Home চট্টগ্রাম আমার পরিবার নেই সাংবাদিকরাই আমার পরিবার :আলী আব্বাস

আমার পরিবার নেই সাংবাদিকরাই আমার পরিবার :আলী আব্বাস

0 0

আমার পরিবার নেই সাংবাদিরাই আমার পরিবার :আলী আব্বাস

সোমবার চট্টগ্রাম ষ্টেডিয়ামে গিছিলাম চট্টগ্রাম প্রেস ক্লাবের চার চারবারের নির্বাচিত সভাপতি ও সিজেকেএসএর সিনিয়ন সহসভাপতি ্ওএটিন বাংলার ব্যুরো প্রথান আলহাজ্ব আলী আব্বাসের কাছে সাক্ষাৎকার নিতে,তিনি শত ব্যাস্ততার মাঝে সিটিজিট্রিবিউনকে জানালেন  তার নানা অনুভতির কথা ।

নিন্মে ‍তা তুলে ধরা হলো :

সাক্ষাৎকারটি নিয়েছেন সিটিজিট্রিবিউনের পরিচালক ও বার্তা সম্পাদক কামাল উদ্দিন খোকন ওনির্বাহী সম্পাদক আয়াজ আহম্মেদ (সানি)।

সিটিজিট্রিবিউন: তিন যুগ সাংবাতিকতা অনেক সময় এর অনুভুতির কথা সংক্ষেপে বলুন

আব্বাস: আসলে এই অনুভুতির কথা বলতে গেলে একটি উপন্যাস হবে তার পর্ আপনারা কষ্ট করে এসেছেন আমি সংক্ষেপে বলি  ।আসলে আমার একজন সাংবাদিক কোন বন্ধু নেই ,কারন আজকে যদি তার পক্ষে একটা নিউজ করেন সে আপনাকে বাহাবা দিবেন পরে যদি বিরুদ্বে লিখেন সে আপনা কে গালিগালাজ করবে। এটাই হচ্চে বাস্তবতা ।কারন সুখ দু:খ হাসি কা্ন্না এটা আমাদের নিত্য দিনের সংগী।

তবে সভাপতি হিসাবে আমার বড় সাফল্য আমরা জাতির জনকের নামে একটা হল করতে পেরেছি মাননীয় প্রথানমন্ত্রীর সহায়তায় এবং একটি ম্যুরাল হয়েছে প্রেসক্লাবের সামনে যেটি প্রধানমন্ত্রী উদ্ভোধন করেছিলেন।তখন সাধারন সম্পাদক মোহসীন চোধুরী কলিমসরোয়ার ্ও আমাদের নেতা ইকবাল ছোবহানের কথা ভুলার মতো নয়।

এই তিন দশকে আমি চার চার চট্ট্রগাম প্রেসক্লাবের সভাপতি সিজেকেএস চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্তার সিনিয়র সহসভাপতি পরে এবং বর্তমানে এটিন বাংলার ব্যুরো প্রধান হিসাবে কর্মরত আছি । আমি প্রধম সাংবাদিকতা শুরু বাংলারবানী দিয়ে যেটির মালিক ছিলেন শেখ ফজলুল করিম সেলিম এর পাশাপাশি ছাত্র জীবনে ছাত্রলীগ করতাম।

সিটিজিট্রিবিউন:আপনি চট্টগ্রাম খেলাধুলাকে কিভাবে মুল্যায়ন করেন

আব্বাস; আসলে চট্টগ্রামে খোলাধুলা অনেক পিছিয়ে আছে ঢাকার তুলনায়  তবু্ও আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি এটা আরো উন্নত করার জন্য এখানে ক্রিট ফুটবল ভলিবল বেটমিনটন কাবাডিসহ নানা ধরনের খেলাধুলা হয় । আমরা সেটা আরো বাড়ানোর চেষ্টা করছি আগে এখানে ক্রিকেটের আন্তজার্তিক কো ভ্যানু ছিলোনা মাননীয় প্রধানমন্ত্রী এক জন ক্রীয়া বান্ধব প্রধানমন্ত্রী তার অনুপ্রেরনায় সাগরিকা ষ্টেডিয়াম এখন ক্রিকেটের ভ্যনু হয়েছে এম এ আজিজ ষ্টেডিয়াম হয়েছে। আগামীতে খেলাধুলায় চট্টগ্রাম আরো উন্নতি লাভ করবে।

সিটিজিট্রিবিউন; কোভিট কালীন সময়ে সাংবাদিকদের জন্য আপনাদের ক্লাবের ভুমিকা কি ছিলো:

সিটিজিট্রিবিউন: গত বছর শুরু কোভিটে আমরা যথাসাধ্য চেষ্টা করেছি আমাদের পরবিারের সদস্যদের নানা ভাবে সহায়তা করতে এবং বিভিন্ন দাতা সদস্যদের সহয়োগিতায় আমরা কমিটি করি তাদের সুরক্ষা সামগ্রী চাল ডাল তের সহ নানা ধরনের পন্য দিচ্ছি ।

এর জন্য কমিটি করা হয়েছে যার সমন্ধয়কারী হিসাবে আছেন আমাদের ক্লাবে সিনিয়র সহসভাপতি সালাউদ্দিন রেজা যুগ্ন সম্পাদক নজরুল ইষলাম তবে সব চেয়ে বেশী খুমিকা ছিলো আমাদের প্রেসব্লাবে সুযোগ্য সাধারন সম্পাদ চোধুরী ফরিদের তার নিরলস প্রচেষ্টা অক্লান্ত প্ররিশ্রমের কারনে এটা সন্বব হয়েছে ।

এতক্ষন কষ্ট করে আমাদের সময় দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ আপনাদেরকে ধন্যবাদ ।

NO COMMENTS

Leave a Reply