Home চট্টগ্রাম আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে জনাব আলহাজ্ব মােহাম্মদ হােসেন কে...

আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে জনাব আলহাজ্ব মােহাম্মদ হােসেন কে বাংলাদেশ আওয়ামী লীগ মনােনয়ন পদ প্রার্থী উত্তর হালিশহর ২৬ নং ওয়ার্ড

0 0

দিন যত যাচ্ছে সময় ঘনিয়ে আসছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন। শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত মেয়র এবং কাউন্সিলর প্রার্থীরা।তারাও প্রচারণা চালিয়ে যাচ্ছেন বিরতিহীন।ব্যস্ত সময় পার করছে ভোটারদের দুয়ারে দুয়ারে । 

প্রচারণার অংশ হিসেবে মেয়র প্রার্থী রেজাউল করিমের নৌকা এবং উত্তর হালিশহর ২৬ নং ওয়ার্ড এলাকার উন্নয়নে বিগত দিনে তিন বার কাউন্সিলর এর সমর্থনে  চলছে প্রতিদিনের ন্যায় যুবলীগের গণসংযোগ। 

দেশ এখন উন্নয়নের স্বপ্নযাত্রায় এগিয়ে যাচ্ছে,

উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য প্রত্যেকটা নেতাকর্মী সাধারন মানুষকে বুঝিয়ে যাচ্ছেন , জনসাধারণকে দেশরত্ন সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার মনোনীত প্রার্থীদের ভোট দিয়ে জয়যুক্ত করার। 

এখন বিশ্বের উন্নয়নশীল রাষ্ট্র তালিকায় অন্যতম বাংলাদেশ।ডিজিটাল সোনার বাংলার স্বপ্নদ্রষ্টা  বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার হাতকে আরও সুদীর্ঘ করার লক্ষ্যে দেশকে আরো অনেক দূর এগিয়ে নিয়ে যেতে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীদের ২৭ তারিখ কেন্দ্রে এসে ভোট দানের জোর আহবান জানান। 

আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে জনাব আলহাজ্ব মােহাম্মদ হােসেন ( ভাই ) কে বাংলাদেশ আওয়ামী লীগ মনােনয়ন প্রদান করেছেন । উত্তর হালিশহর ২৬ নং ওয়ার্ড এলাকার উন্নয়নে বিগত দিনে তিন বার কাউন্সিলর থাকা অবস্থায় সততা ,

নিষ্ঠা , আন্তরিকতা এবং দক্ষতা দিয়ে তিনি যে উন্নয়ন করেছেন উন্নয়নের সে ধারা অব্যাহত রাখার জন্য তৃণমূলের নেতা কর্মী এবং সর্বস্তরের জনগণের মতামত জরিপের ভিত্তিতে পূঙ্খানুপুঙ্খ যাচাই বাচাই করে বাংলাদেশ আওয়ামী লীগের মনােনয়ন বাের্ড দলের একজন ত্যাগী এবং দক্ষ রাজনৈতিক নেতা জনাব আলহাজ্ব মােহাম্মদ হােসেন ( ভাই ) কে কাউন্সিলর পদে মনােনীত করেছেন ।

তাহার দীর্ঘ ১৫ বছরের কাউন্সিলর থাকাকালীন সময়ে উত্তর হালিশহর ২৬ নং ওয়ার্ড এর ব্যাপক উন্নয়ন সাধিত হয় । যার কিঞ্চিত নিম্নে তুলে ধরা হইল । বিগত সময়ের যে সমস্ত কাজ সম্পন্ন করেছেন ১। চৌচলা থেকে বেড়ীবাঁধ পর্যন্ত সংযােগ সড়ক নির্মাণ ( ড্রেন ও বিদ্যুৎ সহ ) । ২। চৌধুরী পাড়া বাজার থেকে ( গৌ – পাট ) রাস্তা নির্মাণ ৩। কালা চাঁদের বাড়ি হইতে হামিদ আলী সারাং রােড় বেড়ীবাধ রাস্তা নির্মাণ । ৪। আব্বাস পাড়া সেকান্দর মেম্বারের বাড়ীর রাস্তার উন্নয়ন ।

৫। সাবেক কমিশনার ডাঃ ইদ্রিস সহেব এর বাড়ির রােড় হইতে রেল লাইন পর্যন্ত রাস্তা নির্মাণ এবং আফজাল শাহ ( রঃ ) মাজার রােড় ও হাজী বাড়ি বাই লেইন ড্রেনসহ রাস্তা নির্মাণ । ৬। বারুনী ঘাট গলি চিপা পাড়া থেকে সাগর পার সংযােগ সড়ক নির্মাণ এবং গাজী হালদা রােড়ের রেল লাইন পর্যন্ত । ৭। গরীব উল্লাহ খন্দকারের সামনের মুন্সি পুকুরের প্রতিরােধ দেওয়াল নির্মাণ । ৮। বড়পুল হইতে চৌচলা প্রধান সড়ক দ্বিতীয়বারের মত নির্মাণ ।

৯। কইস্যা পুকুর হইতে নিয়াজ বাড়ি , মােল্লাপাড়া , চৌধুরী পাড়া , আব্বাস পাড়া , ফুল চৌধুরী পাড়া , গলিচিপা পাড়া ও ফইল্যাতলী বাজার ব্রীজ , গরীব উল্লাহ খন্দকার ও নওয়াজিস খান চৌধুরী জামে মসজিদ পর্যন্ত প্রধান সড়ক নির্মাণ । ১০। বড়পুল মসজিদ হইতে মইন্যা পাড়া , সুন্দরী পাড়া , নাথ পাড়া , আশ্চার্য পাড়া , চৌধুরী পাড়া বাজার পর্যন্ত রাস্তা সম্পূর্ণ নির্মাণ । ১১। প্রতাপ চৌধুরী বাইলেইন নির্মাণ । ১২। এম . এ আজিজ বাড়ীর রােড় নির্মাণ ।

১৩। চৌচলা পাঁচঘর পাড়া ও নিয়াজের বাড়ি পর্যন্ত রাস্তা উন্নয়ন । ১৪। নিয়াজ পাড়া রাস্তা উন্নয়ন । ১৫। মােল্লা পাড়া পূর্ব ও পশ্চিম রাস্তার উন্নয়ন । ১৬। মােল্লা পাড়া মাওলানা আমিনুর রহমান বাড়ীর রাস্তার উন্নয়ন । ১৭। আশ্চার্য পাড়া , আব্বাচ পাড়া , কালাচাদের বাড়ী ও স্টীল ব্রীজ পর্যন্ত রাস্তার উন্নয়ন ।

১৮। মইন্ন্যা পাড়া জেবল হােসেন কন্ট্রাক্টরের বাড়ি রাস্তার উন্নয়ন । ১৯। মইন্ন্যা পাড়া হক সাহেবের পুরাতন বাড়ির রাস্তার উন্নয়ন । ২০। মইন্ন্যা পাড়া আলী ফজলের বাড়ির রাস্তার উন্নয়ন । ২১। মইন্ন্যা পাড়া পাখির বাপের বাড়ির রাস্তার উন্নয়ন । ২২। মইন্ন্যা পাড়া বাঁচা মিয়া বাপের বাড়ির রাস্তার উন্নয়ন ।

২৩। মইন্ন্যা পাড়া মসজিদের পুকুরের চর্তুদিকে প্রতিরােধ দেওয়াল নির্মাণ । ২৪। মইন্ন্যা পাড়া জাহাঙ্গীর সওদাগরের বাড়ির রাস্তার উন্নয়ন । ২৫। মইন্ন্যা পাড়া ফজর রহমানের বাড়ির রাস্তার উন্নয়ন । ২৬। সুন্দরী পাড়া রমজান আলী মিস্ত্রির বাই লেইনের উন্নয়ন । ২৭। সুন্দরী পাড়া মুশফিক স্কুল রােড়ের উন্নয়ন । ২৮। পূর্ব সুন্দরী পাড়া ও সুন্দরী পাড়া রাস্তা ও ব্রীজ আংশিক উন্নয়ন । ২৯। নাথ পাড়া , আশ্চার্য পাড়া প্রধান সড়কের উন্নয়ন । ৩০। নাথপাড়া বাই লেইন ( ১,২,৩ ) অংশের উন্নয়ন । ৩১। আশ্চার্য পাড়া বাই লেইনের উন্নয়ন ও সকল রাস্তার পাশে প্রতিরােধ দেওয়াল । ৩২। অমূল্য সওদাগরের বাড়ীর রাস্তার উন্নয়ন ( ড্রেন সহ ) ।

৩৩। উত্তরা আবাসিক এর রাস্তার আংশিক উন্নয়ন । ৩৪। ফুল চৌধুরী হইতে বেড়ী বাঁধ পর্যন্ত সংযােগ সড়ক নির্মাণ । ৩৫। ফুল চৌধুরী পাড়া ডা : গুরা মিয়া রাস্তার উন্নয়ন । ৩৬। ফুল চৌধুরী পাড়া জাফর মাষ্টারেরর বাড়ির রাস্তার উন্নয়ন । ৩৭। ফুল চৌধুরী সরকারী প্রথামিক বিদ্যালয়ের রাস্তার উন্নয়ন । ৩৮। ফুল চৌধুরী পাড়া ড্রেনের উন্নয়ন । ৩৯। নতুন পাড়া মাঝখানে প্রধান ড্রেনের উন্নয়ন । ৪০। নতুন পাড়া বাই লেইন ( ১,২,৩ ) এর উন্নয়ন ।

৪১। নতুন পাড়া মসজিদ গলির উন্নয়ন । ৪২। নতুন পাড়া সারের গুদাম ও রাস্তার উন্নয়ন । ৪৩। ব্যারিষ্টার আবাসিক রাস্তার উন্নয়ন ও বাই লেইন ( ১,২,৩,৪ ) এর উন্নয়ন । ৪৪। মহেশখাল এর উভয় পার্শ্বের বড়পুল হইতে ফইল্যতলী বাজার ও হাজী নজরুল এর বাড়ি পর্যন্ত প্রতিরােধ দেওয়াল ও রাস্তার নির্মাণ বিদ্যুৎ সহ । ৪৫। গলিচিপা পাড়া এম আজিজ খান , লােক মানের বাড়ি ও মােঃ শাহজাহানের বাড়ির রাস্তার উন্নয়ন । ৪৬। ২৬ নং ওয়ার্ড উত্তর হালিশহর , বি – ব্লক কেন্দ্রিয় কবরস্থান কাজ সম্পন্ন করা হইয়াছে ।

৪৭। ঈদগা ময়দান উন্নয়ন কাজ সম্পন্ন করা হইয়াছে । ৪৮। বি – বন্ধ ২ নং রােড় ট্রেড স্কুল হইতে দক্ষিণে এস ক্লাব পশ্চিমে শাহজাহান বেকারী পর্যন্ত রাস্তার উন্নয়ন । ৪৯। বি – বন্ধ আকবর রুটিওয়ালার বাড়ির ৫ নং রােড়ের ড্রেনসহ রাস্তার উন্নয়ণ ।

৫০। বি – বন্ধ ২ নং রােড়ের ( ১ হইতে ১৮ নং ) পর্যন্ত বাই লেইনের উন্নয়ন । ৫১। বি – বন্ধ ৩ নং রােড়ের ( ১,২,৩ , ১৯,২০ ) বাই লেইনের উন্নয়ন । ৫২। বি – বন্ধ ৪ নং রােড়ের ( ১,২,৩,৪,৫ ) বাই লেইনের রাস্তার উন্নয়ন ।

২৬ নং উত্তর হালিশহর ওয়ার্ড , চট্টগ্রাম । মডেল ওয়ার্ড হিসেবে গড়ে তুলতে ভবিষ্যত পরিকল্পনা ও ১। পাের্ট কানেটিং রােড , বড়পােল হইতে পশ্চিমে সাগর পাড় রিং রােড পর্যন্ত সংযােগ রাস্তার সম্প্রসারণ ও সংযােগ স্থাপন করা । ২। কইস্যা পুকুর পাড় হইতে ফইল্যাতলী বাজার পর্যন্ত উত্তর হালিশহর প্রধান সড়ক প্রসস্তকরণ ও সৌন্দর্যবর্ধনে পদক্ষেপ গ্রহণ ।

৩। উত্তর হালিশহর ১৬ নং ব্রীজ সংলগ্ন মহেষ খালের খনন ও পরিচয্যার মাধ্যমে কার্য সম্পন্ন করে সৌন্দৰ্য্যবর্ধন এবং উভয় পার্শ্বে প্রস্তাবিত রাস্তা পাকাকরণ সম্পন্ন করা । ৪। ২৬ নং উত্তর হালিশহর ওয়ার্ডের প্রতিটি রােড ও বাইলেইনে এল.ই.ডি লাইট দ্বারা আলােকায়নে ব্যবস্থা করা । ৫। উত্তর হালিশহর বি – ব্লকস্থ ২৬ নং ওয়ার্ড কার্যালয়ের ভূমি স্থায়ী বরাদ্ধ পাওয়ার জরুরী ব্যবস্থা গ্রহণ ।

৬। উত্তর হালিশহর ওয়ার্ড কার্যালয়ের ভূমি স্থায়ী বরাদ্ধ পাওয়ার সাপেক্ষে উক্ত স্থানে বহুতঙ্গ ভবন নির্মাণ করে তথায় ( ক ) ওয়ার্ড কার্যালয় ( খ ) হাসপাতাল মাতৃসদন ( গ্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন ( ঈ কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র ( ঙ ) কমিউনিটি সন্টার ( চ ) পাবলিক লাইব্রেরী স্থাপনসহ নানাবিধ সেবাধর্মী প্রতিষ্ঠানের ব্যবস্থা করা । ৭২৬ নং উত্তর হালিশহর ওয়ার্ডে উত্তর পার্শ্বে ভূমি পাওয়া স্বাপেক্ষে সিটি কর্পোরেশনের মাধ্যমে আরাে ১ টি উচ্চ বিদ্যালয় স্থাপনের উদ্যোগ গ্রহণ করা ।

৮। মইন্ন্যাপাড়া থেকে জি ব্লক সড়কে ব্রীজ নির্মাণ করে সংযােগ স্থাপন করা । ৯। বয়স্ক ভাতা , প্রতিবন্ধি ভাতা ভােগীর সংখ্যা বৃদ্ধি করা এবং সুষ্ঠ বন্টনে বিশেষ নজর প্রদান । ১৪। জলবদ্ধতা নিরসনে প্রতিটি সড়ক উঁচু করে গভীর ড্রেন এবং ব্রীজ – কার্লট নির্মাণ । ১। বি – ব্লক কেন্দ্রীয় কবরস্থান সংস্কার , আধুনিকায়ন এবং আলােকায়ন । ১২ কেন্দ্রীয় ঈদগা ময়দান পূণ : সংস্কার ও পাকাকরণ ।

৩। ওয়ার্ড সংলগ্ন নির্মিতব্য বেটার্মিনালে এলাকার বেকার যুবকদের যােগ্যতা এবং অগ্রাধিকার ভিত্তিতে কর্মসংস্থানের জন্য জোর সুপারিশ করা । শিক্ষা , সেবা , সামাজিক উন্নয়ন সংস্থার সাথে সম্পৃক্ততা  ঃ চ.সি.ক. পরিচালিত প্রিমিয়ার ইউনির্ভাসিটি ট্রাস্টি বাের্ডের ও সিন্ডিকেটের সাবেক সদস্য [ ব আলহাজ্ব মহব্বত আলী সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয় ও কলেজের সাবেক সভাপতি [ প্রতিষ্ঠাতা হালিশহর আবুলিয়া মেমােরিয়াল কিন্ডার গার্টেন 1 প্রতিষ্ঠাতা হালিশহর আবুলিয়া নগর স্বাস্থ্য কেন্দ্র দাতা ও প্রতিষ্ঠাতা আরবিয়া ছালে নগর স্বাস্থ্য কেন্দ্র ]

দাতা ও প্রতিষ্ঠাতা আরবিয়া ছালে নূরানী হেফজখানা 0 আজীবন সদস্য চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতাল আজীবন সদস্য চট্টগ্রাম ডায়বেটিস সমিতি ] আজীবন সদস্য রেডক্রিসেন্ট সােসাইটি চট্টগ্রাম এআজীবন সদস্য অন্ধ কল্যাণ সমিতি [ ] আজীবন সদস্য আঞ্জুমানের মফিদুল ইসলাম , চট্টগ্রাম 3 সহ – সভাপতি চট্টগ্রাম মহানগর গাউসিয়া কমিটি বাংলাদেশ নারী ও শিশু কল্যাণ ফাউন্ডেশন 2 আহবায়ক , প্রাক্তন শিক্ষার্থী পরিষদ , হালিশহর আলহাজ্ব মহব্বত আলী সি / ক , উচ্চ বিদ্যালয় ।

অতএব উল্লেখিত কর্মযজ্ঞ এবং ভবিষ্যত পরিকল্পনা বিবেচনায় নিয়ে ২৬ নং উত্তর হালিশহর ওয়ার্ডে ৪ র্থ বারের মত কাউন্সিলার পুদে আধুনিক উত্তর হালিশহরের রূপকার জনাব আলহাজ্ব মােহাম্মদ হােসেন ( ভাই ) কে ঠেলাগাড়ি প্রতিকে ভােট দিয়ে নির্বাচিত করে এলাকার উন্নয়ন গরীব দুঃখী মানুষের সেবা করার সুযােগ দেওয়ার জন্য বিনীত অনুরােধ জানাচ্ছি ।

NO COMMENTS

Leave a Reply