Home চট্টগ্রাম জমজমাট চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের প্রচার প্রচারণা।৩৪ নং পাথরঘাটা ওয়ার্ডের আলহাজ্ব মোহাম্মদ...

জমজমাট চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের প্রচার প্রচারণা।৩৪ নং পাথরঘাটা ওয়ার্ডের আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল বালি, লাটিম মার্কা

0 0

জমে উঠেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনী প্রচারণা। জনসংযোগে ব্যস্ত সময় পার করছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। ভোটারদের মন জয় করতে যাচ্ছেন ঘরে ঘরে, দিচ্ছেন নানান প্রতিশ্রুতি। এদিকে, ভোট গ্রহণ সুষ্ঠু করতে প্রস্তুতি চূড়ান্ত করছে নির্বাচন কমিশন।

গেল বছরের ২৯ শে মার্চ চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন হওয়ার কথা থাকলেও করোনা ভাইরাস সংক্রমণ আতঙ্কে তা স্থগিত করেছিল নির্বাচন কমিশন। আগামী ২৭ শে জানুয়ারি নির্বাচনের নতুন তারিখ ঘোষণার পরপরই মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা নেমে পড়েছেন জনসংযোগে। যাচ্ছেন ভোটারদের দুয়ারে দুয়ারে। নানা প্রতিশ্রুতি দিচ্ছেন আওয়ামী লীগ ও বিএনপির মনোনীত মেয়র প্রার্থীরা।

বসে নেই কাউন্সিসলর প্রার্থীরাও। চষে বেড়াচ্ছেন তাদের নির্বাচনি এলাকা।৩৪ নং পাথরঘাটা ওয়ার্ডের আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল বালি, লাটিম মার্কা য় ভোট চান,তিনি বলেন,

আমি সর্বপ্রথম আপনাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি এই জন্য যে আজ থেকে পাঁচ বছর আগে আপনারা ২ য় বারের মত আপনাদের মূল্যবান আমানত ভােট দানের মাধ্যমে আমাকে ২ য় বারের মত অত্র ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত করে একটানা দীর্ঘ দশ বছর আপনাদের সেবা করার সুযােগ দিয়েছেন । আমার প্রতি আপনাদের অন্তনিহিত ভালবাসার এই ঋণ কখনও শােধ করার নয় । আপনাদের দোয়া ও আশীর্বাদে আমি এই বারও সিটি কর্পোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে প্রতিদ্বন্ধিতা করছি । আপনাদের স্নেহ , ভালবাসাও অনুপ্রেরণাই আমার শক্তি ।

বিগত দশ বছর আপনারা আমাকে প্রতিটি কাজে সাহস দিয়েছেন , শক্তি যুগিয়েছেন এবং আমার কল্যাণমূলক কর্মে স্বস্ত : স্ফূর্ত সমর্থন দিয়েছেন । আপনাদের দোয়া ও সহযােগিতা নিয়ে ভবিষ্যতেও আমি আপনাদের সেবা করে যেতে চাই । প্রিয় ভােটার ভাই ও বােনেরা , আপনারা নিশ্চয়ই অবগত আছেন , বিগত দশ বছর কাউন্সিলর থাকাকালীন সময়ে ৩৪ নং পাথরঘাটা ওয়ার্ডের যে অভূতপূর্ব উন্নয়নমূলক কাজ হয়েছে স্বাধীনতার ৪৯ বছরের মধ্যে এই ধরনের টেকসই উন্নয়মূলক কাজ হয়নি বলে এলাকার সাধারণ জনগণের মুখে মুখে তা শুনা যায় ।

এটা আমার গর্ব ও অহংকার নয় , বরং আল্লাহর প্রতি কৃতজ্ঞতা । আমি বিশ্বাস করি , এই সব উন্নয়নমূলক কর্মকান্ডের মূল শক্তি ছিল , এই ওয়ার্ডের মুসলিম , হিন্দু , খৃষ্টান ও বৌদ্ধ ভাই – বোেনদের উৎসাহ ও অনুপ্রেরণা । আমার প্রাণপ্রিয় যুবক ও তরুণ ভাইয়েরা আপনারাই আগামী দিনের দেশ ও জাতির ভবিষ্যৎ কাণ্ডারি । আগামী দিনে দেশ ও জাতি গঠনে আপনাদেরই গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে হবে ।

ভবিষ্যতে এই ওয়ার্ডের সকল উন্নয়নমূলক কর্মকান্ডে আমি আপনাদের সম্পৃক্ত করতে চাই , এই ওয়ার্ডকে একটি সন্ত্রাসমুক্ত , মাদকমুক্ত এবং সুশৃঙ্খল শান্তিপূর্ণ আদর্শ ওয়ার্ডে পরিণত করতে আপনাদের সৎ পরামর্শ এবং সহযােগিতা আমার সবচেয়ে বেশি প্রয়ােজন । আমি আশা এবং সুদৃঢ়ভাবে বিশ্বাস করি , অতীতের মত ভবিষ্যতেও সেই লক্ষ্য অর্জনে আপনারা আমার পাশে থাকবেন । দশ বছর কাউন্সিলর থাকাকালীন সময়ে ব্যক্তি জীবনের অধিকাংশ সময় এই ওয়ার্ডের বাসিন্দাদের কল্যাণে ও সেবা করার জন্য উৎসর্গ করেছি ।

আপনাদের বিপদে এলাকাবাসীর কল্যাণে ছুটে গিয়েছি । এই এলাকার প্রতিটি মানুষের সাথে রয়েছে আমার আত্মার সম্পর্ক । ভাের থেকে রাত পর্যন্ত মানুষ যখন ডেকেছে তখনি আমাকে কাছে পেয়েছে । বিচারের ক্ষেত্রে কখনও স্বজনপ্রীতির আশ্রয় গ্রহণ করিনি বরং প্রতিটি ক্ষেত্রে ন্যায় ইনসাফকে প্রাধান্য দিয়েছি । সকল মানুষকে সমান চোখে দেখেছি , সমানভাবে ভালবেসেছি । সবল কিংবা দূর্বলের মধ্যে কোন পার্থক্য করিনি । এলাকার মানুষ বিশ্বাস করে । যে পবিত্র দায়িত্ব আমাকে দিয়েছে , তা যথাযত ভাবে পালন করেছি তারপরেও আমার অজান্তে আমার ব্যবহারের কারণে কেউ কষ্ট পেয়ে থাকলে আমি করজোরে ক্ষমা প্রার্থী ।

একটি ওয়ার্ডের পরিপূর্ণ উন্নয়নের জন্য দশ বছর খুব দীর্ঘ সময় না । সুশিক্ষিত এবং সচেতন নাগরিক হিসেবে তা আপনারা খুব ভালভাবে জানেন । এর পরেও এলাকার উন্নয়নে বিগত দশ বছর নিরলসভাবে নিন্মােক্ত কাজগুলাে সম্পাদন করেছি । বিগত দশ বছরের উন্নয়ন । * এলাকায় চুরি , ছিনতাই , মাদক বেচাকেনা সহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড প্রতিরােধের লক্ষ্যে নজরদারি বাড়ানাের জন্য নিজ উদ্দ্যেগে এলাকাবাসীর সহায়তায় এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় ১৮৫ সিসি ক্যামেরা স্থাপন ।

  • সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় শিক্ষা প্রসারের জন্য দুইটি গীতা শিক্ষা কেন্দ্র স্থাপন । ইউনিট -১ , রবিন্দ্র নজরুল স্কুল ( ব্রিকফিল্ড রােড ) , ইউনিট -২ , জেডি স্কুল ( বংশাল রোড ) * নিরাপদ পানি সরবরাহ নিশ্চিত করার জন্য ২৫ টির অধিক গভীর নলকুপ স্থাপন । * জলাবদ্ধতা নিরসনের জন্য মরিয়ম বিবি , চাকতাই শাখা খাল , কলাবাগিচা খাল সহ সমস্ত শাখা খাল ও নালা সমূহ খনন এবং মাটি উত্তোলন ।

  • বিভিন্ন খাল থেকে অবৈধ দখলদার উচ্ছেদ । * শিক্ষার মান বৃদ্ধির জন্য এলাকায় ১ টি নতুন বালক উচ্চ বিদ্যালয় স্থাপন । * যােগাযােগ ব্যবস্থার উন্নয়নে মেরিন ড্রাইভ রােড নির্মাণ , মেরিন ড্রাইভ বাই লেইন নির্মাণ , ওমর আলী মার্কেটের রাস্তার উন্নয়ন , চামড়া গুদাম বাজার রােডের উন্নয়ন , শুটকি পট্টি বাই লেইনের উন্নয়ন , নজু মিয়া লেইনের রাস্তা সম্প্রসারণ ও উন্নয়ন , মরিয়ম বিবির খালের উপর নতুন ব্রিজ নির্মাণ , ব্রিক ফিল্ড রােডের মােডের সম্প্রসারণসহ অসংখ্য ব্রিজ ও কালভার্ট নির্মাণ । * সামাজিক নিরাপত্তা ও নারীর ক্ষমতায়নে গরীব – দুঃখী নারীদের নিয়ে বিভিন্ন বিদেশী সংস্থার সহায়তায় মনােহর হালী ,

কলাবাগিচা , ব্রীক ফিল্ড রােডের সিএন্ডবি কলােনী , আশরাফ আলী রােড কলােনীসহ বিভিন্ন কলােনীর রাস্তাঘাট ও সেনিটেশন ব্যবস্থার উন্নয়ন । * এলাকার ২ টি মন্দির ও ১ ট মসজিদ নিমাণের সর্বাত্মক সহায়তা প্রদানসহ বিভিন্ন মসজিদ ও মন্দিরের উন্নয়ন । * সাম্প্রদায়িক সম্প্রীতি স্থাপনসহ অনেকগুলাে সামাজিক ও উন্নয়মূলক কার্যক্রম এই দশ বছরে আপনাদের দোয়া ও আর্শীবাদে এগিয়ে নিয়ে গিয়েছি । বিগত দিনগুলাের মত আগামী দিনগুলােতেও এলাকার উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবেই ইনশাআল্লাহ । এলাকার মানুষের জন্য পরিবেবেশ বান্ধব কর্ম তৎপরতা , নিরাপদ পানি সরবরাহ কার্যক্রম , পয়ঃনিস্কাশন ব্যবস্থার আধুনিকায়ন , একটি পূর্ণাঙ্গ হাসপাতাল নির্মাণ ,

বিভিন্ন কারণে অল্প বয়সে ঝরে শিক্ষা নাগরিকদের যাবতীয় সুবিধা নিশ্চিতকরণ , শিক্ষা ও স্বাস্থ্য সেবার উত্তরােত্তর মান বৃদ্ধি , অর্থনৈতিক কর্মকান্ডের মাধ্যমে বেকারত্ব নিরসন , মাদক বিক্রয় ও ছিনতাইকারীদের কঠোর হস্তে দমন , ইভটিজিং বন্ধকরণ এবং সামাজিক নিরাপত্তা প্রদান ও প্রকল্প গ্রহণ । এলাকার সকল সম্প্রদায়ের মানুষদের সাথে নিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনে আবদ্ধ একটি সুখি সমৃদ্ধ শান্তিপূর্ণ ওয়ার্ড গড়ে তােলাই আমার ভবিষ্যৎ পরিকল্পনা ও স্বপ্ন । আমার এই স্বপ্ন তখনি পূরণ হবে ,

যদি আপনারা আমার বিগত দশ বছরের সকল কর্মকান্ডকে নিরপেক্ষতার সাথে মূল্যায়নের কষ্ঠিপাথরে যাচাই করে আগামী ২৭ শে জানুয়ারী নির্বাচনে লাটিম মার্কায় আপনাদের মূল্যবান আমানত ভােট দিয়ে আমাকে আরেকবার আপনাদের সেবা কারা সুযােগ দান করুন । পরিশেষে বলতে চাই , আমার দৃষ্টি আমার এলাকার উন্নয়ন , আমার স্বপ্ন আমার এলাকার মানুষের মুখে হাসি ফোটানাে । জীবনের এই মূহুর্তে এলাকার মানুষের জন্য আমি আমার জীবন উৎসর্গ করতে প্রস্তুত ।

আপনারা আমার পাশে থাকলে আমার বিজয় নিশ্চিত ইন – শা – আল্লাহ । নিবেদক আপনাদের সুপ্রিয় সাবেক কাউন্সিলর আলহাজ্ব মােহাম্মদ ইসমাইল বালি ৩৪ নং পাথরঘাটা ওয়ার্ড , চট্টগ্রাম ।

NO COMMENTS

Leave a Reply