Home চট্টগ্রাম গরীব- দুঃখীদের জন্য চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের মানবিক উদ্যােগ

গরীব- দুঃখীদের জন্য চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের মানবিক উদ্যােগ

0 0

ডেস্ক রিপোর্ট

চট্টগ্রাম নগরীতে ছাত্রলীগ নেতাদের উদ্যোগে পথচারী এবং গরীব-দুঃখীদের জন্য মাসব্যাপী ইফতার বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে নগরীর কাজীর দেউরী মোড়ে ছিন্নমূল, অসহায় ও গরীব-দুঃখীদের মাঝে ইফতার বিতরণ করা হয়।

এই কর্মসূচির সার্বিক সহযোগিতার আছেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক উপ-সমাজসেবা বিষয়ক সম্পাদক ফরহাদুল ইসলাম রিন্টু এবং সার্বিক ব্যবস্থাপনায় আছেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সদস্য মানবিক ছাত্র নেতা মোঃ মোশরাফুল হক চৌধুরী পাভেল।

মাঠ পর্যায়ে বিভিন্ন আন্দোলন সংগ্রামের অগ্রসৈনিক ছাত্র নেতা পাভেল চট্টগ্রাম নগরীতে একজন মানবিক ছাত্র নেতা হিসেবে পরিচিত। দলের দুঃসময়ে শুধু আন্দোলন সংগ্রামে নয়, দেশের দুঃসময়েও আপামর জনসাধারণের পাশে থেকে মানবতার সেবায় নিজেকে নিয়োজিত রেখেছে পাভেল।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি’র অনুসারী চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ নেতা মোশরাফুল হক চৌধুরী পাভেল দেশের সংকটময় করোনা পরিস্থিতিতে দিন রাত এক করে অসহায়, অসুস্থ মানুষের কাছে কখনো ছুটছেন এ্যাম্বুলেন্সের ট্রলি নিয়ে, আবার কখনো ছুটছেন অক্সিজেন সিলিন্ডার নিয়ে আবার ক্ষুধার্ত মানুষের ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন খাবার।

মানবিক বিভিন্ন কর্মসূচির ব্যবস্থাপক ছাত্রলীগ নেতা মোশরাফুল হক পাভেল বলেন, বর্তমানে করোনা মহামারীর সময়ে লকডাউন পরিস্থিতির কারণে গরীব-দুঃখী ও ছিন্নমূল মানুষদের অনেকটা অস্বচ্ছলতার মধ্যে জীবন-যাপন করতে হচ্ছে। আমরা বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে এই দুঃসময়ে আমাদের এই সীমিত কর্মসূচির মাধ্যমে অসহায় মানুষগুলোর পাশে দাড়ানোর চেষ্টা করছি।

এই সময়ে পাভেল আরো বলেন, কিভাবে মানুষের পাশে দাড়াতে হয়, কিভাবে মানুষের দ্বারে দ্বারে গিয়ে সেবা দিতে হয়, নিঃস্বার্থভাবে কিভাবে দলের জন্য কাজ করতে হয়, তা খুব কাছ থেকে শিখেছি আমার রাজনৈতিক গুরু প্রিয় নেতা চট্টলবীর এবিএম মহিউদ্দীন চৌধুরীর কাছ থেকে। প্রিয় নেতার অভাব কখনোই পুরন হবেনা। শুধু আমরা নই, পুরো

চট্টগ্রামবাসী প্রতিটি মুহুর্তে প্রিয় নেতা চট্টলবীর এবিএম মহিউদ্দীন চৌধুরীর অভাব অনুভব করে।
প্রতি বারের ন্যায় এইবারও পবিত্র মাহে রমজান উপলক্ষে পুরো মাসব্যাপী এই ইফতার বিতরণ কর্মসূচি, এবং পাশাপাশি ফ্রি অক্সিজেন সেবা সহ অন্যান্য সহযোগিতামুলক কার্যক্রম চলমান থাকবে বলেও জানান ছাত্রলীগ নেতা পাভেল।

এই কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন কোতোয়ালি থানা যুবলীগ নেতা রফিকুল ইসলাম রফিক, বাহরাইন যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মনির হোসেন, মহানগর ছাত্রলীগ নেতা ফয়সাল ইসলাম বাবু,

ইমরান খান রাফি, রিপন ঘোষ, নাজিম উদ্দিন সাইফুল, মহসিন আরফাত, মোহাম্মদ মারুফ, আব্দুর রহমান, মোহাম্মদ শাউন,

অন্তু বড়ুয়া, ইরফান আলম তানিম, ইমতিয়াজ উদ্দিন ইরফান, মোহাম্মদ মহিউদ্দিন, প্রমুখ।

NO COMMENTS

Leave a Reply