Home আন্তর্জাতিক বাংলাদেশী সংবাদ কর্মীদের সংগঠন পর্তুগাল বাংলা প্রেসক্লাবের কমিটি গঠিত

বাংলাদেশী সংবাদ কর্মীদের সংগঠন পর্তুগাল বাংলা প্রেসক্লাবের কমিটি গঠিত

পর্তুগাল প্রতিনিধি শাওকাত আলম:বাংলাদেশী সংবাদ কর্মীদের সংগঠন পর্তুগাল বাংলা প্রেসক্লাবের (পিবিপিসি) পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ প্রতিদিন পর্তুগাল প্রতিনিধি রনি মোহাম্মদকে সভাপতি করে তার নেতৃত্বে ১৭ সদস্য বিশিষ্ট এই কমিটি গঠিত হয়।

এতে যমুনা টিভির পর্তুগাল প্রতিনিধি জহুরুল ইসলাম মুনকে ১ং সহ-সভাপতি হিসেবে নির্বাচিত করা হয়েছে।

জাগো নিউজ ২৪ ডটকমের পর্তুগাল প্রতিনিধি মোঃ রাসেল আহম্মেদ কে সাধারন সম্পাদক ও সময় টিভির পর্তুগাল প্রতিনিধি তারিকুল হাসান আশিককে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়।

অন্যান্যরা হলেন, ২ নং সহ-সভাপতি ইউরোপ বাংলার প্রধান উপদেষ্টা ফরিদ আহমেদ পাটোয়ারী, ৩ নং সহ-সভাপতি নন্দন টেলিভিশনের ইউরোপ ব্যুরো প্রধান এফ আই রনি, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার এইচ খান ফাহিম চ্যানেল ২৪, কোষাধ্যক্ষ জাহিদ কায়সার প্রবাস কথা, প্রচার সম্পাদক এনামুল হক পর্তুগাল বাংলা নিউজ, ক্রিড়া ও সংস্কৃতি সম্পাদক মোঃ মহিউদ্দিন আটলান্টিক টিভি,

সমাজ কল্যাণ ও আন্তর্জাতিক সম্পাদক প্রিন্স আহমেদ, দপ্তর সম্পাদক মোঃ শাহজাহান এবং নির্বাহী সদস্য হিসেবে রয়েছেন আরশাদ সুমন, রবিউল ফয়সাল, মুরাদ শেখ ও শওকত আলম, সাবেক সিনিয়র ভিডিও জার্নালিস্ট, যমুনা টিভি।

উপদেষ্টা হিসেবে রয়েছেন প্রবীণ সাংবাদিক সাবেক সিনিয়র রিপোর্টার বাংলাদেশ টেলিভিশনের হুমায়ুন কবির হিমু, প্রধান সম্পাদক টি ডব্লিউ নিউজ ২৪।

বৃহস্পতিবার স্থানীয় সময় ৩ টার দিকে লিসবনের পর্তুগাল মাল্টিকালচ্যারাল একাডেমিতে সংগঠনের আহবায়ক রনি মোহাম্মাদের সভাপতিত্বে ও ফরিদ আহমেদ পাটোয়ারির সঞ্চালনায় সকলের মতামতের ভিওিতে আগামী ১ বছরের জন্য এই কমিটি গঠন করা হয়।

আলোচনার শুরুতে ফরিদ আহমেদ পাটোয়ারী, জহুরুল ইসলাম মুন ও এফ,আই,রনি, কর্তৃক প্রনিত সংগঠনের গঠনতন্ত্রের মুল অংশ পড়ে শোনানো হয় এবং সর্বসম্মতিক্রমে তাতে সকলের স্বাক্ষর গ্রহন করে অনুমতি দেওয়া হয়।

উল্লেখ্য, পর্তুগালে বাংলাদেশি প্রবাসীদের বিভিন্ন সমস্যা, সুখ-দুঃখ এবং অভিবাসন সম্পর্কিত বিভিন্ন তথ্য বাংলাদেশের জাতীয় দৈনিক এবং ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশের মাধ্যমে পর্তুগালকে বাংলাদেশের মাঝে তথা বিশ্বে সকলের মাঝে পরিচয় করিয়ে দেয়ার লক্ষ্যে ,

এবং বাংলাদেশের স্বার্থ সমুন্নত রাখতে প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের এই সংগঠনের আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো।

NO COMMENTS

Leave a Reply