Home চট্টগ্রাম চট্টগ্রাম আইনজীবী বিজয়া সম্মিলন পরিষদ অসম্প্রদায়িক চেতনার ধারক : অ্যাটর্নি জেনারেল

চট্টগ্রাম আইনজীবী বিজয়া সম্মিলন পরিষদ অসম্প্রদায়িক চেতনার ধারক : অ্যাটর্নি জেনারেল

0 0

চট্টগ্রাম আদালতে অসম্প্রদায়িক চেতনার সংগঠন চট্টগ্রাম আইনজীবী বিজয়া সম্মিলন পরিষদ’র মহামিলন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গত ২১ জানুয়ারি বিকেলে চট্টগ্রাম আইনজীবী অডিটোরিয়ামে এ মহামিলন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রধান মন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া। এসময় প্রধান অতিথির বক্তব্যে অ্যাটর্নি জেনারেল বলেন, চট্টগ্রাম আইনজীবী বিজয়া সম্মিলন পরিষদ অস¤প্রদায়িক চেতনার ধারক ও বাহক এবং বাংলাদেশের এক উজ্জ্বল দৃষ্টান্ত। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যে অস¤প্রদায়িক চিন্তা চেতনা ছিলো তা চট্টগ্রাম আইনজীবী বিজয়া সম্মিলন পরিষদ করেছে। আমি চাই এ সংগঠন ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর অস¤প্রদায়িক চিন্তা চেতনার বাংলাদেশকে আরও বিকশিত করে তুলবে।

প্রধান বক্তার বক্তব্যে শিক্ষ উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নকে বুকে ধারণ করে, মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বাংলাদেশকে আমরা একটি অসপ্রদায়িক দেশ হিসেবে গড়ে তুলেছি। আমাদের বন্ধনের মধ্যে আজ যারা ফাটল ধরাতে যাচ্ছে, তারা মুক্তিযুদ্ধের স্বপক্ষের কোনো জনগোষ্ঠী নয়। তাদের উদ্দেশ্যে কখনো সফল হবে না। কারণ মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে আজ আমরা ঐক্যবদ্ধ।

বিশেষ অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া বলেন, বঙ্গবন্ধু সারা জীবন শোষকের বিরুদ্ধে আন্দোলন করেছেন যার কারণে তিনি ঘাতকের গুলিতে প্রাণ হারান। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের দিকে দ্রæত এগিয়ে চলেছেন। এসময় স্বাগত বক্তব্যে সংগঠনের সাধারণ সম্পাদক এড. অজয় বোস রিংকু বলেন, আমরা ১৯৮৯ সালের শুভ লগ্নে চট্টগ্রাম আইনজীবী বিজয়া সম্মিলন পরিষদ অস¤প্রদায়িক চিন্তা চেতনাকে বুকে ধারণ করে সংগঠনটির আত্বপ্রকাশ করি। সংগঠনটি ৩২ বছরে পর্দারপন করেছে আজ। যারা আজ অসপ্রদায়িক চেতনায় লালিত বাংলাদেশকে কলংকিত করার জন্য তৎপর হয়ে আছেন তাদের বিষঁদাত ভেঙ্গে দিতে হবে।

এসময় আইনজীবী বিজয়া সম্মিলন পরিষদের তথ্য ও প্রযুক্তি সম্পাদক এড. মিঠুন বিশ্বাসের নির্দেশনায় চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি ও চট্টগ্রাম আইনজীবী বিজয়া সম্মিলন পরিষদের ডকুমেন্টারি ইতিহাস প্রদর্শিত করা হয়। সংগঠনের সভাপতি এড. অশোক কুমার দাশের সভাপতিত্বে আরও বক্তব্যে রাখেন, বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য মুহাম্মাদ দেলোয়ার হোসেন চৌধুরী, চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. সৈয়দ মোক্তার আহমদ, সাধারণ সম্পাদক এড. এ এইচ এম জিয়াউদ্দিন।

সভায় আইনজীবী বিজয়া সম্মিলন পরিষদের পক্ষে বিশিষ্ট নাট্যকার ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব বাবু মনোজ সেনগুপ্ত কে সম্বর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজের আয়োজন করেন চট্টগ্রাম আইনজীবী বিজয়া সম্মিলন পরিষদ।

NO COMMENTS

Leave a Reply