Home চট্টগ্রাম জনগন আমার শক্তি: তারাই আমার বুলেট : আমি জনগনের সেবক :...

জনগন আমার শক্তি: তারাই আমার বুলেট : আমি জনগনের সেবক : বিপ্লব

0 0

জনগন আমার শক্তি:  তারাই আমার বুলেট : আমি জনগনের সেবক : বিপ্লব

বৃহস্পিতিবার   বিকালে চট্টগ্রাম ৩৩ নং ফিরিংঈী বাজার ওয়ার্ড অফিসে পর পর দুইবারে নির্বাচিত ওয়াড কাউন্সিলর আলহ্জ্ব হাসান মুরাদ  বিল্পবের ওয়ার্ড অফিসে তার সাক্ষাৎকার নেয়।

শত ব্যাস্ততার মাঝে সিটিজিট্রিবিউনকে তিনি  জানালেন  তার নানা অনুভতির কথা । সাক্ষাৎকারটি নিয়েছেন সিটিজিট্রিবিউনের বার্তা  সম্পাদক কামাল উদ্দিন খোকন ও নির্বাহী সম্পাদক আয়াজ আহম্মেদ সানি ।

নিন্মে তা তুলে ধরা হলো :

সিটিজিট্রিবিউন:ছাত্র রাজনীতি জেল জুলুম জেল খাটা এতো কিছুর পরেও রাজনীতি থেকে আপনি সরে দাড়াননি এবং পরে ওয়াড কমিশনার হলেন এই বিষয়ে কিছু বলবেন ?

মুরাদ: আসলে বলতে গেলে অনেক সময় লেগে যাবে তাই সংক্ষেপে বলে যায় ।  : আসলে এই অনুভুতির কথা  ভুলার নয়,  আমি ছাত্র রাজনীত করতে গিয়ে অনেক জেল জুলুম । অত্যাচার সহ পুলিশের লাঠি পেঠা খেয়েছি জেল খেটেছি ।

তার পরও রাজনীতি থেকে সরে দাড়ায়নি। আমি কমার্স কলেজ ছাত্র সংসদের ভিপি ছিলাম সাংগঠনিক সম্পাদক ও ছিলাম আসলে খেলাঘর সংগঠন দিয়ে আমার ছাত্র রাজনীতি শুরু । এর পর অনেক সময় পেরিয়ে গেছে । এক পর্যায়ে স্হানীয় সরকার নির্বাচন এলো আমার ইচ্ছেটা ছিলো সাধারন মানুষের জন্য কিছু করবো কারন আমার জেঠা ছিলেন সাবেক ্ওয়ার্ড কমিশনার

এছাড়া আমাদের পরো পরিবারটা আ্ওয়ামীলগের রাজনতির সাথে জড়িত । তাই কমিশনার পদে নমিনেশন নিয়েছিলাম । এবং সাধারন মানুষ আমাকে বিপুল ভোটে নির্বাচিত করেছে । আমি নির্বাচিত হ্ওয়ার আমি চেষ্টা ও করেছি তাদের সেই প্রতিদান দেয়ার জন্য  আমি আমার সে সময়ের মেয়র আজম নাছিরের নেতৃত্বে এলাকায় ব্রীজ কালভাট রাস্তাঘাট ডাস্টবিন সংষ্কার সহ প্রায় ৭৫ কোটি টাকার উন্নয়ন কাজ করেছি ।আমার আরো বারোটি উন্নয়ন কাজ চলমান আছে আরো নতুন নতুন প্রকল্প হাতে নেবো।

সিটিজিট্রিবিউন:ছাত্র জীবনের কিছু কথা বলুন

মুরাদ: আমি অনেক গুলো সংগঠন এর সাথে জড়িত এখন সময় এরশাদ বিরোধী আন্দোলন ও করেছিলাম, পরবর্তী ২০০১ সালে জামাত বিএনপির আমলে বাহাদ্দার হাটে একটি রাজনৈতিক প্রতি হিংসায় ৮ মার্ডার হয় তত্কালীন  এর পর আমলা শপথ নিয়ে চট্টগ্রাম থেকে শিবিরকে উৎখাত করবো । এবং তা করেছি।

সিটিজিট্রিবিউন: কোভিট ১৯ মোকাবেলায় জননেত্রেী শেখ হাসিনা দেশে সারা বিশ্বে রোল মডেল তার ভিশন বাস্ত বায়নে কি করেছেন ।

মুরাদ:আসলে তখন আমারা মেয়র আজম নাছিরের নির্দেশে আমার ওয়াডে প্রত্যেক টি গরীবের ঘরে তার দেয়া উপহার সামগ্রী দিয়েছি  ও ওয়ার্ডে ডাক্তার দিয়ে টেলিমেডিসিন সেবাসহ চালু সহ নানামুখি পদক্ষেপ নিয়েছি । এছাড়া জননেত্রীর দেয়া গরীবদের জন্য বরাদ্দকৃত টাকা সবার মাঝে বিলি করেছি।

সিটিজিট্রিবিউন:দেলের মনোনয়ন না পাওয়ার পর ও স্বতন্ত্র হিসাবে দাড়িয়েছেন ও বিপুল সংখ্যক জনগনের ভোটে জয়লাভ করেছেন কারন কি?

মুরাদ: আসলে আমি জনগনের সেবক জনগনই আমার শক্তি যখন যে বিপদে পড়েছে আমি তাদের সেবায় দিনরাত ছুটে গেছি সমস্যার সমাধান করেছি সে প্রতিদান মানুষ আমাকে পুনরায় নির্বাচিত করে দিয়েছে ,

আমি তাদের অবদান ভুলবোনা।এছাড়া জেলখানার  কারা পরিদর্শক থাকাকালীন অনেক নিরীহ মানুষের উপকার করেছি ।আমি মনে করি আমি জনগনের সেবক জনগনই আমার শক্তি জনগন যদি আমার সাথে থাকে কেউ আমাকে রুখতে পারবেনা।

সিটিজিট্রিবিউনৈএবার আপনার পারিবারিক জীবন সম্পর্কে বলুন

মুরাদ:আসলে আমার একটি সুখের পরিবার আছে,আমার তিনটি সন্তান আছে তারা সবাই আমার নির্বাচনের সময় পরিশ্রম করেছে ভোট চেয়েছে । বিশেষ করে আমার স্ত্রী মানুষের বাসায় বাসায় গিয়ে আমার জন্য ভোট চেয়েছে আমি তার কথা জীবনেও ভুলবো না ।

পরিশেষে বললাম অনেক কষ্ট করে আমাদের সময় দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ , ও  কাউন্সিলর বলেন আমি সিটিজিট্রিবিউন এর সফলতা কামানা করি আপনাদেরকে ধন্যবাদ #

 

NO COMMENTS

Leave a Reply