Home চট্টগ্রাম একজন নিরলস করোনা সেবী ডা;সরফরাজ

একজন নিরলস করোনা সেবী ডা;সরফরাজ

0 0

একজন নিরলস করোনা সেবী ডা;সরফরাজ

গত বছরের মাছৃ মাস থেকে শুরু হয়েছিলো করোনার থাবা যা কখনো বাড়তি কখনো নিন্মগতি আবার শেষ পর্য়ায়ে এসে  একেবারে থেমে গিয়েছিলো  করোনার থাবা ।কিন্তু চলতি বছরের একই সময়ে এই মার্চ মাসে আবারো ভয়ংকর রুপ নিয়েছে করোনা পরিস্তিতি সামাল দিতে না পেরে সরকার লকডাউনে যেতে বাধ্য হয়েছে।

এই এক বছরে যে  লোকটি নীরবে নির্ভৃতে বিভিন্ন সময়ে করোনা রোগীদের সেবা করে গেছেন তিনি চট্টগ্রামের সফল সাবেক সিভিল সার্জন  করোনা রোগীদের সেবক ডা; সরফরাজ  খান চোধুরী  বাবুলগত রোববার তার জামাল খানের চেন্বারে বসে বর্তমান ভয়াভহ করোনা পরিস্তিতি নিয়ে আলাপকালে তিনি জানালেন তার তার ব্যাক্তিগত নানা অভিজ্ঞতার কথা সিটিজিট্রিবিউনের বার্তা সম্পাদক ও পরিচালক এবং নির্বাহী সম্পাদক আয়াজ আহম্মেদকে ।

নিন্মে তার  সাক্ষাৎকারটি তুলে ধরা হলো

বর্তমান কিরোনা মোকাবেলায় কি করা উচিৎ

সরফরাজ: বর্তমান করোনায় সরকার যে সব পদক্ষেপ নিয়েছে তা অত্যান্ত প্রশংসনীয় মাননীয় প্রধান মন্ত্রী নিরলস প্রচেষ্টায় বাংলাদেষে করোনা পরিস্হিতি নিয়ন্ত্রনে রাখা মোকাবেলা করা গেছে না হলে এটা আরো ভয়াভহ হতো । আমার দৃড় বিষ্বাস প্রধানমন্ত্রীর আটারো দফা নির্দেশনা সবাই মেনে চললে এটা মোকাবেলা করা যাবে। তবে সরকার যতই চেষ।টা করুক মানুষ যদি সচেতন না হয় সরকারের একা পক্ষে এটা মোকাবেলা করা কোন ভাবে সন্বভ নয়।

আপনার চাকরী জীবনে বিভিন্ন অভিজ্ঞতার কথা বলবেন

সরফরাস : আমি বান্দবানের সিভিলসার্জন ছিলাম চট্টগ্রামের সিভিল সার্জন ছিলাম চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্ত্য কর্মকর্তা ছিলাম । আমি ধন্যবাদ জানাতে চাই চট্টগ্রামের প্রান পুরুষ মজলুম মানুষের জননেতা মহিউদ্দিন চোধুরী তার সময়ে সিটি কর্পোরেশনের স্বাস্ত্য সেবা খাতে অভুতপুর্ব উন্নয়ন সাধিত হয়েছে মেটারনীটি শিশুদের জন্য তার আপ্রান চেষ্টা চট্টগ্রাম বাসী কোন দিন্ও ভুলবেনা ।

বান্দরবানে থাকা কালে আপনার বিভিন্ন কর্মকান্ডের  কথা বলুন

সরফরাজ:বান্দর বানে থাকতে আমি সেনাবহিনীর সহযোগিতায় বিভিন্ন দুর্গম পাহাগী জায়গায় ম্যালেরিয়া রোগে আক্রান্ত রোগীদের সেবা দিয়ে গেছি । যা পাহাড়ী এলাকায় সবার কাছে প্রশংসিত হয়েছে।

কি মনোভাব নিয়ে আপনি এই পেশায় এসেছেন

সরফরাজ: আমি একটা কথায় বিশ্বাস করি আমার সেবার ব্রত নিয়ে এই পেশায় এসেছি যওতোদিন বেচে আছি মানুষের সেবা করে যাবো । আমি এই করোনাকালে অনেক রোগীর সেবা করেছে যাদের আমি নাম বলছিনা । অভিযোগআছে অনেক ডাক্তার ভয়ে করোনা রোগীদের সেবা করছেননা তিনি আমি একজন মুক্তিযোদ্বা কোন যাক্তার এটা করতে পারেনা । কারন এই করোনায় রোগীতের সেবা দিতে গিয়ে অনেক গুনি ডাক্তার মারা গেছেন আমি তাদের শ্রদ্বা ভরে স্বরন করি ।

পরিশেষে আমি মানীয় প্রধানমন্ত্রীকে ধণ্যবাদ জানাই করোনা মোকাবেলায় সফল উদ্যেগ নেয়ার যা সারা বিশ্বে মডেল হিসাবে রুপ নিয়েছে। তার দেয়া আটারো দফা মেনে চললে আর জনগন সচেতন হলে অবশ্যই এই করোনা মোকাবেলা করা যাবে ।

আমাদের এতক্ষন সময় দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ আপনাদের ধন্যবাদ#

 

NO COMMENTS

Leave a Reply