Home চট্টগ্রাম জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট (এনডিএফ) এর ৩৩তম প্রতিষ্ঠা বার্ষিকীর সমাবেশে বক্তারা-জাতীয় গণতান্ত্রিক সমাজ...

জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট (এনডিএফ) এর ৩৩তম প্রতিষ্ঠা বার্ষিকীর সমাবেশে বক্তারা-জাতীয় গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠার সংগ্রাম

জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট (এনডিএফ) এর ৩৩তম প্রতিষ্ঠা বার্ষিকীর সমাবেশে বক্তারা-জাতীয় গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠার সংগ্রাম বেগবান করুন

জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট (এনডিএফ) এর ৩৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট (এনডিএফ) চট্টগ্রাম জেলার উদ্যোগে গত ৫ ফেব্রæয়ারি ২০২১ শুক্রবার বিকাল ৪টায় দোস্ত বিল্ডিং চত্বরে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন, বাংলাদেশ কৃষক-সংগ্রাম সমিতি, চট্টগ্রাম জেলা আহবায়ক ও জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট এনডিএফ চট্টগ্রাম জেলা সহ-সাধারণ সম্পাদক মোঃ ইউছুপ।

বক্তব্য রাখেন, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট (এনডিএফ) চট্টগ্রাম জেলা সাধারণ সম্পাদক মোঃ মামুন, ধ্রæবতারা সাংস্কৃতিক সংসদ, চট্টগ্রাম জেলা সভাপতি দুলাল বড়–য়া, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট (এনডিএফ) চট্টগ্রাম জেলার সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মৃদুল কান্তি দেব, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ, চট্টগ্রাম জেলার সাংগঠনিক সম্পাদক মোঃ শাহ আলম, জাতীয় ছাত্রদল এর সাবেক কেন্দ্রীয় সদস্য মোফাজ্জল হোসেন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, আমাদের দেশের শ্রমিক-কৃষক-জনগণ সা¤্রাজ্যবাদ ও তার এদেশীয় দালাল সরকার ও শাষক-শোষক গোষ্ঠীর নির্মম শাষণ-শোষণের শিকার। সারাজ্যবাদ ও তার এদেশীয় দালাল সামন্তবাদ-আমলা-দালাল পূঁজির বিরুদ্ধে গণতান্ত্রিক সংগ্রামকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে ১৯৮৮ সালের ৫ ফেব্রুয়ারি জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট প্রতিষ্ঠা লাভ করেন।

প্রতিষ্ঠার ৩৩ বৎসর শ্রমিক-কৃষক-জনগণের আশু জরুরী দাবি দাওয়া এবং ঘোষিত ১৩ দফা কর্মসূচির ভিত্তিতে একটি গণআন্দোলন-গণসংগ্রাম গড়ে তোলার প্রচেষ্টায় লিপ্ত। প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট উদ্যোগী ও সাহসী ভূমিকা পালন করার কারণে শ্রমিক-কৃষক-জনগণের গণতান্ত্রিক সংগ্রামে একটি অনুকরণীয় সংগঠন হিসাবে সামনে এসে দাঁড়িয়েছে।

এই অবস্থায় জাতীয় গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠায় সা¤্রাজ্যবাদ-সামন্তবাদ-আমলা-দালাল, পূঁজি স্বার্থ রক্ষকারী স্বৈরাচারী সরকার ও স্বৈরাতান্ত্রিক শোষণ-শাষণ উচ্ছেদে শ্রমিক-কৃষক-জনগণের ঐক্যবদ্ধ সংগ্রাম বেগবান করা, জনগণকে বিভ্রান্ত ও বিভক্ত করতে সারাজ্যবাদ ও তার দালালদের অগ্রজাতীয়তাবাদ ও উগ্রসাম্প্রদায়িকতার বিরুদ্ধে এবং বিশ্বের দেশে-দেশে সারাজ্যবাদী আগ্রাসন ও অন্যায় যুদ্ধের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর প্রত্যয় ঘোষণা করে আজ দেশব্যাপী ৩৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন হচ্ছে।

তাই আসুন ঘুষ, দুর্নীতি, লুটপাঠ, খুন, গুম, নারী ও শিশু ধর্ষণ, দ্রব্য মূল্যের উর্ধ্বগতিসহ ছাত্র, শ্রমিক-কৃষক-জনগণের আশু জরুরী সমস্যার প্রেক্ষিতে ঐক্যবদ্ধ হয়ে সংগ্রাম গড়ে তুলুন। সংগ্রামেই পারে শ্রমিক-কৃষক-জনগণের আশু জরুরী সমস্যার সামাধান করতে।

সংগ্রামের জন্য আসুন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের পতাকা তলে সমবেত হই। সাথে সাথে শ্রমিক-কৃষক-জনগণের রাষ্ট্র-সরকার-সংবিধান প্রতিষ্ঠার সংগ্রাম বেগবান করার জন্য সকলের প্রতি উদ্বাত্ত¡ আহŸান জানানো হয়। সমাবেশ শেষে এক বিশাল মিছিল দোস্ত বিল্ডিং চত্বর থেকে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দোস্ত বিল্ডিং চত্বরে এসে শেষ হয়।

NO COMMENTS

Leave a Reply