Home সারাদেশ এইচ এম স্টীল হবে দেশের অর্থনীতিতে মাইলফলক : ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী...

এইচ এম স্টীল হবে দেশের অর্থনীতিতে মাইলফলক : ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ

0 0

মামুনুর রশিদ :
চট্টগ্রামের কর্ণফুলী থানাধীন এলাকার জুলধার ডাঙ্গাচরে অদ্য বেলা ১২ টায় এইচ এম স্টীল এন্ড ইন্ডাস্ট্রি লিমিটেড এর উদ্বোধন অনুষ্ঠান সম্পন্ন হয়। এতে প্রধান অতিথি ছিলেন ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।এইচ এম স্টীল এন্ড ইন্ডাস্ট্রি লিমিটেড এর চেয়ারম্যান ও সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সাংসদ দিদারুল আলম ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ব্যবস্থপনা পরিচালক মোহাম্মদ শওকত জামিল।

প্রধান অতিথির বক্তব্যে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীদের এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পিতা মরহুম আক্তার উজ্জ্বামান চৌধুরী বাবুকে শ্রদ্ধাভরে স্বরণ করেন। এরপর এইচ এম স্টীল এন্ড ইন্ডাস্ট্রি লিমিটেড এর চেয়ারম্যান ও সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলমের ভূয়সী প্রশংসা করে বলেন, এইচ এম স্টীল এন্ড ইন্ডাস্ট্রি হবে দেশের অর্থনীতিতে মাইলফলক। দেশের অর্থনীতির প্রবৃদ্ধিতে বিশাল অবদান রাখবে।

তিনি আরো বলেন, মঞ্জুর আলম অত্যান্ত ভাল মানুষ ও ধানবীর। দেশ ও জাতীর জন্য তাঁর অনেক অবদান রয়েছে। এই ইন্ডাস্ট্রি শুর থেকে আজ পর্যন্ত কোন অভিযোগ না পাওয়ায় সন্তোষ প্রকাশ করেন। এছাড়া নিজ এলাকা প্রসঙ্গে বলেন, কর্ণফুলী উপজেলা অত্যান্ত গুরুত্বপূর্ণ এবং শিল্পায়নের মাধ্যমে অারো সুনাম বৃদ্ধি পাবে। এলাকার মানুষের কর্মসংস্থান ব্যবস্থা করে দেওয়ার জন্য এইচ এম স্টীল এন্ড ইন্ডাস্ট্রি লিমিটেড এর চেয়ারম্যান ও সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলমের প্রতি অনুরোধ করেন।

এলাকাবাসীর উদ্দেশ্য বলেন, কোন অন্যায় আবদার না করার অনুরোধ করেন। প্রতিষ্ঠানের ক্ষতি হয় এমন কিছু করা যাবে না। এইটি একটি জাতীয় প্রতিষ্ঠান। প্রতিষ্ঠান কোন কারনে ক্ষতিগ্রস্ত হলে সবার জন্য ক্ষতিকর।
এই প্রতিষ্ঠানের মাধ্যমে এলাকা আলোকিত হয়ে যাবে।
মনজুর আলম একজন অত্যান্ত সহজ সরল মানুষ। মানুষের প্রতি তিনি কোন জুলম করেন না। তাঁর মাধ্যমে এলাকার কোন ক্ষতি হবেনা। হেসে বলেন, এইচ এম স্টীল হচ্ছে এই প্রতিষ্ঠানের চেয়ারম্যান এর সহধর্মিণীনা হোছনে আরা মঞ্জুর এর নামে নাম করন করা হয়েছে।

তিনি করোনা প্রসঙ্গে বলেন,আমরা স্বপ্নে ভাবতে পারি নাই আজকের এই দিনটি পাব। আমরা অনেক আপন মানুষকে হারিয়েছি। প্রধানমন্ত্রী দ্রুত সময়ের মধ্যে দেশের মানুষের জন্য ভ্যাকসিন এনে দেওয়ার জন্য বিশ্বের মধ্যে প্রশংসিত হয়েছেন।ভ্যাকসিন দিতে হবে। ভ্যাকসিন দেওয়ার পর মাক্স ছাড়া চলাফেরা করা যাবেনা।

স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। বক্তব্যের শেষে এলাকায় আগামীতে আরো শিল্পকারখানা গড়ে উঠার আশা প্রকাশ করেন এবং এলাকার মানুষকে প্রাধান্য দেওয়ার জন্য ফের অনুরোধ করেন। এছাড়া অভ্যন্তরীণ সড়ক বড় করার কথা বলে এইচ এম স্টীলকে এলাকার রাস্তা স্বস্তি পাওয়ার জন্য নদী পথে মালামাল আনার অনুরোধ করেন। যদি নদী পথে মালামাল আনার সুযোগ না থাকে সড়ক ব্যবহার করতে বলেন।

অনুষ্ঠান শেষে এইচ এম স্টীল লিমিটেড এর জিএম ইঞ্জিনিয়ার বোরহান উদ্দীন আহমেদ বলেন, বিশ একর জায়গার মধ্যে গড়ে উঠেছে এইচ এম স্টীল। ২শ শ্রমিক নিয়ে যাত্রা করেছে এইচ এম স্টীল।

স্থানিয়রা বিভিন্ন পদে দায়িত্ব পালন করছেন বলেন।এছাড়া জাতীয় অর্থনীতিতে উল্লেখ যোগ্য অবদান রাখাবে এইচ এম স্টীল।

NO COMMENTS

Leave a Reply