Home চট্টগ্রাম সব খুলেছে ক্রেতা নেই

সব খুলেছে ক্রেতা নেই

0 0

সব খুলেছে ক্রেতা নেই

সিটিজিট্রিবিউন:: লকডাউনের কারণে গণপরিবহন না চললেও চট্টগ্রামে খুলেছে শপিংমল, দোকান ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান। তবে প্রথম দিন হওয়ায় দেখা নেই ক্রেতার।ব্যবসায়ীরা বলছেন, লকডাউনের আগে অনেকে ঈদের শপিং সেরে নিয়েছেন। তাই ক্রেতা সমাগম কম। তবে লকডাউন পুরোপুরি উঠে গেলে ব্যবসা জমে উঠবে বলে মনে করেন তারা।

কাউসার আলম নামে নগরের জহুর হকার মার্কেটের এক ব্যবসায়ী বাংলানিউজকে বলেন, রমজান মাস আমাদের বেচাকেনার মৌসুম। গতবছর ঈদে কোনো ব্যবসা হয়নি। এ ক্ষতি এখনও কাটিয়ে উঠতে পারিনি। এবছরও দোকান বন্ধ থাকলে ক্ষতির সম্মুখিন হতে হতো। ঈদের বাকি আর মাত্র ১৬/১৭ দিন। এর মধ্যে যদি ক্ষতি কাটিয়ে উঠতে পারি, সেই চেষ্টায় আছি।

এদিকে দোকান খোলা রাখার পর স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি তদারকি করছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ বিষয়ে দোকান মালিক সমিতি এবং ব্যবসায়ী সমিতির নেতাদের প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ দোকান মালিক সমিতি চট্টগ্রাম জেলা ও চিটাগং মেট্রোপলিটন শপ ওনার্স অ্যাসোসিয়েশনের নেতারা এই পেশায় জড়িত ব্যাপক সংখ্যক মানুষের জীবন-জীবিকার বিষয় বিবেচনা করে শপিংমল-দোকান খুলে দেওয়ার সিদ্ধান্তে সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তারা বলছেন, স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট-শপিংমলগুলোতে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কেনাবেচার ব্যাপারে তদারকি থাকবে। প্রতিবেদন:কেইউকে

NO COMMENTS

Leave a Reply