Home আইন ও আদালত বাংলাদেশ কোস্ট গার্ড এর অভিযানে রায়পুরের মেঘনা নদী থেকে দেশীয় অস্ত্রসহ ০৭...

বাংলাদেশ কোস্ট গার্ড এর অভিযানে রায়পুরের মেঘনা নদী থেকে দেশীয় অস্ত্রসহ ০৭ ডাকাত আটক

আয়াজ আহমাদ:

গত ২৫ ফেব্রুয়ারি ২০২১ তারিখ রাত ১১ ঘটিকায় বাংলাদেশ কোস্ট গার্ড কন্টিনজেন্ট রায়পুর কর্তৃক রায়পুর থানাধীন পুরানবেড়ী ঘাট সংলগ্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে চাইনিজ কুড়াল , রামদা ও দেশীয় অস্ত্রসহ ০৭ ডাকাত সদস্যকে আটক করা হয় । গােপন সংবাদের ভিত্তিতে মেঘনা নদীতে ডাকতির প্রস্তুতিকালে উক্ত অভিযান পরিচালনা করা হয় ।

অভিযান চলাকালীন সময় মেঘনা নদীতে সন্দেহজনক দুইটি নৌকা থামার জন্য সংকেত দেওয়া হলে ডাকাত দল নৌকাসহ পালিয়ে যাওয়ার চেষ্টা করে । কোস্ট গার্ড সদস্যরা ধাওয়া করে একটি নৌকা ও ডাকাত দলের সাত সদস্যকে আটক করে । পরবর্তীতে জব্দকৃত নৌকাটি তল্লাশি করে ০৫ টি রামদা , ০১ টি চোখা রাকসা , ০১ টি লােহার পাইপ এবং ০১ টি চাইনিজ কুড়াল উদ্ধার করে ।

আটককৃত ডাকাত দলের সদস্যরা হলাে- ১। আক্তার মােল্লা ( ২৮ ) , পিতাঃ ওলিউদ্দিন মােল্লা , ২। দীন ইসলাম হাওলাদার ( ২৫ ) , পিতাঃ নেছার উদ্দিন হাওলাদার , ৩। বাকের শিকদার ( ২৬ ) , পিতাঃ বাগন আলী শিকদার , ৪। মােক্তার মােল্লা ( ২০ ) , পিতাঃ অলিউদ্দিন মােল্লা , ৫। ইসমাইল মােল্লা ( ২২ ) , পিতাঃ সাত্তার মােল্লা ,

৬। আক্তার রারী ( ২৩ ) , পিতাঃ কবির রারী , ৭। শফিক হাওলাদার ( ২১ ) , পিতাঃ নেছার উদ্দিন হাওলাদার । আটককৃত সদস্যরা সবাই বরিশাল জেলার হিজলা থানার মান্দ্রা চর খুশিরা গ্রামের বাসিন্দা । পরবর্তীতে আটককৃত ডাকাতদের চাইনিজ কুড়াল , রামদা ও দেশীয় অস্ত্রসহ রায়পুর থানায় হস্তান্তর করা হয় ।

বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা ও মাদক নিয়ন্ত্রণ এবং জননিরাপত্তার পাশাপাশি জলদস্যুতা , বন – দস্যুতা ও ডাকাতি দমনে কোস্ট গার্ডের অভিযান অব্যাহত থাকবে ।

NO COMMENTS

Leave a Reply