Home অপরাধ উখিয়ায় ওমান প্রবাসীর বসতবাড়ীর সীমানা প্রাচীর ভাংচুর

উখিয়ায় ওমান প্রবাসীর বসতবাড়ীর সীমানা প্রাচীর ভাংচুর

কক্সবাজার প্রতিনিধি।কক্সবাজারের উখিয়ায় দাবীকৃত চাঁদা না দেয়ায় ওমান প্রবাসীর বসত বাড়ীর চারপাশের সীমানা দেয়াল ভেঙে গুঁড়িয়ে দিয়েছে দুবৃত্তরা।
এঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ। ৩১ জানুয়ারি রবিবার রাত আনুমানিক সাড়ে তিনটার দিকে উখিয়া উপজেলার রাজাপালং হিজলিয়া স্টেশনে এ ঘটনা ঘটেছে।
স্থানীয় এলাকাবাসী সুত্রে জানা গেছে, উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের হিজলিয়া গ্রামের মৃত সৈয়দ আহমদের ছেলে মোহাম্মদ হেলাল উদ্দিন দীর্ঘদিন ধরে ওমানে রয়েছে। তার অনুপস্থিতির সুযোগে স্থানীয় বেলাল উদ্দিনের বখাটে ছেলে সৈয়দ করিম ওই প্রবাসী হেলাল উদ্দিনের স্ত্রীকে বিভিন্নভাবে উত‍্যক্ত এবং হয়রানি করে আসছে।
প্রবাসীর স্ত্রী জ‍োসনা আক্তার জানান, তার বসতবাড়ীর চারপাশে সীমানা প্রাচীর নির্মাণ কাজ চলছে। গত ৩১ জানুয়ারী বখাটে সৈয়দ করিম তার কাছ থেকে ২ লক্ষ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দিলে সীমানা দেয়াল ভেঙ্গে দেয়ার হুমকি দেয়া হয়।
তিনি আরো জানান, দাবীকৃত চাঁদা দিতে অস্বীকৃতি জানানোর কারণে উক্ত বখাটে সৈয়দ করিমের নেতৃত্বে স্থানীয় কবির সওদাগর, মুসলিম উদ্দিনসহ অন‍্যান‍্য দুবৃত্তরা রাত আনুমানিক সাড়ে ৩ টার দিকে ওমান প্রবাসী হেলাল উদ্দিনের বসতবাড়ীতে হামলা করে। এসময় সীমানা প্রাচীর ভেঙ্গে গুড়িয়ে দিয়ে কয়েক লাখ টাকার ক্ষয়ক্ষতি করা হয়। ঘটনার পরপরই বিষয়টি উখিয়া থানা পুলিশকে অবহিত করা হয়।
প্রবাসীর স্ত্রী জোসনা বেগম আরো জানান, ঘটনাটি পুলিশকে অবহিত করায় ক্ষুদ্ধ হয়ে দুবৃত্তরা অব্যাহত হুমকি দিচ্ছে। তাদের হুমকির মুখে প্রবাসী হেলাল উদ্দিনের পরিবার বর্তমানে আতঙ্কের মধ্যে দিনাতিপাত করছেন বলে জানান।
এলাকাবাসী জানিয়েছেন, হামলাকারী সৈয়দ করিমসহ অন্যান্যরা এলাকায় প্রতাপশালী হওয়ায় তারা দেশের প্রচলিত আইন কানুন ও বিচার সালিশের তোয়াক্কা করে না। এ কারণে প্রতিনিয়ত উৎকণ্ঠার মধ্যে দিন কাটাচ্ছেন বলে জানান ভুক্তভোগী পরিবার। এলাকাবাসী এ ব‍্যাপারে উর্ধ্বতন প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

NO COMMENTS

Leave a Reply