Home আইন ও আদালত আনোয়ারায় মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে ৩ ফার্মেসিকে জরিমানা

আনোয়ারায় মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে ৩ ফার্মেসিকে জরিমানা

মোহাম্মদ নেজাম উদ্দিন, আনোয়ারা প্রতিনিধি

আনোয়ারায় মেয়াদোত্তীর্ণ, নকল, ফিজিশিয়ান স্যাম্পল ওষুধসহ বিক্রয় নিষিদ্ধ ঔষুধ সংরক্ষণের দায়ে ৩ ফার্মেসীকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার(৩১ জানুয়ারী) দুপুরে উপজেলার চাতরী চৌমুহনী বাজার এলাকায় চট্টগ্রাম ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক হোসাইন মোহাম্মদ ইমরান ও আনোয়ারা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় পুষ্প মেডিকোকে ১৫ হাজার, আনোয়ারা ভেটেরিনারি ফার্মেসিকে ৫ হাজার ও ইসলামীয়া ফার্মেসীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা যায়, রবিবার দুপুর ১২টার দিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনার খবর পেয়ে বাজারের সকল ফার্মেসি বন্ধ করে ব্যবসায়ীরা বেরিয়ে যান। এ সময় খোলা পাওয়া তিনটি ঔষধ বিক্রয়কারী প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ ওষুধ, নকল ওষুধ, বিদেশী ওষুধ, বিক্রয় নিষিদ্ধ ওষুধ ও ফিজিশিয়ানস স্যাম্পল ওষুধ পাওয়া গেলে তাদের জরিমানা করা হয়।

চট্টগ্রাম ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক হোসাইন মোহাম্মদ ইমরান জানান, মেয়াদোত্তীর্ণ ওষুধ ও ফিজিশিয়ানস স্যাম্পল ঔষধ সংরক্ষণসহ নানা অনিয়মের দায়ে পুষ্প মেডিকো, আনোয়ারা ভেটেরিনারি ফার্মেসি ও ইসলামী ফার্মেসীর কাছ থেকে মোট ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। সংশ্লিষ্টদের এ ব্যাপারে সচেতন করার জন্য এই জরিমানা করা হয়েছে।

NO COMMENTS

Leave a Reply