Home খেলাধুলা আইপিএল খেলতে এসে ওয়ার্নার, স্মিথরা দেশে ফেরা নিয়ে ঘোর সঙ্কটে

আইপিএল খেলতে এসে ওয়ার্নার, স্মিথরা দেশে ফেরা নিয়ে ঘোর সঙ্কটে

0 0

আইপিএল খেলতে এসে ওয়ার্নার, স্মিথরা দেশে ফেরা নিয়ে ঘোর সঙ্কটে

 

সিটিজিট্রিবিউন,ডেস্ক:আইপিএল-এর সঙ্গে যুক্ত অস্ট্রেলীয়দের দেশে ফেরার ব্যবস্থা নিজেদেরই করতে হবে। অস্ট্রেলিয়া সরকার এই ব্যাপারে কোনও দায়িত্ব নেবে না। ‘নিজের ব্যবস্থা নিজে করে নাও’, ভারতে আইপিএল খেলতে আসা ১৪জন অস্ট্রেলীয় ক্রিকেটার, বিভিন্ন দলের একাধিক প্রশিক্ষক ও ব্রেট লি, ম্যাথু হেডেনদের মতো ধারাভাষ্যকারদের উদ্দেশে এই বার্তাই দিলেন সেই দেশের প্রধানমন্ত্রী স্কট মরিসন। ফলে ঘোর সমস্যায় পড়তে বাধ্য অস্ট্রেলীয়রা। যদিও সেই দেশের ক্রিকেট বোর্ড যাবতীয় পরিস্থিতির দিকে নজর রেখে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআইকে ধন্যবাদ জানাল।

ভারতে করোনা পরিস্থিতি ফের একবার ভয়াবহ আকার ধারণ করতেই দেশে ফিরে গিয়েছেন অ্যাডাম জাম্পা, অ্যান্ড্রু টাই, কেন রিচার্ডসনের মতো ক্রিকেটার। ক্রিস লিন আবার দেশে ফেরার জন্য স্কট মরিসনের সরকারের কাছে বিশেষ বিমানের আবেদন করেছেন। কিন্তু অস্ট্রেলিয়ার একটি দৈনিককে প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেছেন, “এমন তো নয় যে ওরা ভারতের বিরুধে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে গিয়েছে। এটা তো বেসরকারি একটা প্রতিযোগিতা। ওরা সবাই নিজেদের মতো ব্যবস্থা করে ভারতে গিয়েছিল। তাই ওদের ফেরার ব্যবস্থাও নিজেদের করে নিতে হবে। আমার বিশ্বাস যাবতীয় সমস্যা কাটিয়ে সবাই দেশে ফিরে আসবে।”

এ দিকে গোটা বিষয়ে নজর রাখছে ক্রিকেট অস্ট্রেলিয়া ও অস্ট্রেলীয় ক্রিকেটারদের সংগঠন। সব বিদেশিদের নিজেদের খরচায় দেশে ফেরত পাঠানোর খবর পাওয়ার পর বিসিসিআইকে ধন্যবাদ জানিয়েছে ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথদের ক্রিকেট বোর্ড।

ভারতে করোনা পরস্থিতি বেড়ে যাওয়ার জন্য এই দেশের সঙ্গে বিমান ব্যবস্থা ইতিমধ্যেই বন্ধ করে দিয়েছে অস্ট্রেলিয়া। এই অবস্থায় ক্রিকেটারদের খবরাখবর রাখছে ক্রিকেট অস্ট্রেলিয়া ও ক্রিকেটারদের সংগঠন। এই বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, “আমরা প্রতি মুহূর্তে ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ রাখছি। এমনকি এই বিষয় নিয়ে ভারত ও অস্ট্রেলিয়া সরকারের সঙ্গেও যোগাযোগ রেখে চলেছি। বিসিসিআই সব ক্রিকেটার ও আইপিএল-এর সঙ্গে জড়িত বাকি অজিদের দেশে ফেরানোর চেষ্টা করবে। তাই বিসিসিআইকে ধন্যবাদ জানাই।খবর আনন্দবাজারের  ।প্রতিবেদন:কেইউকে।

 

 

SIMILAR ARTICLES

0 0

NO COMMENTS

Leave a Reply