Home চট্টগ্রাম পশ্চিম মাদারবাড়িতে পানির হাহাকার, এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ।

পশ্চিম মাদারবাড়িতে পানির হাহাকার, এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ।

0 0

পানি অর্থান্তর গুরুত্বপূর্ণ একটি প্রয়োজনীয় বস্তু,পানি কখনো মরণ আবার কখনো জীবন, নগরীর পশ্চিম মাদারবাড়ি পানির টাংকি,রশিদ বিল্ডিং ও আশেপাশের এলাকায় চলছে পানির হাহাকার। প্রায় ১১দিন ধরে ওয়াসার পানি পাচ্ছে না এলাকাবাসী।

ঘনবসতিপূর্ণ এই এলাকাটিতে প্রায় পাঁচশত পরিবারের বসবাস।হঠাৎ করে দীর্ঘদিন পানি না থাকার কারণে সমস্যায় পড়েছে পরিবারগুলো। ঘরে অসুস্থ রোগী এবং বৃদ্ধ ও শিশুদের নিয়ে পড়েছে বিপাকে, চলার জন্য দীর্ঘ আধা মাইল পাড়ি দিয়ে আগ্রাবাদ ডেবা থেকে পানি সংগ্রহ করে নিত্য প্রয়োজনীয় কাজ সারছেন অমানবিক ভাবে প্রতিদিন।

সরেজমিনে গিয়ে দেখা যায় এলাকায় কারো বাসার কলে ওয়াসার পানি সরবরাহ হচ্ছে না। ছোট ছোট ছেলেমেয়ে থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত কষ্ট পাচ্ছে পানির অভাবে। রান্নাবান্না থেকে শুরু করে গোসল ধোয়ামোছা পর্যন্ত করতে পারছেননা এলাকাবাসীরা।
ভুক্তভোগী পরিবারগুলো অভিযোগ করে বলেন প্রতিনিয়ত আমরা জমিদারদের বাসা ভাড়া পরিশোধ করছি যেখানে ওয়াসার বিলও সম্পৃক্ত, এখন পানির অভাবে আমরা অমানবিকভাবে দিন কাটাচ্ছি। পানি না থাকার কারণে এখন আমরা আমাদের পানি কিনতে হয় ২০০ থেকে ৩০০টাকা দিয়ে।

উক্ত এলাকার বাসিন্দা মোহাম্মদ তারেক ও জোহরা বেগম গণকণ্ঠ কে বলেন আমরা খুব খারাপ অবস্থায় আছি, ওয়াসা কর্তৃপক্ষ কে বারবার অভিযোগ করার পরও কোনো ফল পাচ্ছিনা।তারা একেক সময় একেক রকম বলছে না কিন্তু কোনোরকম সুরাহা হচ্ছে না।

পশ্চিম মাদারবাড়ি,পানির ট্যাংকি এবং রশিদ বিল্ডিং একটি ঘনবসতিপূর্ণ এলাকা, ১১দিন ওয়াসার পানি নেই ,এলাকাবাসী বলছে ব্যাপারটি জানানো হয়েছে ওয়াসা কর্তৃপক্ষকে,সত্যতা যাচাইয়ে মুখোমুখি হয় ওয়াসা কর্তৃপক্ষের। ওয়াসার চিফ ইঞ্জিনিয়ারমাকসুদ আলাম  বলেন কোন জায়গায় সমস্যা হয়েছে আমরা খুঁজে পাচ্ছি না তবে রাতদিন আমাদের টিম কাজ করছে,একদম পানির পাচ্ছে না এটাও ঠিক না খুব শিগগিরই আশা করি এই সমস্যার সমাধান হবে।

তবে এলাকাবাসীর অভিমত এ ধরনের জনগুরুত্ব সম্পন্ন ব্যাপার গুলো কালবিলম্ব না করে যত দ্রুত সম্ভব সমাধান করে সাধারণ মানুষের কষ্ট লাগব করা উচিত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

রিপোর্ট হুমায়ুন কবীর হীরু
স্টাফ রিপোর্টার চট্টগ্রাম

NO COMMENTS

Leave a Reply