Home সারাদেশ তেঁতুলিয়ায় শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্তদের মাঝে সবুজ আন্দোলন পঞ্চগড় শাখার উদ্যোগে নগদ অর্থ বিতরণ

তেঁতুলিয়ায় শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্তদের মাঝে সবুজ আন্দোলন পঞ্চগড় শাখার উদ্যোগে নগদ অর্থ বিতরণ

0 0

রাশেদুল ইসলাম: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় ঝড় এবং শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ করেছে সবুজ আন্দোলন পঞ্চগড় জেলা শাখা। উল্লেখ্য গত (২২-এপ্রিল) দুপুরে উপজেলার বুড়াবুড়ি, ভজনপুর ও দেবনগর ইউনিয়নের বেশ কিছু এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।এতে অনেকের ঘরবাড়ি ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

বিশেষ করে মাঠে থাকা কৃষকদের অনেক কষ্টে উত্পাদিত ফসল যেমন, পাট,মরিচ,তিল ,ভুট্টা খেত সম্পূর্ণ নষ্ট হয়ে যায় ।সর্বশান্ত হয়েছে অনেক কৃষক। শনিবার (২৪-এপ্রিল) দুপুরে ক্ষতিগ্রস্তদের মাঝে সবুজ আন্দোলন পঞ্চগড় জেলা শাখা নামের একটি পরিবেশবাদী সামাজিক সংগঠনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ করেন সংগঠনের জেলা পর্যায়ের নেতৃবৃন্দ ।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের জেলা কমিটির সহ সভাপতি মোঃ মনছুর আলী, মোঃ রসুল বকস মানিক, সাধারণ সম্পাদক মোঃ রাশেদুল ইসলাম, সংস্কৃতি বিষয়ক সম্পাদক মোঃ শফিউল্লাহ, অর্থ বিষয়ক সম্পাদক মোঃ মমিনুল ইসলাম, সদর উপজেলা কমিটির দপ্তর সম্পাদক মোঃ শাহিনুর ইসলাম ।

এ বিষয়ে সাধারণ সম্পাদক মোঃ রাশেদুল ইসলাম বলেন, আমাদের সংগঠন পরিবেশবাদী সামাজিক সংগঠন ।আমরা পরিবেশের ভারসাম্য রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পাশাপাশি সামাজিক উন্নয়ন মূলক কাজে অংশগ্রহণ করে থাকি।সাধারণ মানুষের বিপদে আপদে সবসময় সহযোগিতার জন্য হাত বাড়িয়ে দেই।

তারই অংশ হিসেবে শিলাবৃষ্টিতে ঘরবাড়ি ও ফসলের ক্ষয়ক্ষতির খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করি। যারা নিতান্তই অসহায় তাদের বেছে বেছে আর্থিক সহায়তা প্রদান করছি।

(২৩-এপ্রিল) এলাকায় ঘুরে ঘুরে বেশকিছু অসহায় মানুষকে সহযোগিতা করি।আজকে দ্বিতীয় দিন । আমাদের ইচ্ছে সবাইকে সহযোগিতা করা কিন্তু সবাইকে সহযোগিতা করার মত সামর্থ্য আপাতত আমাদের নেই ।তাই সাধ্যমত সহযোগিতা করেছি ।

তাদের এই কার্যক্রম সবসময় অব্যাহত থাকবে বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয় ।

NO COMMENTS

Leave a Reply