Home রংপুর জলঢাকায় করোনার টিকা কার্যক্রম শুরু

জলঢাকায় করোনার টিকা কার্যক্রম শুরু

0 0

আবেদ আলী স্টাফ রিপোর্টারঃনীলফামারীর জলঢাকায় উৎসবমূখর পরিবেশে বহুল কাঙ্খিত করোনা ভাইরাসের টিকা কার্যক্রম শুরু হয়েছে। প্রথমদিন টিকা নিয়েছেন ৩০ জন। এদের মধ্যে ৪জন নারী। রোববার সকাল ১১টায় জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে এ কার্যক্রমের শুভ সূচনা হয়।

এসময় একে একে টিকা গ্রহণ করেন স্বাস্থ্যকর্মী, ডাক্তার, পুলিশ, সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ নিবন্ধনকৃত ব্যক্তিরা। টিকাদান কর্মসূচিতে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব হাসান, থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ.এইচ.এম রেজওয়ানুল কবির, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা চঞ্চল কুমার ভৌমিকসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারীরা।

প্রথমে ডাক্তার মেজবাহুর রহমান করোনার টিকা গ্রহণের মাধ্যমে এ কর্মসূচির শুভ সূচনা করা হয়।

এরপরে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা চঞ্চল কুমার ভৌমিক, ওসি (তদন্ত) ফজলুর রহমান টীকা গ্রহণ করে টীকা কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পরে একে একে টীকা গ্রহণ করেন নিবন্ধনকৃত ব্যক্তিরা। স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা যায়, জলঢাকা উপজেলার জন্য বরাদ্দকৃত করোনার টীকা ১১ হাজার ১১৪ ডোজ।

এরমধ্যে প্রথম দিন টীকা গ্রহণ করেছেন ৩০ জন। টীকা গ্রহণকারী সরকারী কর্মকর্তা চঞ্চল কুমার ভৌমিক অনুভূতি ব্যক্ত করে বলেন, এখন পর্যন্ত ভালো আছি। কোন পার্শ্ব প্রতিক্রিয়া হচ্ছে কিনা? জানতে চাইলে তিনি বলেন, সেরকম কিছু অনুভব হচ্ছে না। তিনি সকলকে টীকা গ্রহণ করার জন্য আহবান জানান।

এ বিষয়ে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ.এইচ.এম রেজওয়ানুল কবির জানান, আমাদের বরাদ্দকৃত ১১ হাজার ১১৪ টীকার ডোজ ৫ হাজার ৫৭০ জনের মাঝে প্রয়োগ করা সম্ভব হবে।

তিনি আরও বলেন, নিবন্ধনকৃত কেউ ভ্যাক্সিনাইজেশন থেকে বাদ পরবে না। এছাড়াও তিনি টীকা গ্রহণকারী ব্যক্তিদের সম্পর্কে বলেন, সকলেই ভালো আছে এবং তাদের মাঝে কোন পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি।

NO COMMENTS

Leave a Reply