Home চট্টগ্রাম শ্রমিক নেতার মুক্তি এবং বকেয়া টাকার দাবিতে বিজিএমসি’র অফিস ঘেরাও শ্রমিকদের।

শ্রমিক নেতার মুক্তি এবং বকেয়া টাকার দাবিতে বিজিএমসি’র অফিস ঘেরাও শ্রমিকদের।

0 0

আয়াজ আহমাদ:

পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী বিজিএমসি’র শ্রমিক নেতা রুহুল আমিনের মুক্তি এবং বদলি শ্রমিকদের পাওনা আদায়ের দাবিতে আজ বিজিএমসি ঘেরাও কর্মসূচি পালন করেছে শ্রমিকরা।
(অ্যাপস)

নিদারুণ অভাবে পড়ে মানবেতর জীবনযাপন করছে ৫০ হাজার পাটকল শ্রমিক। এর মধ্যে চট্টগ্রামের ৯টিসহ দেশের ২৫টি পাটকলে শুধু স্থায়ী শ্রমিকই রয়েছে ২৪ হাজার ৮৮৬ জন। আর অস্থায়ী রয়েছে প্রায় ২৫ হাজার শ্রমিক।
(অ্যাপস)

অন্যদিকে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে বিক্ষুব্ধ পদ্মা ওয়ার্রস লিমিটেড শ্রমিকরা বিক্ষোভ করতে থাকে, বিক্ষোভের ব্যাপারে জানতে চাইলে আন্দোলনরত শ্রমিকরা জানান তাদের আকুতি। তাদের পাওনা এবং তাদের দাবী ন্যায্য দাবি মেনে নিতে হবে নয়তো তারা আরও আন্দোলনের কর্মসূচি ঘোষণা করবে।

বকেয়া মজুরি না পেয়ে এদের অনেকেই এখন ঋণের বোঝায় জর্জরিত।বকেয়া মজুরি আশায় ধার-দেনা করেই চলছে শ্রমিকদের সংসার। শ্রমিকরা বলছেন তাদের নেতা রুহুল আমিনকে মুক্তি এবং তাদের পাওনা পরিশোধ করতে হবে।

 

বদলি ও দিনভিত্তিক শ্রমিকদের সকল পাওনা দ্রুত পরিশোধ, ২০১৯ সালের বকেয়া মজুরি পরিশোধ ও বন্ধ পাটকল চালুর দাবিতে বারবার সভা সেমিনার ও মানববন্ধন করে নায্য দাবি উপস্থাপন করা হলেও কেউই সেদিকে কর্ণপাত করছে না অভিযোগ শ্রমিক নেতাদের। তারা বলেন আমরা বিভিন্ন সময় বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে তাদেরকে বলেছে কিন্তু তারা কোনোভাবেই সাড়া দিচ্ছেন না বাধ্য হয়ে আমাদেরকে রাজপথে আসতে হচ্ছে।

আন্দোলনরত শ্রমিকদের আহ্বান সরকার যেন অনতিবিলম্বে গ্রেপ্তারকৃত শ্রমিক নেতা রুহুল আমিনের মুক্তি এবং তাদের সমুদয় পাওনা পরিশোধ করে, অন্যথায় তারা আরও বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেবেন।

রিপোর্ট হুমায়ুন কবীর হিরো
স্টাফ রিপোর্টার চট্টগ্রাম মহানগর

NO COMMENTS

Leave a Reply