Home চট্টগ্রাম সাংবাদিকদের জন্য কিছু করতে পারাটা আমার জন্য বিরাট ব্যাপার আমি সেই চেস্টা...

সাংবাদিকদের জন্য কিছু করতে পারাটা আমার জন্য বিরাট ব্যাপার আমি সেই চেস্টা চালিয়ে যাবো :রেজা

0 0

সাংবাদিকদের জন্য কিছু করতে পারাটা আমার জন্য বিরাট ব্যাপার আমি সেই চেস্টা চালিয়ে যাবো :রেজা

মঙ্গলবার বিকালে  ইত্তেফাক ব্যুরো অফিসে  গিয়েছিলাম  চট্টগ্রাম প্রেস ক্লাবের দুই বারের নির্বাচিত সিনিয়রসহ সভাপতি ও ইত্তেফা্র বিশেষ প্রতিনীধি সালাউদ্দিন রেজার কাছে  সাক্ষাৎকার নিতে তিনি শত ব্যাস্ততার মাঝে সিটিজিট্রিবিউনকে জানালেন  তার নানা অনুভতির কথা । নিন্মে ‍তা তুলে ধরা হলো সাক্ষাৎকারটি নিয়েছেন সিটিজিট্রিবিউনের পরিচালক ও বার্তা সম্মাদক কামাল উদ্দিন খোকন ওনির্বাহী সম্পাদক আয়াজ আহম্মেদ সানি ।নিন্মে তা তুলে ধরা হলো

সিটিজিট্রিবিউন: কোভিট কালীন সময়ে আপনি সাংবাদিকদের নানাভাবে সহযোগিতা করেছেন এ বিষয়ে কিছু বলুন

রেজা: : আসলে এই অনুভুতির কথা বলতে গেলে বলার মতো অনেক কিছু আছে তবে গত বছর মার্চ মাস থেকে শুরু হ্ওয়া কোভিট এই একই সময়ে এসে ভয়ংকর আকার ধারন করেছে আমি সংক্ষেপে বলি   তখন আমরা চিন্তা করলাম আমাদের মধ্যে যারা অসুস্ত অসচ্চল সাংবাদিক আছে তারা কি করবেন এর মধ্যে কোভিটের কারনে অনেকের চাকরী চলে গেছে ।

এ চিন্তায় মাথায় রেখে আমরা কমিটির সদস্যরা মিলে জরুরী মিটিং ডেকে কি করা যায় চিন্তা করলাম আমারা একটা কমিটি করলাম যার চেয়ারমেন করা হলো আমাকে সাথে ছিলো যুগ্ন সম্পাদক নজরূলও সাধারন সম্পাদক চোধুরী ফরিদ এর পুরোটাই মনিটরিং করছিলেন আমাদের সভাপতি আলীআব্বাস  সাহেব ।

আমার আমাদের দাতা সদস্রদের সহযোগিতায় আমাদের সামর্থ্য একজন পরিবারের চলার জন্য যা কিছু লাগে সব কিছু দিয়েছি কোভিট সুরক্ষা সামগ্রী চাল ডাল তেল চনা চিনি এই সব ।

এবার কোভিটে রোজার আগে আমরা আমাদের সদস্যদের ইফতার সামগ্রী দিয়েছি । সামনে ইদ আসছে এই ঈদে তাদের জন্য কি করা যায় সে বিষয়ে আমরা চিন্তা ভাবনা করছি । আমি আশা করছি কোভিট না যা্ওয়া পর্যন্ত এই ধারা অব্যাহত  থাকবে  ।

সিটিজিট্রিবিউন:অনেক চড়াই উৎরাই পেরিয়ে এই পেশায় এসছেন সে বিষয়ে কিছু বলুন

রেজা: আসলে আমি এর আগের কমিটিতে সিনিয়র সহসভাপতি ছিলাম এবার আমাদের সদস্যরা আমাকে ভালোবাসে  ভোটে আবার নির্বাচিত করেছে আমি তাদের কাছে কৃতঞ্জ আমি মুলত লেখাপড়া করেছি সিলেটে আমার বাবার চাকীর সুবাধে তিনি বিসিআিইসি ইউরিয়াসার কারখানার ম্যানেজার ছিলেন ।

আমি সিলেট এমজি কলেজের ছাত্র ছিলাম পরে চট্টগ্রাম এস চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি হই সায়েন্স ও পরে রসায়নে।এই বিষয়ে লেখাপড়া করে এই পেশায় আসার কথা নয় তবু্ও কেন জানি আসতে হলো । আমি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাত চট্টগ্রাম মেট্রোপলিটন হাউজিং সোসাইটির প্রতিষ্ঠান এ অবদান রেখেছি। যাই হোক আমার কথা হচ্চে সাংবাদিকদের জন্য কিছু করতে পারাটা আমার জন্য বিরাট ব্যাপার আমি সেই চেস্টা চালিয়ে যাবো ।

সিটিজিট্রিবিউন: এবার পাবিারিক জীবন সম্পর্কে কিছু বলুন

রেজা: আসলে আমার পরিবার সুখি পরিবার আমার তিন মেয়ে দুই মেয়ে এবা এসএসসি পরীক্ষা দেবে এক মেয়ে অস্টম শ্রেনিতে পড়ে। ওদের জন্য দোয়া করবেন ।

এতক্ষন কষ্ট করে আমাদের সময় দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ আপনাদেরকে ধন্যবাদ ।#

 

NO COMMENTS

Leave a Reply