Home অপরাধ গাজীপুরে জমির বিরোধে সংঘর্ষে কৃষকের মৃত্যু

গাজীপুরে জমির বিরোধে সংঘর্ষে কৃষকের মৃত্যু

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি ঃ গাজীপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে দু’পক্ষের সংঘর্ষে এক কৃষকের মৃত্যু হয়েছে।
১৭ ফেব্রুয়ারি বুধবার দুপুরে কালিয়াকৈর উপজেলার রশিদপুর নামাপাড়া এলাকায় এ সংঘর্ষে উভয়পক্ষের কয়েক জন আহত হয়েছে।
নিহত আব্দুল ফজল সরদার (৫৫) কালিয়াকৈর উপজেলার রশিদপুর এলাকার মৃত মাহমুদ সরদারের ছেলে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার নাজমুন্নাহার ইতি জানান, আহত অবস্থায় আব্দুল ফজল সরদারকে হাসপাতালে ভর্তি করা হয়। এর কিছুক্ষণ পর মারা যান তিনি।
কালিয়াকৈর থানার মনোয়ার হোসেন চৌধুরী জানান, দীর্ঘদিন ধরে কালিয়াকৈর উপজেলার রশিদপুর নামাপাড়ায় আব্দুল ফজল সরদারের সঙ্গে পাশের বাড়ির আহাদুর আলীর ছেলে সোলাইমান সরদারের জমি নিয়ে বিরোধ চলে আসছিল।
তাদের জমি সংক্রান্ত বিরোধ নিরসনে স্থানীয়ভাবে কয়েকবার গ্রাম্য শালিস বৈঠকে বসেন তারা। তাতেও তাদের জমি সংক্রান্ত বিরোধের কোনো সমাধান হয়নি।
কিছুদিন আগে ওই জমির মাপমাপিও করা হয়। এরপরও স্থানীয়ভাবে গ্রাম্য বৈঠকে ওই জমির কোনো সঠিক সমাধান করা যায়নি।
বুধবার সকালে আব্দুল ফজল সরদার তার চাচা আব্দুল সরদার, চাচাত ভাই বাদশা সরদার, শহিদুল ইসলাম তাদের পাওনা জমি দাবি করে সেখানে বেড়া দিতে যান। এ সময় তাদের প্রতিবেশী সোলাইমান সরদার কয়েক জন সহযোগী বাশের লাঠি নিয়ে সেখানে যান। তারা আব্দুল ফজলদের বেড়া দেওয়ার কাজে বাধা দেন।
এ সময় কথা কাটাকাটি, চড়-থাপ্পড়ের ঘটনা ঘটে। এক পর্যায় তাদের দুইপক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। ওই সংঘর্ষের ঘটনায় উভয় গ্রুপের কয়েকজন আহত হন। স্থানীয়ভাবে আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
আহতদের মধ্যে আব্দুল ফজল সরদারের অবস্থার অবনতি হলে দুপুরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্ষে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তির কিছুক্ষণের মধ্যেই তিনি মারা যান।
তার মৃত্যুর খবর শুনে প্রতিপক্ষের লোকজন পালিয়ে গেছেন।
খবর পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য তার লাশ গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানোর হয়েছে বলেন তিনি।
কালিয়াকৈর থানার পরিদর্শক (তদন্ত) রাজীব চক্রবর্তী জানান, এ ঘটনায় নিহতের স্ত্রী সেলিনা বেগম বাদী হয়ে মামলা করেছেন।

NO COMMENTS

Leave a Reply