Home চট্টগ্রাম বোয়ালখালীতে পৌছালো ১৩ হাজার ৩শত ৭০টি ভ্যাকসিন করোনার টিকা

বোয়ালখালীতে পৌছালো ১৩ হাজার ৩শত ৭০টি ভ্যাকসিন করোনার টিকা

0 0

সৈয়দ মোঃ নজরুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রতিনিধিঃ করোনা ভাইরাসের প্রথম ধাপের ১৩ হাজার ৩শত ৭০ পিচ ভ্যাকসিন বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পৌঁছেছে। শুক্রবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জিল্লুর রহমান ভ্যাকসিনগুলো রিসিভ করেন।
এসময় ১৩ হাজার ৩শত ৭০ পিচ ভ্যাকসিন ভায়াল স্বাস্থ কমপ্লেক্সের ইপিআই ষ্টোরে সংরক্ষিত করা হয়েছে। প্রতিটি ভায়াল থেকে ১০জনকে ভ্যাকসিন দেওয়া যাবে।

জেলা থেকে covid_19 vaccine
এমওডিসি(সিএস) ডাঃনুরুল হায়দার হাত থেকে গ্রহণ করেন টেকনোলজী ইপিআই কর্মকতা এস এম জিহাদ বাবলু, বোয়ালখালী থানার এস আই ইসমাইলসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জিল্লুর রহমান বলেন, সরকার ঘোষিত সম্মুখযোদ্ধা, মুক্তিযোদ্ধা ও ৫৫ বছরের উর্ধ্বে যাদের বয়স তাদেরকে অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন দেওয়া হবে। সেজন্য সবাইকে সুরক্ষা অ্যাপসে গিয়ে রেজিষ্ট্রেশন করতে হবে। আগামী ৭ ফেব্রুয়ারি রবিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়ার মাধ্যমে কার্যক্রম উদ্বোধন করা হবে। ২৮ দিন পর দ্বিতীয় ডোজ দেওয়া হবে।

তিনি আরো বলেন, ১৮ বছরের কম বয়সী, গর্ভবতী মহিলা, সন্তানদের দুধ পান করান এমন মা, যাদের অনিয়ন্ত্রিত ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ আছে তারা ভ্যাকসিন দিতে পারবেন না। এছাড়া ৫৫ বছরের উর্দ্ধে থাকা সকল নাগরিক রেজিষ্ট্রেশনের মাধ্যমে ভ্যাকসিন নিতে পারবেন।

COVID19 vaccine এর কথা। করোনায় আক্রান্ত সারাবিশ্ব ভ্যাকসিনই তার একমাত্র ভরসা। আর উন্নত দেশের সাথে আমারাও পেয়েছি এই জীবন রক্ষাকারী ভ্যাকসিন।
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন বোয়ালখালীর সাধারণ মানুষ।

বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে বাংলাদেশ দ্রুত সময়ের মধ্যে করোনা ভাইরাসের ভ্যাকসিন পেয়েছে। যারা ভ্যাকসিন দিয়েছেন তাদের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয়নি। তাই আমি বোয়ালখালীবাসীকে বলবো কোন কুসংস্কারকে পাত্তা না দিয়ে আপনারা নির্ভয়ে রেজিষ্ট্রেশন করে ভ্যাকসিন দিন। এর মাধ্যমে আপনি সুরক্ষিত হবেন ও দেশ সুরক্ষিত হবে।

NO COMMENTS

Leave a Reply