Home চট্টগ্রাম সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির’র খুনিদের গ্রেপ্তার ও বিচারের দাবীতে বিটিএসকেএস চট্টগ্রাম মহানগর,উত্তর...

সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির’র খুনিদের গ্রেপ্তার ও বিচারের দাবীতে বিটিএসকেএস চট্টগ্রাম মহানগর,উত্তর ও দক্ষিণ এর আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ।

0 0

নোয়াখালীর কোম্পানীগঞ্জে পেশাগত দায়িত্ব পালন কালে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক বুরহান উদ্দীন মুজাক্কিরের খুনিদের গ্রেপ্তারের দাবীতে সারা দেশে একইদিনে একযোগে বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির উদ্যোগে মানববন্ধন এর আয়োজন করা হয়। তারই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার সকাল ১০ টায় চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলার উদ্যোগে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন তৃণমুল সাংবাদিক কল্যাণ সোসাইটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) লায়ন মোঃ আবু ছালেহ্, মানবাধিকার কমিশন জেলা গভর্নর আমিনুল হক চৌধুরী বাবু, চট্টগ্রাম সাংবাদিক ফোরাম সভাপতি শিব্বির আহমদ ওসমান, সাংবাদিক নুরুল কবির, সমাজকর্মী নেচার আহমেদ খান, সাংবাদিক কামাল হোসেন, সংগঠক এম নুরুল হুদা চৌধুরী, সাংবাদিক প্রকৌশলী দিলু বড়ুয়া জয়ীতা, সাংবাদিক রতন বড়ুয়া, পরিবেশ বিদ মোঃ ইমতিয়াজ আহমেদ, সাংবাদিক জাবেদুর রহমান, সমীরণ পাল, সিরাজ উদ্দিন, মোহাদ্দেচ আহমেদ আসিফ প্রমুখ।

বক্তারা বলেন সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার পূর্বক সুষ্ঠু তদন্ত ও বিচার করতে হবে। অন্যথায় বৃহৎ কর্মসূচি নেওয়া হবে। মুজাক্কিরের পরিবারকে ক্ষতি পূরণ প্রদানের দাবি জানাচ্ছি। সাংবাদিক ছোট বড় হয়না। সাংবাদিকরা নিরাপত্তাহীনতার মধ্যে প্রতিটি ক্ষণ থাকে অথচ তারা কাজ করছে দেশের সার্বভৌমত্ব রক্ষায়। সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি আবেদন জানান।

প্রসঙ্গত গত শুক্রবার বিকালে কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাট পূর্ব বাজারে মেয়র আবদুল কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ চলাকালে সংবাদ সংগ্রহের সময় গুলিবিদ্ধ হন বাংলাদেশ তৃনমুল সাংবাদিক কল্যান সোসাইটি নোয়াখালী জেলার প্রস্তাবিত কমিটির সাংগঠনিক সম্পাদক সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির। শনিবার রাত ১০টা ৪৫মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

নিহত মুজাক্কির দৈনিক বাংলাদেশ সমাচার ও অনলাইন পোর্টাল বার্তা বাজারের প্রতিনিধি ছিলেন। তিনি উপজেলার চরফকিরা ইউনিয়নের নোয়াব আলী মাস্টারের ছেলে। নোয়াখালী সরকারি কলেজ থেকে সম্প্রতি রাষ্ট্র বিজ্ঞানে মাস্টার্স শেষ করে সাংবাদিকতায় যুক্ত হয়েছিলেন তিনি।

NO COMMENTS

Leave a Reply