Home খুলনা রাত পোহালেই হরিণাকুন্ডু পৌরসভা নির্বাচন, কেন্দ্রে চলে গেছে সরঞ্জামাদি

রাত পোহালেই হরিণাকুন্ডু পৌরসভা নির্বাচন, কেন্দ্রে চলে গেছে সরঞ্জামাদি

0 0

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃরাতের আধার শেষেই অনুষ্টিত হতে যাচ্ছে ঝিনাইদহের হরিণাকুণ্ডু পৌরসভা নির্বাচন , নির্বাচনে কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে । শুক্রবার বিকেলে পৌরসভার ৯ টি ওয়ার্ডের প্রিজাইডিং অফিসারদের হাতে নির্বাচনী সমগ্রী তুলে দিয়েছেন হরিণাকুণ্ডু উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রির্টানিং কর্মকর্তা নুর উল্লাহ। উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে নয়টি ভোট কেন্দ্রই ঝুকিপুর্ণ রয়েছে ।

শনিবার সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ব্যালটের এর মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এদিকে, আইনশৃংখলা পরিস্থিতি ঠিক রাখতে শুক্রবার থেকেই হরিণাকুÐু পৌর এলাকায় মোতায়েন করা হয়েছে বিজিবি। ভোটারদের মাঝে উদ্বোগ আর উৎকণ্ঠা থাকলেও বড় ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে ১০ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ভ্রাম্যমান ৩ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়জিত থাকবে। র‍্যাব, বিজিবি , পুলিশ ও আনাসার বাহিনি সদস্যদের সদা প্রস্তুত সদা রাখা হয়েছে।

সহকারী রির্টানিং কর্মকর্তা নুর উল্লাহ বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপুর্ণ ভাবে করার লক্ষে সকল প্রকার নিরাপত্তা মুলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যেকোন অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশের পাশাপাশি ২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। রিটার্নিং কর্মকর্তা রোকনুজ্জামান জানান, ৩য় ধাপের এই পৌরসভা নির্বাচনে মোট ১৭ হাজার ৭৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।

এর মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৩’শ ৯২ জন, এবং নারী ভোটার ৮ হাজার ৬’শ ৮৩ জন। ৯ টি ওয়ার্ডে ৯ টি ভোট কেন্দ্রে ৫২ টি নারী ও পূরুষ বুথের মাধ্যমে ভোট প্রয়োগ করবে। নির্বাচনে মেয়র পদে ৪ জন, কাউন্সিলর পদে ২৭ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১১ জন প্রতিদ্বন্দীতা করছেন। এছাড়া ভোটারগণ ভোট প্রদানের মাধ্যমে সকল জল্পনা কল্পনার অবশান ঘটিয়ে নির্বাচিত করবেন হরিণাকুণ্ডু পৌরসভায় মেয়র একজন, সংরক্ষিত কাউন্সিলর তিনজন এবং কাউন্সিলর ৯ জনকে।

NO COMMENTS

Leave a Reply