Home চট্টগ্রাম আমরা করোনা যুদ্বে জয়লাভ করবোই : ওমর কায়সার

আমরা করোনা যুদ্বে জয়লাভ করবোই : ওমর কায়সার

0 0

আমরা করোনা যুদ্বে জয়লাভ করবোই : ওমর কায়সার

সিটিজিট্রিবিউন : করোনা শুধু বাংলাদেশ নয় সারা বিশ্ব কাপানো একটি মহামারি । যা এখন ভয়ংকর রুপ নিয়েছে এই পরিস্থিতি সামলাতে হিমসিম খাচ্ছে সারা বিশ্ব বাংলাদেশেও পিছিয়ে নেই ।

এই করোনা কালে যে কয়েকজন সাংবাদিক দিনরাত পরিশ্রম করে সাংবাদিকতা করে গেছেন তার অন্যতম  একজন অজাৎশত্রু সাংবাদিক ওমর কায়ছার ,তিনি এখন প্রথম আলোর চট্টগ্রামের বার্তা সম্পাদ হিসাবে কাজ করছেন ।তবে অনেক ব্যাস্ততার মাঝে তিনি আমাদের সময় দিয়েছেন ,তার সাক্ষাৎকার নিয়েছিলাম সিটিজিট্রিবিউন পরিবারের পক্ষ থেকে আজ  তার অফিসের সেমিনার কক্ষে।

সিটিজিট্রিবিউনের পরিচালক ও বার্তা সম্পাদক কামাল উদ্দিন খোকন ও নির্বাহী নির্বাহী সম্পাদক আয়াজ আহমাদ সানি নিন্মে তা তুলে ধরা হলো:

সিটিজিট্রিবিউন: শুধু বাংলাদেশ নয় সারা বিশ্ব কাপানো একটি মহামারি করোনা  যা এখন ভয়ংকর রুপ নিয়েছে এই পরিস্থিতি সামলাতে হিমসিম খাচ্ছে সারা বিশ্ব বাংলাদেশ  ও পিছিয়ে নেই । এই করোনা কালে যে কয়েকজন সাংবাদিক দিনরাত পরিশ্রম করে গেছেন তার মধ্যে আপনি একজন ।অনেক চড়াই উৎরাই পেরিয়ে এ পেশায় এসেছেন এই তিন যুগের সাংবাদিকতার ইতিহাস এক ঘন্টায় বলা যাবেনা সংক্ষেপে আমাদের যদি কিছু বলেন :

কায়সার:আসলে আমরা সাংবাদিকরা প্রতিদিন নানা সমস্যা নিয়ে নানা ধরনের অভিজ্ঞতা হয় প্রতিদিন নানা ধরনের ঘটনা ঘটে এবং আমাদের সাংবাদিকরা ও সেখানে যায় সবার সাথে কথা বলে একটা প্রতিবেদন তৈরী করে এবং এটা সাধারন মানুষ ও পড়েন। এটা কারো কাছে ভালো আবার আরো জন্য বিপদের কারন হয়ে দাড়ায় কারন আপনি সবাইকে সন্তষ্টি করতে পারবেন না। একজন সাংবাদিককের কোন বন্ধু নেই ।

সিটিজিট্রিবিউন:আমরা ১৯৮৬ সালে একঝাক তরুন সাংবাদিক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে মাষ্টার্স পাস করে সংবাদ পত্রের অগ্রদুত হই , পুর্বকোনের ইউছুফ চোধুরীর পত্রিকার মাধ্য আসলে মে আমাদের সাংবাদিকতা শুরু করি,আমার সাথে ছিলো ফারুক ইকবাল বিশ্বজিৎচোধুরী সহ অনেকে ।

প্রথমে আমি বারো বছর পূর্বকোণ এ কাজ করি ,তার পরে চলে আসি ভোরের কাগজে সেখানে ও বারো বছর কাজ করি ,পরে আবার ২০১০ সালে প্রথম আলোতে যোগদান করি সেখানে এখনো কর্মরত আছি ।

আসলে গত বছরের ২০২০ এর মার্চ থেকে শুরু হওয়া করোনা সবার হাসি কান্না কেড়ে নিয়েছে ।মানুষের আততায়ীদের হাত মিলানো বিনোদন করা বসে গান করা এসব । সবাই যেন সবার কাছ থেকে বিচ্চিন্ন। তবে আমার আশা এটাকে আমরা একদিন এই করোনা যুদ্বে জয়লাভ করবো আবার সবার মুখে হাসি ফুটে উঠবে ।

সিটিজিট্রিবিউন: আপনিও কোভিট আক্রান্ত হয়েছিলেন এই বিষয়ে কিছু বলবেন ।

কায়সার: আমি সকলের ভালোবাসা ও সবার দোয়ায় আমাকে ঘরে বসে চিকিৎসা নিয়ে করোনা মুক্ত হয়েছি কারন আমাকে হাসপাতালে যেতে হয়নি । এজন্য সবাইকে ধন্যবাদ জানাই ।

সিটিজিট্রিবিউন:এবার আপনি দর্শক দের কে পারিবারিক জীবন সম্পর্কে বলুন ।

কায়সার: আসলে আমি সুখি পরিবার আমার এক ছেলে এক মেয়ে আমার মেয়ে যুক্তরাষ্ট্রে থাকে স্বামী নিয়ে আর এক ছেলে ইন্জিনিয়ারিং পড়ছে । তাদের জন্য দোয়া করবেন ।

সিটিজিট্রিবিউন: এতো কষ্ট করে আপনি আমাদের সিটিজি ট্রিবিউন কে সময় দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

কায়সার:আমি ও আপনাদের সিটিজি ট্রিবিউন এর পরিবার এর ও সিটিজি ট্রিবিউন নিউজ পোর্টাল এর জন্য শুভ কামনা করি আপনাদের ধন্যবাদ আমার কাছে এসে সাক্ষাৎকারনেয়ার জন্য#

NO COMMENTS

Leave a Reply