধ করায় উদ্বেগ প্রকাশ করে স্থায়ী কমিটির সভায় বিকল্প উৎস থেকে অক্সিজেনসহ নিত্য প্রয়োজনীয় পণ্য আমদানি এবং দেশে অক্সিজেন উৎপাদনের ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।।প্রতিবেদন:কেইউকে।

NO COMMENTS

Leave a Reply