Home চট্টগ্রাম করোনা থামাতে পারেনি এদের প্রত্যাহিক জীবন

করোনা থামাতে পারেনি এদের প্রত্যাহিক জীবন

0 0

করোনা থামাতে পারেনি এদের প্রত্যাহিক জীবন

কামাল উদ্দিন খোকন: করোনা থামাতে পারেনি এসব ভিক্ষুকদের প্রত্যাহিক জীবন শত লকডাউনের মাঝে তাদের বের হতে হয়েছে রুটি রুজির জন্য ভিক্ষা করার কাজে ।রোববার সন্ধ্যায় জামাল খানে এক ডাক্তারের চেন্বারে যা্ওয়ার সময় এক মহিলা তার অতিশিীপর বৃদ্বা মাকে নিয়ে  হাত পাতছিলেন সবার কাছে দুটো টাকা দেন তাদের  কাছে ছিলো কোন মাস্ক বা হ্যান্ড সেনেটাইজার নিজে মাস্ক ্ও অন্যন্য সব হতে থাকার পর্ওে কাছে গিয়ে তাদের নাম জানার সাহস করিনি কারন তাদের মুখে কোন মাস্ক ছিলোনা । শুধু মাত্র তাদের ছবি তোলাটাই সার ।

এই ধরনের শত শত ভিক্ষুক আছে যারা পেটের তাগিদে রোজকার ভিক্ষার জন্য বের হতে হয় ।  আসলে লোকে বলে যার কেউ নেই তার জন্য নাকি আল্রাহ পাক আছেন । মনে হয় এই কথাই সত্যি তাদের জন্য আল্রাহ আছে। এই ধরনের শত শত ভিক্ষুক আছেন যাদের প্রতিদির রটি রুজির জন্য ভিক্ষা করতে বের হতে হয়্ না হলে পেট চলবে কিভাবে ।

 

করোনা ভয়াভহ রুপ ধারন করায় অব্যাহত ঊর্ধ্বমুখী সংক্রমণের এ ধারা সামাল দিতে শেষ পর্যন্ত শনিবার লকডাউনের ঘোষণা দেয় সরকার। রোববার এ বিষয়ে প্রজ্ঞাপনের মাধ্যমে সরকার এ সময়ে কী করা যাবে আর কী করা যাবে না তা সুষ্পষ্ট করে।

সরকারি নির্দেশনা অনুসরণ করে এরপর বিভিন্ন ঘোষণা আসতে থাকে। ব্যাংক ও পুঁজিবাজারে লেনদেন সময় কমানো হয়। অন্যান্য ক্ষেত্রেও নতুন সিদ্ধান্ত আসতে থাকে#

 

 

NO COMMENTS

Leave a Reply