Home জাতীয় বনাপোল চেকপোষ্ট দিয়ে ১৬ দিনে ভারত থেকে করোনা পজিটিভ হয়ে দেশে ফিরলো...

বনাপোল চেকপোষ্ট দিয়ে ১৬ দিনে ভারত থেকে করোনা পজিটিভ হয়ে দেশে ফিরলো ১৭ বাংলাদেশি

0 0

শার্শা (যশোর) সংবাদদাতা: চিকিৎসাসহ বিভিন্ন কাজে ভারতে গিয়ে করোনা আক্রান্ত হয়ে বেনাপোল চেকপোষ্ট দিয়ে দেশে ফিরছেন বাংলাদেশিরা। বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশন সুত্রে জানাগেছে গত ১৬ দিনে ভারত থেকে ফিরে আসা যাত্রীদের ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগে কাগজপত্র পরীক্ষায় ১৭ জনের করোনা ধরা পড়েছে। এছাড়া আরটিপিসিআর সনদ না থাকায় সন্দেহভাজন যাত্রীদের শরীরের নমুনা পরীক্ষা করেও পজিটিভ শনাক্ত হচ্ছে।

এতে বেশ আতঙ্কিত হয়ে পড়েছেন বন্দর এলাকার লক্ষাধিক মানুষ। জানা যায়, বর্তমান করোনা পরিস্থিতিতে একমাত্র বেনাপোল ও ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন দিয়ে স্থলপথে দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত সচল রয়েছে। ভারত সরকারের নিষেধাজ্ঞায় দেশের অন্যান্য স্থলপথে ইমিগ্রেশনের কার্যক্রম সায়মিক বন্ধ।

বর্তমানে ভারত ভ্রমণের ক্ষেত্রে গত বছরের জুলাইয়ের পর ইস্যুকৃত নতুন ভিসা আর ৭২ ঘণ্টার মধ্যে আরটিপিসিআর থেকে করোনা পরীক্ষার নেগেটিভ সনদ লাগছে। এপথে যারা যাতায়াত করছেন তাদের ৮৫ শতাংশ মেডিকেল ভিসায়। ১০ শতাংশ বিজনেস, বাকিরা স্টুডেন্ট আর কুটনৈতিক ভিসায় যাতায়াত করছে। বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগের উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার সৈয়দ মশিউর রহমান জানান, ভারতে গিয়েও যাত্রীরা করোনা আক্রান্ত হচ্ছেন।

স্বাস্থ্যবিধি মানতে তাদের পরামর্শ তাদের দেওয়া হচ্ছে। করোনা ও অন্ধ প্রদেশের অজ্ঞাত ভাইরাস প্রতিরোধে ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগে সতর্কতা জারি রয়েছে। গত ১৬ দিনে বেনাপোল ইমিগ্রেশন দিয়ে ভারত থেকে ফিরে আসা ৮ হাজার ৯৫৫ জন বাংলাদেশির মধ্যে ১৭ জন ছিল করোনা আক্রান্ত।

এছাড়া আরটিপিসিআরের নেগেটিভ সনদ না থাকা এমন ১০৬ জনের শরীরের নমুনা পরীক্ষা করেও একজনের করোনা পজিটিভ মিলেছে।

NO COMMENTS

Leave a Reply