Home চট্টগ্রাম কক্সবাজারে কোস্ট গার্ড’ ও ‘বিদ্যানন্দ ফাউন্ডেশন’র সহযোগীতায় ত্রাণ বিতরণ

কক্সবাজারে কোস্ট গার্ড’ ও ‘বিদ্যানন্দ ফাউন্ডেশন’র সহযোগীতায় ত্রাণ বিতরণ

0 0
নিজস্ব প্রতিবেদকঃ
গতকাল  বুধবার ২১ এপ্রিল  সকালে বিদ্যানন্দ ফাউন্ডেশন এর ব্যবস্থাপনায় বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোনের তত্ত্বাবধানে কক্সবাজার জেলার চকরিয়া, রামু, উখিয়া ও টেকনাফের ৫৫০ অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে ত্রাণ (চাল, ডাল, আটা, ছোলা ও লবন) বিতরণ করা হয়।
আজ বৃহস্পতিবার ২২ এপ্রিল বিকালে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।
তিনি বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যবধি বাংলাদেশ কোস্ট গার্ড উপকূল/চরাঞ্চলের মানুষের বিভিন্ন প্রয়োজনে এগিয়ে এসেছে। বর্তমান করোনা ভাইরাসের প্রভাবে উপকূল/চরঞ্চলের কর্মহীন ও দুঃস্থ মানুষের জীবিকা বন্ধ হয়ে যাওয়ায় তাদের সাহায্যে এগিয়ে এসেছে বাংলাদেশ কোস্ট গার্ড ও বিদ্যানন্দ ফাউন্ডেশন।
এরই ধারাবাহীকতায় বিদ্যানন্দ ফাউন্ডেশন এর সহযোগিতায় এবং বাংলাদেশ কোস্ট গার্ডের ব্যবস্থাপনায় পূর্ব জোনের অধিনস্থ স্টেশান কক্সবাজার, স্টেশান মহেশখালী, স্টেশান ইনানী,
স্টেশান হিমছড়ি এবং আউটপোস্ট বাহারছড়া কর্তৃক কক্সবাজার জেলার নুনিয়াছড়া এলাকা, চকরিয়া থানাধীন বদরখালী ১৪ নং ইউনিয়ন পরিষদের ০২, ০৩, ০৪ ও ০৫ নং ওয়ার্ড, উখিয়া থানাধীন জালিয়াপালং ইউনিয়ন পরিষদের ০৬, ০৭ ও ০৮ ওয়ার্ড, রামু থানাধীন কুনিয়াপাড়া ইউনিয়ন পরিষদের ০৯ নং ওয়ার্ডের পেঁচারদ্বীপ ও মংলাপাড়া,
টেকনাফ থানাধীন বাহারছড়া ০৫ নং ইউনিয়ন পরিষদের ০২, ০৩, ০৪ ও ০৫ নং ওয়ার্ডের সর্বমোট ৫৫০ অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে ত্রাণ (চাল, ডাল, আটা, ছোলা ও লবন) বিতরণ করা হয়।
উক্ত ত্রাণ বিতরন কার্যক্রমে স্টেশান কমান্ডার টেকনাফ লেঃ কমান্ডার মীর ইমরান উর রশিদ এবং স্থানীয় জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
এছাড়াও গত ৩১ মার্চ ২০২১ থেকে শুরু করে অদ্য পর্যন্ত বিদ্যানন্দ ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় বাংলাদেশ কোস্ট গার্ড কর্তৃক উপকূল/চরাঞ্চলের বিভিন্ন এলাকায় সর্বমোট এক হাজার পাঁচশ পঞ্চাশ গরীর ও দুঃস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে।
পাশাপাশি উপকূলীয় অন্যান্য অঞ্চলগুলোতে বিদ্যানন্দ ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় বাংলাদেশ কোস্ট গার্ড কর্তৃক গরীর ও দুঃস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।
তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি উপক‚লীয় অঞ্চলের কর্মহীন ও দুঃস্থদের মাঝে সহযোগীতার এই ধারাবহীকতা নিয়মিত অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

NO COMMENTS

Leave a Reply