Home চট্টগ্রাম ৪৩নং আমিন শিল্পাঞ্চল ওয়ার্ড আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের যৌথ উদ্যোগে...

৪৩নং আমিন শিল্পাঞ্চল ওয়ার্ড আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের যৌথ উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভা

২১ শে ফেব্রæয়ারি মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ৪৩নং আমিন শিল্পাঞ্চল ওয়ার্ড আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের যৌথ উদ্যোগে শেখ রাসেল স্মৃতি সংসদ ৪৩নং আমিন শিল্পাঞ্চল ওয়ার্ড শাখা কার্যালয় প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আবদুল বাতেন এর সভাপতিত্বে ও যুবলীগ নেতা ইসলাম হোসেন রনির সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা এম ইলিয়াছ সরকার। বক্তব্য রাখেন যুবলীগ নেতা ইঞ্জিনিয়ার শিবলী সাদেক সোহেল, আরিফ আহমদ সুজন, শিবলু আহমেদ জামাল,

এমদাদুল হক বাকের, রবিউল হোসেন সোহাগ, হোসেন হাজারী, মাঈনুদ্দীন সাগর, কাজী আল মামুন, আব্দুল কাদের, নয়ন, নূর নবী খন্দকার আকাশ, সুজন গাজী, সোহেল,মিন্টু, শাহাদাত, আওলাদ, নবী, ডি.এম. সুমন, জামাল, সাইফুল, পলাশ,

আজম, সুজন, সৌরভ হোসেন, আলাল, মতিন, সাদ্দাম, হাসান মুন্সি, এম এন মহিউদ্দিন, আলমগীর, আজাদ, আলমগীর, জহির, রহিম, রায়হান, ইব্রাহিম, আশিক প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৫২ সালের ২১ শে ফেব্রæয়ারি, রাষ্ট্রভাষা বাংলার দাবীতে এদেশের ছাত্র সমাজ বুকের তাজা রক্ত দিয়ে বাংলা ভাষাকে রাষ্ট্র ভাষার মর্যাদা দিয়েছেন। ভাষার জন্য কোন জাতিকে এত রক্ত ঝড়াতে হয়নি। কিন্তু বাংলার দামাল ছেলেরা তা প্রতিষ্ঠিত করেছে।

৫২’র ভাষা আন্দোলনের প্রেরণার মধ্যদিয়ে বাঙালি জাতি ১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশকে স্বাধীন সার্বভৌমত্ব রাষ্ট্র প্রতিষ্ঠিত করে। বক্তারা আরো বলেন, সাম্প্রতিক সময়ে আল জাজিরা চ্যানেল মাননীয় প্রধানমন্ত্রী ও সেনাবাহিনীর সম্মান ক্ষুন্ন করতে বিএনপি-জামাত ও তারেক জিয়ার ইন্দনে এই বিভ্রান্তিমূলক ও ভিত্তিহীন সংবাদ প্রচার করে যার তীব্র নিন্দা জানান।

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। বিএনপি জামাতের দেশ বিরোধী ষড়যন্ত্রের ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে বলেন বক্তারা।

NO COMMENTS

Leave a Reply