Home আইন ও আদালত কক্সবাজারে র‍্যাব-৭এর অভিযানে ৪,১৩,৭০০ পিছ ইয়াবাসহ আটক ১

কক্সবাজারে র‍্যাব-৭এর অভিযানে ৪,১৩,৭০০ পিছ ইয়াবাসহ আটক ১

কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন বড় হাবিবপাড়া এলাকায় অভিযান চালিয়ে আনুমানিক ১২ কোটি ৪১ লক্ষ টাকা মূল্যের ৪,১৩,৭০০ (চার লক্ষ তের হাজার সাতশত) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব-৭, চট্টগ্রাম।

র‍্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন সদর ইউপির ০৮নং ওয়ার্ড বড় হাবিবপাড়া গ্রামের জনৈক জাফর আলমের বাড়ির উঠানে কতিপয় মাদক ব্যবসায়ী বিশেষ কায়দায় ইয়াবা ট্যাবলেট সংরক্ষন করে ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ০৪ এপ্রিল ২০২১ ইং তারিখ ০৬৩০ ঘটিকায় র‍্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামী মোঃ মনসুর আলম (২৯), পিতা- খোরশেদ আলম, সাং- দক্ষিণ রুমালিয়াছড়া, ০৬নং ওয়ার্ড, থানা- সদর, জেলা- কক্সবাজারকে আটক করে।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে ব্যাপক জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে যে, তার হেফাজতে বসবাড়ির উঠানে থাকা মুরগীর ফার্মের সামনে মাটি খুড়ে বিশেষ কায়দায় ইয়াবা ট্যাবলেট সংরক্ষন করে রেখেছে।

পরবর্তীতে আসামীর দেখানো ও শনাক্ত মতে এবং নিজ হাতে বের করে দেওয়া মতে তার বসতবাড়ির উঠানে থাকা মুরগীর ফার্মের সামনে মাটির নিচে দুইটি প্লাস্টিকের বস্তার ভিতরে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ৪,১৩,৭০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়।

আসামীকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, সে দীর্ঘদিন যাবত টেকনাফের সীমান্ত এলাকা মায়ানমার হতে ইয়াবা ট্যাবলেটের বড় বড় চালান বাংলাদেশে আনয়ন করে এবং পরবর্তীতে টেকনাফ,

উখিয়া, কক্সবাজারসহ বাংলাদেশের বিভিন্ন জেলার মাদক ব্যবসায়ী পাইকারী ব্যবসায়দের নিকট উক্ত ইয়াবা ট্যাবলেট বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ১২ কোটি ৪১ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

NO COMMENTS

Leave a Reply