Home চট্টগ্রাম মানুষের সেবা করা আমার নেশা:আল্লাহর সহায়তায় করোনাকে জয় করবোই:ডা:সেলিম

মানুষের সেবা করা আমার নেশা:আল্লাহর সহায়তায় করোনাকে জয় করবোই:ডা:সেলিম

0 0

মানুষের সেবা করা আমার নেশা:আল্লাহর সহায়তায় করোনাকে জয় করবোই:ডা:সেলিম

করোনা শুধু বাংলাদেশ নয় সারা বিশ্ব কাপানো একাট মহামারি । যা এখন ভয়ন্কর রুপ নিয়েছে এই পরিস্তিতি সামলাতে হিমসিম খচ্চে সারা বিশ্ব বাংলাশে্ও  এর থেকে পিছিয়ে নেই ।

এই করোনা কালে যে কয়েকজন ডাক্তার নিজেদের জীবনের ঝুকি নিয়ে পরিবারের চিন্তা না করে  করোনা রোগীদের সেবা করে গেছেন তাদের মধ্যে অন্যতম হচ্চে সাহসী করোনা যোদ্বা ডা: সেলিম আক্তার চোধুরী তিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্ত্য কর্মকর্তা।আজ বুধবার বিকালে চট্টগ্রাম সিয়িরস ক্লাবে বসে তার সাক্ষাৎকার নিয়েছিলাম সিটিজিট্রিবিউন পরিবারের পক্ষ থেকে শতব্যাস্ততার মাঝে আমাদের কে সময় দিয়েছেন ।

সাক্ষাৎকারটি নিয়েছেন সিটিজিট্রিবিউনের পরিচালক ্ও বার্তা সম্পাদক কামাল উদ্দিন খোকন ্ও নির্বাহী সম্পাদক আয়াজ আহম্মেদ সানি নিন্মে তা তুলে ধরা হলো

সিটিজিট্রিবিউন:অনেক চড়াই উৎরাই পেরিয়ে আপনি এই পেশায় এসছেন মানুষের সেবা করার ব্রত নিয়ে এই বিষয়ে আপনার নানা ধরনের স্বরনীয় ঝটনা আছে এবং বিশেস করে কোঠি চলাকালীন সময়ে আপনার যে ভুমিকা এই বিষয়ে যদি আমাদের কিছু বলেন ।

সেলিম : আসলে এসব বলতে গেলে একটা উপন্যাস হয়ে যাবে আমি কিছু কথা সঙক্ষেপে বলি । ত বছরের মার্চের সময়ে্িকেজন রোগি মারা যা্ওয়ার  সরকারের টনক নড়ে এর সাখে পাল্রা দিয়ে কোভিট রোগী বাড়তে থাকে পরবর্তিতে সরকার লক ডাউন দিতে বাদ্য হয় । আমরা সবাই বিণ্নি ভাবে কমিটি গছন করে সমন্ধয়ন সাধন করে জাতি বর্ন নির্বিশেষে এসব রোগদের সেবা দেয়ার চেষ্টা চালিয়ে গেছি দিনরাত ।

চট্টগ্রাম সিটি কর্পোরেমনৈর উদ্যেগে দশটি কেন্দ্রে মেমন েইউনিট এক দুই জেনারেল হাসপাতাল চট্টগ্রাম মেডিকেল করেঝ সক আরো অনেক হাসপাতালে আই সোলিয়েশন বেড অস্কিজেন সিলিন্ডার সহ নানা ধরনের ব্যবস্তা রেখেছি রোগীদের সেবা করার জন্য রাত বিরাতে যখন যে ফোন করেছে তার ফোন রিসিভ করে তার সমষ্যার কথা জেনে তাকে যেখানে পাঠানোর দরকার সেকানে ভর্তি করিয়ৈছি । কতটুক পেরিছি জানিনা েএর মুল্যায়ন করার দায়িত্ব সাধারন জনগনের । আর সবচেয়ে বড় কথা আল্লাহ রাব্বুলআলামিন আমাদের সহায় ছিলো বলে এটা করা সন্বব হয়েছে।

সিটিজিট্রিবিউন:আপনি বিশেস করে আমাদের সাঙভাদিকদের অনেক সহায়তা করেছেন এই বা্যপারে কিছু বলুন।

সেলিম : আমি আপনাদের প্রথমে ধন্যবাদ জানাই আপনারা আপনাদের লেখনীর মাধ্যমে জনগনকে সব বিষয়ে সচেতন করেছেন যেমন মাস্ক পরা দুরত্ব মেনে চলা।এই কারনে  এই কোভিট অনেকটারোধ করা গেছে তানাহলে হতোনা । তাই আমি চেষ্টা করেছি আপনাদের বিষয়ে বিশেষভাবে সেবা দিতে । এর পরে সরকারের উদো্যগে আমাদের হাতে টিকা চলে আসে আমরা সবাইকে রেজিষ্ট্রেশনের ব্যাবস্তা করে স্তা  দুই ডোজ টিকা দেয়া সম্পন্ন করেছি।এখন অনেখে বিব্রান্ত ছড়াচ্চেন টিকা নেই আর পা্ওয়া যাবে কিনা কি হবে আপনাদের কাছে আমার অনুরোধ থাকবে আপনারা আপনাদের লেকনীর মাধ্যমে মবাইকে জানাবে এটা ঘাবড়ানোর কোন কারন নেই আমাদের আরো টিকা আসবে সরকার সে বা্যবস্তা করে রেখেছে এটা নিয়ে ‍চিন্তা করার কারন নেই ।

সিটিজিট্রিবিউন:অনেক পেশা থাকতে এই পেশাকে কেন বেছে নিলেন ।

সেলিম :আসলে দেখুন আমার বাড়ি রাংগুনিয়ায় আমার পুরো পরিবারটা ডাক্তার পরিবার আমার দুই মামাতো ভাই ডাক্তার মামারা যাক্তার তাদের আদর্শকে দেখে এই পেশায় এসেছি।

সিটিজিট্রিবিউনএবার পাবিাকি জীবন সম্পর্কে কিছু বলুন ।

সেলিম:আসরে আমরা সুখি পবিার আমার শশুর চট্টগ্রাম মানুষের জননেতা মরহুম আলহাজ্ব মহিউদ্দিন চোধুরী যাকে আমাদের প্রানপ্রিয় জননেত্রী শেখ হাসিনা খুব পচন্দ করতেন । আমার এক চেলে এক মেয়ে তাদের নিয়ে আমি সুখি আছি আপনারা তাদের জন্য দোয়া করবেন ।

সিটিজিট্রিবিউন: অনেক ব্যাস্তাতা মাজে আমাদের সময় দেয়ার জন্য আপনাকে ধণ্যবাদ ।

সেলিম:আমি আপনাতেদর নিউজ পোর্টালের সমৃদ্বি কামনা করছি এটা সাধারন মানুষ যাতে আরো বেশী করে দেখে । #

NO COMMENTS

Leave a Reply