Home চট্টগ্রাম বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার নবনির্বাচিত কার্যকরী পরিষদ (২০২১-২০২৫)’র শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন

বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার নবনির্বাচিত কার্যকরী পরিষদ (২০২১-২০২৫)’র শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন

0 0

থেরবাদী বৌদ্ধদের সর্বোচ্চ সাংঘিক সংঘটন ঐতিহ্যবাহী বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার মহামান্য সংঘরাজ চট্টগ্রাম নন্দনকানন বৌদ্ধ বিহারের পূজনীয় অধ্যক্ষ, শাসনশোভন- জ্ঞানভানক ড. জ্ঞানশ্রী মহাথেরো মহোদয়ের সভাপতিত্বে, মাননীয় উপসংঘরাজ শাসনস্তম্ভ ভদন্ত ধর্মপ্রিয় মহাথেরো মহোদয়ের উপস্থিতিতে বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার ৬১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদের শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়।

অনুষ্ঠানে শপথ বাক্য পাঠ করান মহামান্য সংঘরাজ ড. জ্ঞানশ্রী মহাথেরো মহোদয়। বন্দর নগরীর প্রাণ কেন্দ্র পুর্ণ্যতীর্থ পূর্ণাচার আন্তর্জাতিক বৌদ্ধ বিহার দেবপাহাড়ে অদ্য ৭ ফেব্রæয়ারী বিকাল ২টায় বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের শতাধিক ভিক্ষু সংঘের উপস্থিতিতে মহাসভার নির্বাচন কমিশনের সর্বাঙ্গীন সহযোগিতায় নির্বাচন ও শপথ গ্রহণ অনুষ্ঠান সুষ্ঠু, সুন্দরভাবে সুসম্পন্ন হয়।

উল্লেখ্য, গত ৩১ জানুয়ারী বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার কার্যকরী পরিষদের ৬টি পদে ব্যালটের মাধ্যমে ১২টি কেন্দ্রে একযোগে সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত নিরবিচ্ছিন্ন ও নিরপেক্ষভাবে প্রিসাইডিং ও পোলিং অফিসারের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি ও সাংগঠনিক পদে বিনা প্রতিদন্ধীতায় শিক্ষাবিদ ভদন্ত বুদ্ধরক্ষিত মহাথেরো (আধারমানিক) ও অধ্যাপক জ্ঞানরতœ মহাথেরো (চন্দনাইশ) নির্বাচিত হয়।

বাকি ৪টি পদের মাঝে মহাসচিব পদে ড. সংঘপ্রিয় মহাথেরো (পটিয়া), যুগ্ম মহাসচিব পদে শিক্ষক ভদন্ত এম, বোধিমিত্র মহাথেরো (পাথরঘাটা, চট্টগ্রাম), অর্থ সম্পাদক পদে ভদন্ত ধর্মপাল মহাথেরো (কুমিল্লা) ও প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ভদন্ত উত্তমানন্দ থেরো (কুমিল্লা) বিপুল ভোটে জয় লাভ করেন। এছাড়াও বাকি ৩৯ সদস্য ১৯টি আঞ্চলিক সংস্থা থেকে এবং ১৬ সদস্য বিশেষ কোটা থেকে প্রতিনিধিত্ব করে নির্বাচিত হয়।

মোট ৬১ সদস্য বিশিষ্ট (২০২১-২০২৫) ৫ বছর মেয়াদী কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। সভায় সভাপতি মহোদয় নবনির্বাচিত কমিটির উদ্দেশ্যে বলেন, থেরবাদী বৌদ্ধদের সর্বোচ্চ সাংঘিক সংগঠন বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার নতুন কমিটি সংগঠনের উন্নয়ন ও অগ্রগতিতে নতুন ধারা সৃষ্টি করবে এই আশাবাদ ব্যক্ত করে মহামানব গৌতম বুদ্ধের আদর্শ ধারণ করে স্বধর্ম প্রচার ও প্রসারে অনন্য দৃষ্টান্ত স্থাপন করবে।

NO COMMENTS

Leave a Reply